দ্বিতীয় টেস্টে ‘বড় ভূমিকা’ রাখতে চান হেড

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:২৪ এএম, ০৩ জুলাই ২০২২
দ্বিতীয় টেস্টে ‘বড় ভূমিকা’ রাখতে চান হেড

তিন দিনের মাথায় প্রথম টেস্টে স্বাগতিক শ্রীলঙ্কাকে পরাজিত করেছে সফরকারী অস্ট্রেলিয়া ক্রিকেট দল। সফরকারীদের এ জয়ে গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন বাঁ-হাতি ওই ব্যাটার ও অকেশনাল বোলার ট্রাভিস হেড। দ্বিতীয় ইনিংসে ১০ রানে তুলে নিয়েছেন ৪ উইকেট। পাশাপাশি ইনিংসে সমসংখ্যক উইকেট নিয়ে দলের সহজ জয়ে অবদান রেখেছেন সেরা সেরা স্পিনার নাথান লিয়নও।

ম্যাচ শেষে হেড বলেছেন, দ্বিতীয় টেস্টেও তার স্পিন কার্যকরী ভূমিকা রাখবে। হ্যামস্ট্রিং ইনজুরির কারণে ওয়ানডে সিরিজ মিস করা মিডল অর্ডার এ ব্যাটার টেস্ট সিরিজের আগমুহূর্তে সুস্থ হয়ে মাঠে ফেরেন। ম্যাচ শুরুর প্রাক্কালে তিনি বুঝতে পেরেছেন গলের টার্নিং পিচে ভূমিকা রাখতে পারবেন।

২৮ বছর বয়সী হেড বলেন, “টেস্ট শুরুর কয়েকদিন আগে থেকেই ম্যাচটির অপেক্ষায় ছিলাম এবং ম্যাচে বোলিং বড় একটি ভূমিকা রেখেছে। আমি জানতাম যেকোনো এক সময় আমার একটি ভালো ভূমিকা থাকবে। দ্বিতীয় টেস্টেও বড় ভূমিকা রাখতে যাচ্ছি। প্রথম ইনিংসেও আমি বোলিংয়ের ডাক পাব বলে আশা করছিলাম। কিন্তু সম্ভবত এক পর্যায়ের তার আর প্রয়োজন হয়নি।”

দ্বিতীয় ইনিংসের ১৯তম ওভারে এসে বোলিংয়ে ডাক পান হেড। ওই সময় ৯৫ রানে ৫ উইকেট হারিয়ে রীতিমত ধুকছিল স্বাগতিকরা। শেষ পর্যন্ত ১১৩ রানে গুটিয়ে যায় লঙ্কানরা। নিজের দ্বিতীয় বলেই দিনেশ চান্দিমালকে সাজঘরে ফিরিয়ে টেস্ট ক্যারিয়ারের প্রথম উইকেটের স্বাদ পান হেড।

২৬ ম্যাচের টেস্ট ক্যারিয়ার সম্পন্ন হেড তিন বলের ব্যবধানে ধনঞ্জয় ডি সিলভাকে লেগ বিফোরের ফঁদে ফেলেন। অপরপ্রান্ত থেকে লঙ্কানদের উপর একের পর এক আঘাত করে চলেছিলেন ম্যাচের দুই ইনিংস থেকে ৯ উইকেট শিকার করা লিয়ন। শেষ পর্যন্ত নিজের তৃতীয় ওভারে হেড জোড়া উইকেট সংগ্রহ করলে লঙ্কানদের ইনিংস ১১৩ রানে আটকে যায়।

১০ উইকেটে ম্যাচ জয়ের মাধ্যমে ২ টেস্ট সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে যাওয়ারর পর হেডের প্রশংসা করেছেন অধিানয়ক প্যাট কামিন্স। তিনি বলেন, “তিনি (হেড) সব সময় বল করার জন্য আগ্রহ প্রকাশ করেন, প্রথম টেস্ট উইকেটের পাশাপাশি চারটি উইকেট লাভ করেছেন তিনি। এখন আমরা তাকে দলে চাওয়ার কারণ, ব্যাটিংয়ের পাশাপাশি তিনি ভালো বোলিং করেন।”

স্পোর্টসমেইল২৪/আরএস


শেয়ার করুন :


আরও পড়ুন

সাদা পোশাকে এখনই ফেরা হচ্ছে না অ্যাগারের

সাদা পোশাকে এখনই ফেরা হচ্ছে না অ্যাগারের

ঝড়-বৃষ্টি ছাপিয়ে শ্রীলঙ্কাকে ১০ উইকেটে হারালো অস্ট্রেলিয়া

ঝড়-বৃষ্টি ছাপিয়ে শ্রীলঙ্কাকে ১০ উইকেটে হারালো অস্ট্রেলিয়া

অস্ট্রেলিয়ার সাথে সম্প্রচার চুক্তি বাতিল চায় চ্যানেল সেভেন

অস্ট্রেলিয়ার সাথে সম্প্রচার চুক্তি বাতিল চায় চ্যানেল সেভেন

ঝড়ের তোড়ে উড়ে গেল গলের গ্যালারি!

ঝড়ের তোড়ে উড়ে গেল গলের গ্যালারি!