যুভেন্টাসকে হটিয়ে শীর্ষে যেতে চায় নাপোলি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:৩২ পিএম, ২১ আগস্ট ২০১৯
যুভেন্টাসকে হটিয়ে শীর্ষে যেতে চায় নাপোলি

শীর্ষ প্রতিদ্বন্দ্বী ক্লাবগুলোর কোচিং স্টাফ অদলবদলের সময়ও অপরিবর্তিত থাকা কার্লো আনচেলত্তির সুবর্ণ সুযোগ রয়েছে নাপোলির হয়ে সিরি এ লীগের শিরোপা খরা দূর করার। ইন্টার মিলানে অ্যান্টনিও কন্টের আগমনের ফলে টুর্নামেন্টে দীর্ঘ সময় ধরে জুভেন্টাসের একচেটিয়া আধিপত্য খর্বের প্রত্যাশা জোড়ালো হয়েছে।

শনিবার শুরু হচ্ছে লীগের নতুন মৌসুম। আর্জেন্টাইন কিংবদন্তী দিয়াগো ম্যারাডোনা ১৯৮৭ ও ১৯৯০ সালে বর্তমান রানার্সআপ নাপোলিকে শিরোপা স্বাদ দিলেও এরপর আর স্কুদেত্তো জয় করা হয়নি
তাদের।

শনিবার ফিওরেন্তিনার বিপক্ষে ম্যাচ দিয়ে নতুন মিশন শুরু করবে আনচেলত্তি। এর আগে পারমার বিপক্ষে ম্যাচ দিয়ে দলের টানা নবম শিরোপা জয়ের মিশন শুরু করবে মরিজিও সারি’র জুভেন্টাস।

নতুন মিশনে নামার আগে কোচের পরিবর্তন ঘটিয়েছে চীনা মালিকানাধীন ইন্টার মিলান। তারা ইতালিতে ফিরিয়ে এনেছেন জুভেন্টাস ও চেলসির সাবেক কোচ কন্টেকে। জুভেন্টাসের কোচ হিসেবে ৬০ বছর বয়সী সারির ইতালিতে প্রত্যাবর্তন ঘটেছে চ্যাম্পিয়নদের নতুন অবয়ব দেয়ার জন্য।

হোমটাউন ফেলে উত্তরের ক্লাবে চলে যাওয়ায় নাপোলিবাসী দারুণ কষ্ট পেয়েছে সারিকে নিয়ে। অধিনায়ক লরেঞ্জো ইনসিগনে বলেন, ‘নাপোলিয়ান হিসেবে আমাদের কাছে এটি বিশ্বাসঘাতকতার মতো। এখন আমাদেরকে চেষ্টা করতে হবে যে কোনভাবে তাকে পরাজিত করা।’

তিন বছরের জন্য চুক্তিবদ্ধ আনচেলত্তি তার দ্বিতীয় বছরের দায়িত্বপালনকালে চেষ্টা করবেন এই মিশনে সাফল্য পেতে। ইউরোপের পাঁচটি সেরা লীগের শিরোপা জয়ের অভিজ্ঞতা রয়েছে ৬০ বছর বয়সী এই কোচের। ২০০৪ সালে এসি মিলানের হয়ে সর্বশেষ সিরি এ লীগের শিরোপা জয় করেছিলেন তিনি। মিলান ও রিয়াল মাদ্রিদের হয়ে চ্যাম্পিয়ন্স লীগের তিনটি শিরোপা জয় করেছেন আনচেলত্তি। দুই বছরের জন্য চেলসিতে গিয়েও তিনি জয় করেছেন প্রিমিয়ার লীগের শিরোপা।

অভিজ্ঞ এই কোচ মনে করেন, ‘পরিবর্তনকালীন’ প্রথম মৌসুম থেকে তিনি শিক্ষা গ্রহণ করেছেন। তিনি বলেন, ‘আমরা এক পা পেছনে গিয়ে এখন আক্রমণের জন্য প্রস্তুত।’ ডিফেন্ডার কস্তাস ম্যানোলাস, মিডফিল্ডার এলিফ এলমাস ও উইঙ্গার হিরভিং লোজানোর আগমনে দলের সবগুলো বিভাগকেই দাঁড় করাতে পেরেছেন আনচেলত্তি।


শেয়ার করুন :


আরও পড়ুন

মিশর ফুটবল পরিচালনার জন্য ফিফার অন্তর্বর্তীকালীন কমিটি

মিশর ফুটবল পরিচালনার জন্য ফিফার অন্তর্বর্তীকালীন কমিটি

অবসর প্রশ্নে যা বললেন রোনালদো

অবসর প্রশ্নে যা বললেন রোনালদো

‘জীবনেও একসঙ্গে এত সাংবাদিক দেখিনি’

‘জীবনেও একসঙ্গে এত সাংবাদিক দেখিনি’

ডোমিঙ্গোর লক্ষ্য টাইগারদের স্থায়ী সফলতা

ডোমিঙ্গোর লক্ষ্য টাইগারদের স্থায়ী সফলতা