শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট থেকে ছুুটি চেয়েছেন তাসকিন

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:৫৫ পিএম, ০৩ ফেব্রুয়ারি ২০২৪
শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট থেকে ছুুটি চেয়েছেন তাসকিন

বিপিএল শেষে শ্রীলঙ্কার বিপক্ষে ঘরের মাঠে তিন ফরম্যাটের সিরিজ খেলবে বাংলাদেশ। লঙ্কানদের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ থেকে ছুটি চেয়েছেন বাংলাদেশ ক্রিকেটের অন্যতম পেসার তাসকিন আহমেদ। মূলত বিশ্বকাপকে সামনে রেখে নিজেকে ফিট রাখতে এমন সিদ্ধান্ত নিতে চেয়েছেন তিনি।

শনিবার (৩ ফেব্রুয়ারি) বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল সংবাদ মাধ্যমকে এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, “এটি (তাসকিনের ছুটি) আলোচনার বিষয়। শ্রীলঙ্কা সিরিজে যদি সে (তাসকিন) লংগার ভার্সন ফরম্যাটে খেলতে না চায়, তাহলে আমরা তাকে জোর করব না। আমরা তার সাথে এ ব্যাপারে কথা বলবো।”

ক্যারিয়ারের শুরু থেকেই ইনজুরিতে ভুগছেন তাসকিন। যার কারণে তাকে অনেক সিরিজও মিস করতে হয়েছে। তবে তিনি আবারও দৃঢ়ভাবে ফিরে এসেছেন।

ইনজুরি থেকে মুক্ত হতে তাকে একটি পুনর্বাসন প্রোগ্রামে পাঠানো হয়েছিল। যেখান থেকে ফিরে বিপিএল খেলছেন তাসকিন। তবে দুরন্ত ঢাকায় থাকা বিপিএল খেলতেও তাসকিনকে চোটের সাথে মানিয়ে নিতে হচ্ছে।

বিপিএলে সিলেট স্ট্রাইকার্সের বিপক্ষে খেলার পর শুক্রবার তাসকিন বলেছেন, “বিশ্বকাপের পর আমি পুনর্বাসনে ছিলাম। আমি ধীরে ধীরে আমার ছন্দ ফিরে পাচ্ছি এবং এটির উন্নতি হচ্ছে বলে মনে হচ্ছে।”

ইনজুরি থেকে ধীরে ধীরে ফিরে আসলেও শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজ থেকে বিরত থাকতে চান তাসকিন। কারণ, কাঁধের চোট থেকে এখনো পুরোপুরি সেরে উঠেননি তিনি।

কাঁধের ইনজুরি থেকে পুরোপুরি সেরে উঠতে তাসকিনের একটি অপারেশনের প্রয়োজন রয়েছে। তবে অস্ত্রোপচারে রাজি নন এই টাইগার পেসার। কারণ, অপারেশন করালে তাকে এক বছরেরও বেশি সময় ধরে ক্রিকেট থেকে দূরে থাকতে হবে।

বাংলাদেশের বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজ খেলতে ১ মার্চ ঢাকায় আসবে শ্রীলঙ্কা ক্রিকেট দল। তিন ম্যাচ করে টি-টোয়েন্টি এবং ওয়ানডে সিরিজ শেষে অনুষ্ঠিত হবে দুই ম্যাচের টেস্ট সিরিজি।

লঙ্কানদের বিপক্ষে সিরিজ সবগুলো ম্যাচ অনুষ্ঠিত হবে সিলেট এবং চট্টগ্রামে।


শেয়ার করুন :