পাকিস্তানের ১০ ক্রিকেটার করোনা আক্রান্ত

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:২০ এএম, ২৪ জুন ২০২০
পাকিস্তানের ১০ ক্রিকেটার করোনা আক্রান্ত

পাকিস্তান ক্রিকেট দলে করোনার থাবা আরও বৃদ্ধি পেল। দ্বিতীয় দিনেই ইংল্যান্ড সফরের দলে থাকা নতুন করে আরও ৭ জনের শরীরে কোভিড-১৯ শনাক্ত হয়েছে। ইংল্যান্ড সফরে যাওয়ার আগে দেশটিতে কোভিড-১৯ পজিটিভ ক্রিকেটারের সংখ্যা দাঁড়ালো ১০ জনে।

মঙ্গলবার (২৩ জুন) পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিবিসি) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।

নতুন করে কোভিড-১৯ শনাক্ত হওয়া ৭ ক্রিকেটার হলেন- ফখর জামান, মোহাম্মদ হাফিজ, ওয়াহাব রিয়াজ, মোহাম্মদ রিজওয়ান, ইমরান খান, কাশিফ ভাট্টি ও মোহাম্মদ হাসনাইন।

এর আগে শনাক্ত হওয়া তিনজন হলেন- জাতীয় দলে ডাক পাওয়া উদীয়মান তরুণ ব্যাটসম্যান হায়দার আলী, পেসার হারিস রউফ ও স্পিনার শাদাব খান।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সোমবার (২২ জুন) তিনজন খেলোয়াড়ের শরীরে কোভিড-১৯ পজিটিভ ধরা পড়ার পর দ্বিতীয় দিন মঙ্গলবার মোট ৩৫ জনের করোনাভাইরাস পরীক্ষার ফল আসে। তাদের মধ্য থেকে নতুন করে সাতজনের শরীরে কোভিট-১৯ পজিটিভ শনাক্ত হয়েছে।

এছাড়া নতুন করে ৭ ক্রিকেটারের সঙ্গে জাতীয় দলের ম্যাসাজকর্মী মালাং আলীরও করোনা পজিটিভ ধরা পড়েছে।

পিসিবি আরও জানায়, করোনাভাইরাসে পজিটিভ আসা ক্রিকেটার ও সাপোর্ট স্টাফের শরীরে কোনো উপসর্গ নেই। তবে সবাইকে আলাদা থাকার নির্দেশ দেওয়া হয়েছে। এছাড়া যাদের করোনা নেগেটিভ এসেছে তাদেরকে বুধবার (২৪ জুন) থেকে লাহোরে ‘জৈব সুরক্ষিত’ পরিবেশে থাকার নির্দেশনা দেওয়া হয়েছে।

এদিকে ২৫ জুন দ্বিতীয় দফায় পাকিস্তানি ক্রিকেটারদের করোনা পরীক্ষা করা হবে। দ্বিতীয় পরীক্ষায় যাদের শরীরে কোভিড-১৯ নেগেটিভ ফল আসবে তারাই ইংল্যান্ড রওনা হবেন। তবে যুক্তরাজ্য গিয়ে সবাইকে আরেক দফা করোনা পরীক্ষা দিতে হবে।

এদিকে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের (ইসিবি) ব্যবস্থাপনা পরিচালক অ্যাশলে গিলস বলেছেন, পাকিস্তান ক্রিকেট দলের করোনা পজেটিভ নিয়ে সিরিজ বাতিলের কোন শঙ্কা নেই

ইংল্যান্ডের মাটিতে পূর্ণাঙ্গ সিরিজ খেলতে ২৮ জুন (রোববার) দেশ ত্যাগ করবে পাকিস্তান ক্রিকেট দল। সেখানে পৌঁছে জৈব সুরক্ষিত পরিবেশে ১৪ দিনের কোয়ারেন্টিন শেষে নির্দিষ্ট স্থানে অনুশীলন শুরু করবে তারা। সফর উপলক্ষে ইতোমধ্যে পূর্ণাঙ্গ সূচিও প্রকাশ করা হয়েছে।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

ইংল্যান্ড সফরের আগে মালিকের জন্য পিসিবির বিশেষ ছাড়

ইংল্যান্ড সফরের আগে মালিকের জন্য পিসিবির বিশেষ ছাড়

নিজের মৃত্যুর খবরে মুখ খুললেন মোহাম্মদ ইরফান

নিজের মৃত্যুর খবরে মুখ খুললেন মোহাম্মদ ইরফান

টি-টোয়েন্টি বিশ্বকাপ পিছিয়ে দেওয়ার চিন্তা করছে আইসিসি

টি-টোয়েন্টি বিশ্বকাপ পিছিয়ে দেওয়ার চিন্তা করছে আইসিসি

ইংল্যান্ডকে পাকিস্তান পেসারের হুমকি

ইংল্যান্ডকে পাকিস্তান পেসারের হুমকি