বাতিল হচ্ছে পিএসএলের বাকি অংশ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:২৫ পিএম, ২৬ জুলাই ২০২০
বাতিল হচ্ছে পিএসএলের বাকি অংশ

করোনার কারণে পাকিস্তান সুপার লিগের (পিএসএল) পঞ্চম আসরের শেষ দিকের ম্যাচগুলো স্থগিত হওয়ার পর আবারও শুরু পরিকল্পনা করেছিল পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। তবে বিদেশি ক্রিকেটার না পাওয়া ও প্রত্যাশানুযায়ী রাজস্ব আয় সম্ভব নয় বলে মাঠে গড়ানোর সম্ভাবনা নেই পিএসএলের বাকি অংশের। যা নিয়ে সেপ্টেম্বর সিদ্ধান্ত নিবে পিসিবি।

মার্চের শুর থেকে করোনার প্রকোপ বৃদ্ধি পাওয়ায় মার্চের মাঝামাঝিতে প্লে-অফ শুরুর আগে টুর্নামেন্ট স্থগিত করে টুর্নামেন্ট কমিটি। করোনার প্রকোপ কিছুটা সহনীয় হয়ে আসায় চলতি বছরের নভেম্বর-ডিসেম্বরে পিএসএলের বাকি অংশ আয়োজনের পরিকল্পনা ছিল পিসিবির। তবে তা আর বাস্তবে রুপ নিচ্ছে না।

ঘনিষ্ঠ সুত্র মতে ও পাকিস্তানের সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুসারে স্থগিত হতে যাচ্ছে পিএসএলের বাকি অংশ। তাদের প্রতিবেদনে আরও বলা হয় ফ্র্যাঞ্চাইজিগুলো ইতোমধ্যেই স্পষ্ট বার্তা পেয়েছে। এদিকে পিসিবির সভাপতি এহসান মানি স্পষ্ট করে জানিয়েছেন, বাকি ম্যাচগুলো সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত হচ্ছে না এটা নিশ্চিত।

ব্রডকাস্টারদের সাথে চুক্তির কারণে পুরো টুর্নামেন্ট পাকিস্তানেই আয়োজন করতে হবে। তবে পাকিস্তানের করোনা পরিস্থিতি অনুকূলে না থাকায় তা পাকিস্তানে আয়োজন করার সম্ভাবনা খুবই ক্ষীণ। পঞ্চম আসর মাঠে না গড়ালেও ষষ্ঠ আসর আয়োজন নিয়ে আলোচনায় বসতে যাচ্ছে পিসিবি।

আগস্টে মাসে ফ্র্যাঞ্চাইজিগুলোর কাছে থেকে ষষ্ঠ আসরের আর্থিক গ্যারান্টি নিবে পিসিবি। এছাড়া পঞ্চম আসরের বাকি ম্যাচগুলো আয়োজন নিয়ে সিদ্ধান্ত নিবে দুই পক্ষ। পিসিবি যদি ফি পাওয়ার আগে বাকি ম্যাচগুলো বাতিল করে দেয় তাহলে জটিলতা সৃষ্টি হবে এবং আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হবে।

টুর্নামেন্টের বাকি ম্যাচগুলো বাতিল হলে চ্যাম্পিয়ন নির্ধারণ একটি বড় ইস্যু হয়ে দাঁড়াবে। তবে ফ্র্যাঞ্চাইজিদের সাথে আলোচনা করে চ্যাম্পিয়ন নির্ধারণ করতে চায় পিসিবি। আর যদি কোনক্রমে আসর বাতিল হয় তাহলে গ্রুপ পর্ব শেষে পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা মুলতান সুলতান হতে পারে চ্যাম্পিয়ন।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

বিয়ের পর প্রথম অনুশীলনে শান্ত

বিয়ের পর প্রথম অনুশীলনে শান্ত

ক্যারিবিয়ানদের ২৬ বছরের অপেক্ষা ঘুচালেন রোচ

ক্যারিবিয়ানদের ২৬ বছরের অপেক্ষা ঘুচালেন রোচ

মিরাজের আশা, খুব তাড়াতাড়িই শুরু হবে খেলা

মিরাজের আশা, খুব তাড়াতাড়িই শুরু হবে খেলা

আইপিএল খেলার অনুমতি পাচ্ছেন ডি ভিলিয়ার্সরাও

আইপিএল খেলার অনুমতি পাচ্ছেন ডি ভিলিয়ার্সরাও