নিকোলাস পুরাণের সেঞ্চুরিতে গায়ানার বড় জয়

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:৫৩ পিএম, ৩১ আগস্ট ২০২০
নিকোলাস পুরাণের সেঞ্চুরিতে গায়ানার বড় জয়

ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের (সিপিএল) ২০তম ম্যাচে সেন্ট কিটস এবং নেভিস প্যাট্রিয়টসকে ৭ উইকেটে হারিয়েছে গায়ানা অ্যামাজন ওয়ারিয়র্স। যেখানে ব্যাট হাতে অভিষেক সেঞ্চুরি তুলে নিয়ে গায়ানার সহজ জয় এনে দিয়েছেন বা’হাতি ব্যাটসম্যান নিকোলাস পুরাণ।

টসে হেরে ব্যাট করতে নেমে জসুয়া ডি সিলভার ৫৯ ও দীনেশ রামদিনের ৩৯ রানের সুবাদে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৫০ রান তোলে সেন্ট কিটস এবং নেভিস প্যাট্রিয়টস। জয়ের জন্য ১৫১ রানের লক্ষ্যে খেলতে নেমে পুরাণের সেঞ্চুরিতে ৭ উইকেটের জয় তুলে নেয় গায়ানা অ্যামাজন ওয়ারিয়র্স।

টসে হেরে ব্যাট করতে নেমে ইনিংসের প্রথম ওভারেই কায়রন পাওয়েলকে হারায় সেন্ট কিটস। দীর্ঘস্থায়ী হতে পারেননি আরেক ওপেনার এভিন লুইসও। মাত্র ১৫ রান করে সিনক্লেয়ারের শিকার হন তিনি। তবে দুই ওপেনারের বিদায়ের পর দলের হাল ধরেন জসুয়া ডি সিলভা ও বেন ডাঙ্ক।

ভালো শুরু করলেও ইনিংস বড় করতে পারেননি বেন ডাঙ্ক। ২৩ বলে ১৯ রান করে ক্রিস গ্রিনের বলে সাজঘরে ফিরেন তিনি। ডাঙ্ক ফিরে গেলেও ফিফটি তুলে নেন জসুয়া ডি সিলভা। জসুয়া ডি সিলভার ফিফটির পাশাপাশি ৩০ বলে ৩৭ রান করে দলকে একটা ভালো সংগ্রহ এনে দেন রামদিন। শেষ পর্যন্ত ডি সিলভার ৫৯ রানের সুবাদে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৫০ রান তোলে সেন্ট কিটস এবং নেভিস প্যাট্রিয়টস। গায়ানার হয়ে ২টি উইকেট নেন ক্রিস গ্রিন।

জয়ের জন্য ১৫১ রানের লক্ষ্যে খেলতে নেমে শুরুটা ভালো করতে পারেনি গায়ানা অ্যামাজন ওয়ারিয়র্স। মাত্র ২৫ রানে টপঅর্ডারের তিন ব্যাটসম্যানকে হারায় গায়ানা। তবে চতুর্থ উইকেট জুটিতে তান্ডব চালায় পুরাণ। রস টেইলর এক পাশে ২৫ রান করলেও সেঞ্চুরি তুলে নেন পুরাণ। তাতে করে ৭ উইকেটের জয় নিয়ে মাঠ ছাড়ে গায়ানা।

সংক্ষিপ্ত স্কোর
সেন্ট কিটস এবং নেভিস প্যাট্রিয়টস : ১৫০/৫ (ওভার ২০) জসুয়া ডি সিলভা ৫৯, রামদিন ৩৭, গ্রিন ২/৩১
গায়ানা অ্যামাজন ওয়ারিয়র্স : ১৫৩/৩ (ওভার ১৭.৩) পুরাণ ১০০*, টেইলর ২৫*, জ্বগেশ্বর ২/৩২

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


বিষয়ঃ

শেয়ার করুন :


আরও পড়ুন

দলগত অনুশীলনে নামছে টাইগাররা, শুরুর দিনে ৯ ক্রিকেটার

দলগত অনুশীলনে নামছে টাইগাররা, শুরুর দিনে ৯ ক্রিকেটার

সন্তানদের নিরাপত্তায় আইপিএল ছেড়েছেন রায়না

সন্তানদের নিরাপত্তায় আইপিএল ছেড়েছেন রায়না

উদ্বোধনী ম্যাচে মাঠে নামা হচ্ছে না ধোনির চেন্নাইয়ের!

উদ্বোধনী ম্যাচে মাঠে নামা হচ্ছে না ধোনির চেন্নাইয়ের!

প্রত্যাশার চেয়ে অনেক ভালো আছি, নেটে ফিরে কোহলি

প্রত্যাশার চেয়ে অনেক ভালো আছি, নেটে ফিরে কোহলি