টেস্ট মিস করাটা আমার কাছে অসহ্য: অ্যান্ডারসন

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৪:২৩ পিএম, ৩০ জুন ২০২২
টেস্ট মিস করাটা আমার কাছে অসহ্য: অ্যান্ডারসন

৩১ দিন পরেই বয়স হবে ৪০ বছর। এখনো ক্রিকেট মাঠে দাপিয়ে বেড়াচ্ছেন, বল হাতে এখনো ইংল্যান্ডের অন্যতম সেরা পারফর্মার। ১৯ বছর আন্তর্জাতিক ক্রিকেট খেলার পর এখনো টেস্ট ম্যাচ মিস করলে অসহ্য লাগে ইংলিশ পেসার জেমস অ্যান্ডারসনের।

সদ্য শেষ হওয়া নিউজিল্যান্ড সিরিজেও প্রথম দুই ম্যাচে ইংলিশ একাদশে ছিলেন অ্যান্ডারসন। গোড়ালির চোটে খেলতে পারেননি সিরিজের শেষ ও তৃতীয় ম্যাচ। এতেই অসহ্য লাগছে এই ডানহাতি পেসারের।

ইংলিশদের মধ্যে সর্বোচ্চ ১৭১ টেস্ট খেলা অ্যান্ডারসন বলেন, "টেস্ট মিস করাটা আমার কাছে অসহ্য। হেডিংলি টেস্টে চোটের কারণে বাদ পড়ে খারাপ লেগেছে। এ টেস্টের পর গোটা দলের মুড এমন যে আপনি যতটা সম্ভব একাত্ম থাকতে চাইবেন। আমি মনে করছি, মাঠে নেমে আমার মুখে আগে যতটা হাসি থাকত, এখন সেটি বেড়েছে। ইংল্যান্ড এখন যেভাবে খেলছে, সেটির সঙ্গে থাকাটা আসলেই খুব লোভনীয় ব্যাপার।"

এমনিতেই ইংলিশ ক্রিকেটের রোটেশন পদ্ধতির জন্য মাঝেমাঝেই অ্যান্ডারসনকে বিশ্রাম দিয়ে খেলায় টিম ম্যানেজমেন্ট। কিন্তু বিশ্রাম নেওয়াটা খুব একটা পছন্দ করেন না, সেটা তার কথাতেই বোঝা যায়। বরং নিয়মিত সব ম্যাচেই মাঠে নামতে চান টেস্ট ক্রিকেটে সর্বোচ্চ উইকেট শিকারি পেসার।

ইংল্যান্ড টেস্টে ভারতের অধিনায়ক বুমরাহ

রাত পোহালে ভারতের বিপক্ষে ২০২১ সালের অসম্পূর্ণ থাকা সিরিজের পঞ্চম টেস্ট খেলতে নামবে ইংল্যান্ড। এই ম্যাচে চোটে থাকা অ্যান্ডারসনের ইংলিশ একাদশে ফেরা এখনো নিশ্চিত নয়। তবে ইংলিশদের সবচেয়ে অভিজ্ঞ এই পেসার আশা করছেন তিনি খেলতে পারবেন ভারতের বিপক্ষে।

"হেডিংলির শেষ টেস্টটা খেলতে না পারাটা ছিল খুব হতাশার। বিশেষ করে মাঠে ইংল্যান্ড যেভাবে খেলেছে, আমি আশাবাদী, এ সপ্তাহে আমি মাঠে নামতে পারব। গোড়ালির সমস্যাটা সেভাবে নেই, আমি গত দু'দিন অনুশীলনও করেছি। এভাবে চললে শুক্রবারের আগেই পুরোপুরি সুস্থ হয়ে উঠতে পারব। দেখা যাক কী হয়" যোগ করেন টেস্টে ৬৫১ উইকেট নেওয়া অ্যান্ডারসন।

জো রুটের অধিনায়কত্বের শেষ দিকে স্টুয়ার্ট ব্রডের সঙ্গে অ্যান্ডারসনও বাদ পড়েছিলেন ইংলিশ দল থেকে। শোনা যাচ্ছিল ইংলিশ দল নতুন করে ঢেলে সাজানোর জন্য বাদ দেওয়া হয়েছে অভিজ্ঞ দুই পেসারকে।

sportsmail24  

কিন্তু তারপরই অধিনায়ক ও কোচ সহ ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ডে (ইসিবি) একাধিক পরিবর্তন আসে। নতুন অধিনায়ক হয়েই ব্রড ও অ্যান্ডারসনকে দলে ফেরান বেন স্টোকস। দু'জনেই নতুন অধিনায়কের আস্থার প্রতিদান দিয়েছেন বল হাতে।

নিউজিল্যান্ডের বিপক্ষে দুই ম্যাচে অ্যান্ডারসনের উইকেট ১১টি ও তিন ম্যাচে ব্রড শিকার করেছেন ১২ উইকেট। শেষ মুহূর্তে অ্যান্ডারসনের চোট বাঁধা না হলে ভারতের বিপক্ষেও শুক্রবার (১ জুলাই) দু'জনকে বল হাতে আক্রমণে দেখা যাবে।

২০১৫ বিশ্বকাপে আফগানিস্তান ম্যাচের পর থেকে আর ওয়ানডে ক্রিকেটে মাঠে নামেননি অ্যান্ডারসন। এই ফরম্যাটে ইংলিশদের হয়ে ১৯৪ ম্যাচে ২৬৯ উইকেট তার। সর্বশেষ আন্তর্জাতিক টি-টোয়েন্টি খেলেছেন তাও এক যুগের বেশি সময় আগে। ২০০৯ সালে সর্বশেষ ২০ ওভারের ম্যাচ খেলা অ্যান্ডারসন ১৯ ম্যাচে নিয়েছেন ১৮উইকেট।  

স্পোর্টসমেইল২৪/এসকেডি 


শেয়ার করুন :


আরও পড়ুন

কোহলির কাছেই অধিনায়কত্ব ছেড়ে দিতেন মঈন আলি

কোহলির কাছেই অধিনায়কত্ব ছেড়ে দিতেন মঈন আলি

সবচেয়ে কম টেস্ট খেলে শততম হার বাংলাদেশের

সবচেয়ে কম টেস্ট খেলে শততম হার বাংলাদেশের

‘রোটেশন’ পদ্ধতি চালু করতে যাচ্ছে বাংলাদেশ

‘রোটেশন’ পদ্ধতি চালু করতে যাচ্ছে বাংলাদেশ

উইন্ডিজের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে ফিরলেন মিরাজ-তাসকিন

উইন্ডিজের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে ফিরলেন মিরাজ-তাসকিন