ইংল্যান্ডের বিপক্ষে লর্ডস টেস্টে দলে নেই আয়ারল্যান্ডের লিটল

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৩:২৯ পিএম, ০৭ মে ২০২৩
ইংল্যান্ডের বিপক্ষে লর্ডস টেস্টে দলে নেই আয়ারল্যান্ডের লিটল

ফাইল ফটো

ইংল্যান্ডের বিপক্ষে লর্ডস টেস্টের ১৫ সদস্যের দল ঘোষণা করেছে আয়ারল্যান্ড। বাংলাদেশের বিপক্ষে আসন্ন তিন ম্যাচের ওয়ানডে সিরিজের দলে থাকলেও ইংল্যান্ডের বিপক্ষে একমাত্র টেস্টের জন্য বিশ্রাম দেওয়া হয়েছে পেসার জশ লিটলকে। গ্রীষ্মে ব্যস্ত সূচির জন্যই তাকে বিশ্রাম দেওয়া হয়েছে।

চলমান আইপিএলে গুজরাট টাইটান্সের হয়ে খেলছিলেন লিটল। তবে বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে সিরিজে নাম থাকায় আইপিএল ছাড়তে হয়েছে।

এদিকে, ইংল্যান্ডের বিপক্ষে টেস্টে দলে ফিরেছেন দুই পেসার ক্রেইগ ইয়ং এবং কনর ওলফার্ট। দলকে নেতৃত্ব দিবেন নিয়মিত অধিনায়ক এন্ড্রু বলবির্নি।

দলে অভিজ্ঞদের মধ্যে দলে রাখা হয়েছে মার্ক অ্যাডায়ার, কার্টিস ক্যাম্ফার, জর্জ ডকরেল, হ্যারি টেক্টর ও লরকান টাকারকে। দলের একমাত্র জেনুইন স্পিনার হিসেবে আছেন এন্ড্রু ম্যাকব্রিন।

২০১৯ সালে লর্ডসে প্রথমবারের মতো টেস্টে মুখোমুখি হয়েছিল আয়ারল্যান্ড ও ইংল্যান্ড। ওই ম্যাচে ইংল্যান্ডের কাছে ১৪২ রানের বড় ব্যবধানে হেরেছিল আইরিশরা। এবার দ্বিতীয়বারের মতো মাঠে নামবে দুই দল।

টেস্ট স্ট্যাটাস পাওয়ার পর এখনও জয়ের মুখ দেখেনি আয়ারল্যান্ড। গত মাসে বাংলাদেশ সফরে একমাত্র টেস্ট ও শ্রীলঙ্কা সফরে দুই ম্যাচের টেস্ট সিরিজে হোয়াইটওয়াশ হয়েছে আইরিশরা।

১ জুন থেকে ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট শুরু করবে আয়ারল্যান্ড। লর্ডস টেস্টের আগে প্রস্তুতি হিসেবে চেমসফোর্ডে ২৬-২৮ মে এসেক্সের বিপক্ষে তিন দিনের প্রথম শ্রেণির ম্যাচ খেলবে আয়ারল্যান্ড।

আয়ারল্যান্ড টেস্ট দল
এন্ড্রু বালবির্নি (অধিনায়ক), মার্ক অ্যাডায়ার, কার্টিস ক্যাম্পার, জর্জ ডকরেল, ফিয়ন হ্যান্ড, গ্রাহাম হিউম, টম মাইস, এন্ড্রু ম্যাকব্রিন, জেমস ম্যাককালাম, পিজে মুর, কনর ওলফার্ট, পল স্টার্লিং, হ্যারি টেক্টর, লরকান টাকার ও ক্রেইগ ইয়ং।


শেয়ার করুন :