সাদা পোশাকে এখনই ফেরা হচ্ছে না অ্যাগারের

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৪:১৮ পিএম, ০২ জুলাই ২০২২
সাদা পোশাকে এখনই ফেরা হচ্ছে না অ্যাগারের

লম্বা বিরতির পর শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট ক্রিকেটে ফেরার কথা ছিল অস্ট্রেলিয়ান স্পিনার অ্যাশটন অ্যাগারের। কিন্তু এখনই সাদা পোশাকে প্রত্যাবর্তন হচ্ছে না এই বাঁহাতি স্পিনারের।

শনিবার (২ জুলাই) অ্যাগারকে না পাওয়ার কথা নিশ্চিত করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)।  সর্বশেষে ২০১৭ সালে বাংলাদেশের বিপক্ষে টেস্ট ম্যাচে মাঠে নেমেছিলেন অ্যাগার। এরপর থেকেই দলের বাইরে।

দীর্ঘ পাঁচ বছর পর শ্রীলঙ্কার বিপক্ষে লাল বলের ক্রিকেটে মাঠে নামার কথা ছিল তার। কিন্ত চোটে পড়ে আপাতত টেস্টে ফেরার অপেক্ষা আরও দীর্ঘ হলো অ্যাগারের।

শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে সাইড স্ট্রেইন ইনজুড়িতে পড়েছিলেন এই অজি স্পিনার। এই চোটে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজের শেষ চার ম্যাচেও তাকে পায়নি অস্ট্রেলিয়া।

ইংল্যান্ড দলে বিস্ময় তৈরি করা রিচার্ড গ্লেসন

তবে ধারণা করা হচ্ছিল টেস্ট সিরিজের আগেই সুস্থ হয়ে যাবেন অ্যাগার। কিন্তু চোট থেকে সেরা না ওঠায় প্রথম টেস্টেও খেলতে পারেননি। এবার দ্বিতীয় টেস্টের দল থেকেও একই চোটের কারণে ছিটকে গেলেন তিনি।

আর এতে অর্ধদশক পর টেস্ট ক্রিকেটে ফেরা স্বপ্ন আপাতত শেষ এই অজি স্পিনারের। অ্যাগারের জায়গায় আরেক বাঁহাতি স্পিনার জন হল্যান্ডকে দলে স্কোয়াডে নিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া।

sportsmail24

২০১৩ সালে টেস্ট অভিষেক হলেও দলে নিয়মিত হতে পারনেননি অ্যাগার। ৯ বছরে সর্বসাকুল্যে খেলেছে চারটি টেস্ট, যেখানে তার উইকেট ৯টি।

অ্যাগারের স্বপ্নভঙ্গের দিনে টেস্ট ক্রিকেটে প্রত্যাবর্তনের স্বপ্ন পূরণ হতে চলেছে হল্যান্ডের। চার বছর পর অস্ট্রেলিয়ারফ টেস্ট দলে ডাক পেয়েছেন তিনি।

সর্বশেষ ২০১৮ সালে আবুধাবিতে পাকিস্তানের বিপক্ষে সাদা পোশাকে মাঠে নেমেছিলেন হল্যান্ড। ২০১৬ সালে এই শ্রীলঙ্কার বিপক্ষেই অভিষেক হয়েছিল তার। চার ম্যাচের টেস্ট ক্যারিয়ারে ২৯ বছর বয়সী হল্যান্ডের উইকেট ৯টি।

sportsmail24

তবে স্কোয়াডে ফিরলেও একাদশে হল্যান্ডের জায়গা না হওয়ার সম্ভাবনাই বেশি। প্রথম টেস্ট অ্যাগারের জায়গায় খেলা মিচেল সোয়েপসন বল হাতে নজর কেড়েছেন অজি টিম ম্যানেজমেন্টের। দুই ইনিংসে পাঁচ উইকেট নেওয়া সোয়েপসনকে নিয়ে বেশ উচ্ছ্বসিত অজি টেস্ট অধিনায়ক প্যাট কামিন্স। দ্বিতীয় টেস্টে এই লেগ স্পিনারকেই একাদশে রাখার ইঙ্গিতও দিয়ে রেখেছেন তিনি।

৮ জুলাই (শুক্রবার) গলে দ্বিতীয় টেস্টে স্বাগতিক শ্রীলঙ্কার মুখোমুখি হবে অস্ট্রেলিয়া। প্রথম ম্যাচে ১০ উইকেট জিতে সিরিজে ১-০তে এগিয়ে রয়েছে সফরকারীরা।

স্পোর্টসমেইল২৪/এসকেডি 


শেয়ার করুন :


আরও পড়ুন

বৃষ্টি বাঁধায় পড়তে পারে বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজের প্রথম টি-টোয়েন্টি

বৃষ্টি বাঁধায় পড়তে পারে বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজের প্রথম টি-টোয়েন্টি

‘স্বয়ংক্রিয়ভাবে’ বাড়লো  নেইমারের চুক্তির মেয়াদ

‘স্বয়ংক্রিয়ভাবে’ বাড়লো নেইমারের চুক্তির মেয়াদ

ইংল্যান্ডে ইতিহাস গড়ার সামনে পাকিস্তানি আম্পায়ার দম্পতি

ইংল্যান্ডে ইতিহাস গড়ার সামনে পাকিস্তানি আম্পায়ার দম্পতি

ভারত-ইংল্যান্ড টেস্টে হেলমেটে থাকছে ক্যামেরা

ভারত-ইংল্যান্ড টেস্টে হেলমেটে থাকছে ক্যামেরা