ভারত বিশ্বকাপে লিখিত নিশ্চয়তা চায় পাকিস্তান

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:১৯ পিএম, ২৫ জুন ২০২০
ভারত বিশ্বকাপে লিখিত নিশ্চয়তা চায় পাকিস্তান

ফাইল ফটো

আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) ফিউচার ট্যুর প্রোগ্রাম (এফটিপি) অনুযায়ী, ২০২১ সালে ভারতের মাটিতে টি-টোয়েন্টি বিশ্বকাপ ও ২০২৩ সালে ওয়ানডে বিশ্বকাপ হওয়ার সূচি রয়েছে। ভারত পাকিস্তান চিরপ্রতিদ্বন্দ্বী হওয়ায় ভারতে বিশ্বকাপ খেলতে যাওয়ার ব্যাপারে ভাবতে হচ্ছে পাকিস্তানকে।

ভারত সরকার যেন খেলোয়াড় ও টিম ম্যানেজম্যান্টের ভিসা ও অন্যান্য কাজে কোন সমস্যা সৃষ্টি না করে তারই লক্ষ্যে ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) কাছে অগ্রিম নিশ্চয়তা চেয়ে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) শরণাপন্ন হয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) প্রধান নির্বাহী ওয়াসিম খান নিশ্চিত করেছেন যে, বিষয়টি নিয়ে পিসিবি আইসিসি শরণাপন্ন হয়েছে।

ক্রিকেটবাজকে দেওয়া সাক্ষাৎকারে পিসিবির প্রধান নির্বাহী ওয়াসিম খান বলেন, ২০২১ ও ২০২৩ সালে ভারতের মাটিতে বিশ্বকাপ অনুষ্ঠিত হবে। আমরা এ বিষয়ে বেশ তৎপর। ইতোমধ্যে আমরা আইসিসিকে জানিয়েছি যে, তারা যেন ভারতীয় বোর্ড থেকে লিখিত নিশ্চয়তা দেয়। যাতে করে আমাদের ভিসা ও খেলার ছাড়পত্রের জন্য সমস্যায় না পড়তে হয়।

২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ হবে ভারতে। তার আগে চলতি বছরের অক্টোবর-নভেম্বরে অস্ট্রেলিয়ায় আরেকটি বিশ্বকাপ। কিন্তু করোনাভাইরাসের কারণে সেটি এখনও ঝুলে আছে। আদৌ বিশ্বকাপ হবে কি-না তারও নিশ্চয়তা নেই।

তিনি জানান, ২০২১ সালের বিশ্বকাপটি হতে পারে অস্ট্রেলিয়ায়। কারণে চলতি বছরটি বাতিল হওয়ার সমূহ সম্ভাবনা দেখা দিয়েছে। তিনি বলেন, ‘এখন বড় প্রশ্ন হলো ২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ কোন দেশে হবে? অস্ট্রেলিয়ায় নাকি ভারতে? এরই মধ্যে এই বিশ্বকাপের আয়োজক হিসেবে ভারতের নাম চূড়ান্ত হয়ে আছে। তবে এ বছরের বিশ্বকাপ না হলে ২০২২ সালে তা করা যেতে পারে।’

ওয়াসিম খান জানিয়েছেন, সাম্প্রতিক সময়ে পাকিস্তানের বিভিন্ন দলকে ভারতে খেলার অনুমতি দেওয়া হয়নি। তাই আমরা অগ্রিম নিশ্চয়তা চেয়েছি।

তিনি বলেন, এজন্য আমরা অগ্রিম আশ্বাস চেয়েছি। এটি আইসিসির ইভেন্ট, আমরা পূর্ণ সদস্য হিসেবে অংশগ্রহন করবো আর তা নিশ্চিত করার দায়িত্ব তাদের। বিসিসিআইয়ের সাথে আমাদের সুসম্পর্ক রয়েছে। তবে আমরা জানি ভবিষ্যতে করোন দ্বিপক্ষীয় সিরিজ সম্ভব নয়।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

ব্যক্তিগত পরীক্ষায় ‘করোনা মুক্ত’ হাফিজ

ব্যক্তিগত পরীক্ষায় ‘করোনা মুক্ত’ হাফিজ

নির্ধারিত সময়েই এশিয়া কাপ, তবে পাকিস্তানে নয়

নির্ধারিত সময়েই এশিয়া কাপ, তবে পাকিস্তানে নয়

পাকিস্তানের ১০ ক্রিকেটার করোনা আক্রান্ত

পাকিস্তানের ১০ ক্রিকেটার করোনা আক্রান্ত

করোনা পজিটিভেও পাকিস্তান সিরিজ বাতিলের শঙ্কা নেই : ইংল্যান্ড

করোনা পজিটিভেও পাকিস্তান সিরিজ বাতিলের শঙ্কা নেই : ইংল্যান্ড