তৃতীয় টেস্টে খেলা হচ্ছে না স্মিথের

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:০৭ এএম, ২১ আগস্ট ২০১৯
তৃতীয় টেস্টে খেলা হচ্ছে না স্মিথের

শঙ্কাটাই সত্যি হলো অস্ট্রেলিয়ার জন্য। অ্যাশেজের হেডিংলি টেস্ট থেকে ছিটকে গেছে তাদের সেরা ব্যাটসম্যান স্টিভেন স্মিথ।

ক্রিকেট অস্ট্রেলিয়া তাদের ফেসবুক পেজে জানিয়েছে এই খবর। কনকাসন থেকে পুরোপুরি সেরে না ওঠায় তাকে তৃতীয় টেস্টের স্কোয়াডে রাখা হয়নি। পুরোপুরি সেরে উঠতে দুই সপ্তাহ বিশ্রাম দেওয়া হয়েছে তাকে।

লর্ডসে আর্চারের বলে আঘাত পাওয়ার পর উইকেটে পড়ে গিয়েছিলেন স্মিথ। খানিক পর ছাড়তে বাধ্য হন উইকেট। পরে অবশ্য ড্রেসিং রুমে কয়েক দফা প্রাথমিক পরীক্ষা শেষে আবার ব্যাটিংয়ে নেমেছিলেন। তবে ফেরার পর আগের মতো ছন্দ পাননি উইকেটে। দিনের খেলা শেষে রাতে তার অবস্থা আবার খারাপের দিকে যায়। মাথা ব্যথার সঙ্গে ছিল ঝিম ধরা অনুভূতি। ম্যাচের শেষ দিনে তাই তাকে তুলে নেওয়া হয় ম্যাচ থেকে। ‘কনকাশন’ বদলির নতুন নিয়ম অনুযায়ী তার বদলে খেলতে নামেন মার্নাস লাবুশেন।

তিন ম্য়াচের টেস্ট সিরিজে ১-০ এগিয়ে রয়েছে অস্ট্রেলিয়া। এ টেস্টে জিতলেই সিরিজ তাদের ঘরেই থেকে যাবে। হেডিংলিতে স্মিথের জায়গায় কে খেলবেন সে ব্য়াপারে এখনও কোনো সিদ্ধান্ত নেয়নি টিম ম্য়ানেজমেন্ট। তাঁর জায়গায় মার্নাস লাবুশানের খেলার সম্ভাবনাই বেশি।

আশা করা হচ্ছিল তৃতীয় টেস্টের আগে পুরোপুরি সেরে উঠবেন স্মিথ। আজ দলের সঙ্গে তিনি অনুশীলন মাঠেও এসেছিলেন। কিন্তু অনুশীলন করেননি। দলের অনুশীলন শেষ হলে স্মিথের সঙ্গে টিম ডাক্তার রিচার্ড শ ও কোচ জাস্টিন ল্যাঙ্গার কথা বলেন এবং তাকে তৃতীয় টেস্টের স্কোয়াডে যুক্ত না করার সিদ্ধান্ত নেন।

হেডিংলিতে বরাবরই বল সুইং করে বেশি। স্মিথকে ছাড়া সেখানে বড় পরীক্ষা অপেক্ষায় অস্ট্রেলিয়ান ব্যাটিং লাইন আপের জন্য।


শেয়ার করুন :


আরও পড়ুন

খেল দেখালেন আর্চার

খেল দেখালেন আর্চার

বদলে যাচ্ছে হেলমেট পরার নিয়ম!

বদলে যাচ্ছে হেলমেট পরার নিয়ম!

যুভেন্টাসকে হটিয়ে শীর্ষে যেতে চায় নাপোলি

যুভেন্টাসকে হটিয়ে শীর্ষে যেতে চায় নাপোলি

মিশর ফুটবল পরিচালনার জন্য ফিফার অন্তর্বর্তীকালীন কমিটি

মিশর ফুটবল পরিচালনার জন্য ফিফার অন্তর্বর্তীকালীন কমিটি