জুলাইয়ে ইংল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজের টেস্ট সিরিজ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:২৪ পিএম, ০২ জুন ২০২০
জুলাইয়ে ইংল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজের টেস্ট সিরিজ

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৮ জুলাই থেকে তিন ম্যাচের ‘উইজডেন ট্রফি’র টেস্ট সিরিজ খেলবে ইংল্যান্ড ক্রিকেট দল। মঙ্গলবার (২ জুন) ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) এ তারিখ ঘোষণা করেছে।

ইবিসি জানায়, ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে জুলাই মাসে তিনটি টেস্ট ম্যাচ খেলবে ইংল্যান্ড ক্রিকেট দল। তবে সেটি যুক্তরাজ্য সরকারের ছাড়পত্র সাপেক্ষে। কারণ, করোনাভাইরাসের সংক্রামণ থেকে রক্ষা পেতে যুক্তরাজ্যে জুলাই পর্যন্ত ক্রিকেট খেলা স্থগিত রয়েছে।

টেস্ট সিরিজ খেলতে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দল ৯ জুন (মঙ্গলবার) যুক্তরাজ্য সফরে যাবে। প্রথম টেস্ট ম্যাচ খেলার আগে ওল্ড ট্র্যাফোর্ডে তিন সপ্তাহের জন্য তারা কোয়ারেন্টিন পালনসহ অনুশীলন করবে।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে জুনে এই তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলার কথা ছিল ইংল্যান্ডের। তবে করোনার জন্য তা স্থগিত করা হয়। এবার সফরের বিষয়ে সবুজ সংকেত এবং তারিখ নির্ধারণ কররো স্বাগতিক ইংল্যান্ড।

করোনার পরবর্তী সময়ে মাঠে ক্রিকেট ফেরানোর তাগিদে প্রস্তাবিত ইংল্যান্ড সফরের জন্য দেশটির ক্রিকেট দলকে গত সপ্তাহে অনুমতি দিয়েছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড। অনুমতি পাওয়ার পর ক্যারিবীয় টেস্ট দলের সদস্যরা ইতোমধ্যে অনুশীলনও শুরু করেছেন।

টেস্ট সিরিজটি নিয়ে ইংল্যান্ড ক্রিকেট বোর্ড ডিরেক্টর স্টিভ এলওয়ার্থি বলেছেন, আমাদের প্রধান উদ্দেশ্য হলো সবাইকে নিরাপদে রাখা। খেলোয়াড়, টিম ম্যানেজমেন্টের সঙ্গে ম্যাচ অফিসিয়ালস, ভেন্যু স্টাফ ও ব্রডকাস্টের লোকজন ম্যাচের আগেই সকলের স্বাস্থ্য পরীক্ষা করা হবে।

তিন ম্যাচ সিরিজের প্রথম টেস্ট এজেস বোল স্টেডিয়ামে শুরু হবে ৮ জুলাই (বুধবার)। এছাড়া ওল্ড ট্রাফোর্ডে দ্বিতীয় ও তৃতীয় টেস্ট শুরু হবে যথাক্রমে ১৬ এবং ২৪ জুলাই।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

৫০ শতাংশ বেতন কমালো ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ

৫০ শতাংশ বেতন কমালো ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ

অনুশীলনে ফিরলো ওয়েস্ট ইন্ডিজ

অনুশীলনে ফিরলো ওয়েস্ট ইন্ডিজ

সরকারের দিক-নির্দেশনায় সন্তুষ্ট ইসিবি

সরকারের দিক-নির্দেশনায় সন্তুষ্ট ইসিবি

ক্রিকেটে ‘করোনা বদলি’র নিয়ম চায় ইংল্যান্ড

ক্রিকেটে ‘করোনা বদলি’র নিয়ম চায় ইংল্যান্ড