সেন্ট লুসিয়াকে হারিয়ে অপরাজিত চ্যাম্পিয়ন ত্রিনবাগো নাইট রাইডার্স

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:১১ এএম, ১১ সেপ্টেম্বর ২০২০
সেন্ট লুসিয়াকে হারিয়ে অপরাজিত চ্যাম্পিয়ন ত্রিনবাগো নাইট রাইডার্স

ক্যারিবিয়ান প্রিমিয়াির লিগের (সিপিএল) ফাইনালে সেন্ট লুসিয়া জুকসকে ৮ উইকেটে হারিয়ে চতুর্থবারের মতো শিরোপা ঘরে তুললো ত্রিনবাগো নাইট রাইডার্স। সিপিএলের ইতিহাসে ফাইনালসহ টুর্নামেন্টের ১২ ম্যাচের ১২টিতেই জয় লাভ করে অপরাজিত চ্যাম্পিয়ন নাইটরা।

টসে হেরে ব্যাট করতে নেমে আন্দ্রে ফ্লেচারের ৩৯, মার্ক দেয়ালের ২৯, নাজিবুল্লাহ জাদরানের ২৪ ও রোস্টন চেজের ২২ রানের উপর ভর করে ১৯.১ ওভারে সবকটি উইকেট হারিয়ে ১৫৪ রান তোলে সেন্ট লুসিয়া জুকস। জয়ের জন্য ১৫৫ রানের লক্ষ্যে খেলতে নেমে সিমন্সের অপরাজিত ৮৪ ও ড্যারেন ব্রাভোর অপরাজিত ৫৮ রানের সুবাদে জয় পায় ত্রিনবাগো।

টসে হেরে ব্যাট করতে নেমে শুরুটা ভালো করতে পারেনি সেন্ট লুসিয়া জুকস। দলীয় ১০ রানের সময় মাত্র ৮ রান করে সাজঘরে ফিরেন রাকিম কার্নিওয়াল। কার্নিওয়ালের বিদায়ের পর অবশ্য ব্যাট হাতে প্রতিরোধ গড়তে থাকে ব্যাটসম্যানরা। ২৭ বলে ২৯ রান করে মার্ক দেয়াল বিদায় নিলে ভাঙে ফ্লেচার-দেয়ালের ৬৭ রানের জুটি। ২৯ রান করে দেয়াল বিদায় নিতে না নিতেই ২৭ বলে ৩৯ রান করে সাজঘরে ফিরেন ফ্লেচার।

ফ্লেচারের বিদায়ের পর নাজিবুল্লাহ জাদরানকে নিয়ে জুটি গড়ার চেষ্টা করলেও পোলার্ড তা হতে দেননি। ২২ রান করা রোস্টন চেজকে ফিরিয়ে জুটি ভাঙেন পোলার্ড। চেজের বিদায়ের পর বাকি ব্যাটসম্যানরা ছিলেন আসা যাওয়ার মিছিলে। শেষ দিকে নাজিবুল্লাহ ২৪ রান করলে শেষ পর্যন্ত ৫ বল বাকি থাকতেই ১৫৪ রানে অলআউট হয় সেন্ট লুসিয়া জুকস। ত্রিনবাগোর হয়ে ৪ উইকেট নেন অধিনায়ক কাইরন পোলার্ড। ২টি করে উইকেট নেন ফাওয়াদ ও আলি খান।

জয়ের জন্য ১৫৫ রানে লক্ষ্যে খেলতে নেমে সেন্ট লুসিয়ার মতো ভালো শুরু করতে পারেনি ত্রিনবাগো নাইট রাইডার্সও। দলীয় ১৩ রানে ব্যক্তিগত ৫ রান করা টিওন ওয়েবস্টারকে ফেরান চেজ। ওয়েবস্টারের বিদায়ের পর ৪ রান করে সাজঘরে ফেরেন টিম সেইফার্ট। তাদের দুজনের বিদায়ের পর দলের প্রতিরোধ গড়েন লেন্ডন সিমন্স ও ড্যারেন ব্রাভো।

শুধু প্রতিরোধই গড়েননি, দলকে একেবারে জিতিয়ে মাঠ ছেড়েছেন এই দুই ক্যারিবিয়ান তারকা। শেষ দিকে ম্যাচটা কঠিন হয়ে গেলেও জহির খানের এক ওভারে ২৩ রান নিয়ে দলের জয় সহজ করে আনেন তারা। শেষ পর্যন্ত ৮ উইকেট ও ১১ বল হাতে রেখে ম্যাচ জিতে ত্রিনবাগো। দলের হয়ে ৮৪ রানে অপরাজিত ছিলেন সিমন্স আর ৫৮ রানে অপরাজিত ছিলেন ব্রাভো। সেন্ট লুসিয়ার হয়ে ১টি করে উইকেট নেন চেজ ও স্কট কুগেলেগিন।

সংক্ষিপ্ত স্কোর
সেন্ট লুসিয়া জুকস : ১৫৪/১০ (ওভার ১৯.১) ফ্লেচার ৩৯, মার্ক দেয়াল ২৯, পোলার্ড ৪/৩০
ত্রিনবাগো নাইট রাইডার্স : ১৫৭/২ (ওভার ১৮.১) সিমন্স ৮৪*, ড্যারেন ব্রাভো ৫৮*, চেজ ১/১৩

ম্যান অব দ্যা ম্যাচ : লেন্ডন সিমন্স
ম্যান অব দ্যা টুর্নামেন্ট : কাইরন পোলার্ড

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

মেয়েদের আইপিএল চান ঝুলন গোস্বামী

মেয়েদের আইপিএল চান ঝুলন গোস্বামী

আইপিএলের থিম সং ‘চুরি’, আইনি পথে জনপ্রিয় ব়্যাপার

আইপিএলের থিম সং ‘চুরি’, আইনি পথে জনপ্রিয় ব়্যাপার

অবসর ভেঙে ফিরছেন যুবরাজ সিংহ

অবসর ভেঙে ফিরছেন যুবরাজ সিংহ

লাল বলের ক্রিকেটে প্রত্যেকেরই লক্ষ্য থাকে : বিপ্লব

লাল বলের ক্রিকেটে প্রত্যেকেরই লক্ষ্য থাকে : বিপ্লব