বাংলাদেশ-অস্ট্রেলিয়া সিরিজের সূচি প্রকাশ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:৪৭ পিএম, ২২ জুলাই ২০২১
বাংলাদেশ-অস্ট্রেলিয়া সিরিজের সূচি প্রকাশ

চূড়ান্ত হলো বাংলাদেশ-অস্ট্রেলিয়া ক্রিকেট দলের পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ সূচি। সিরিজের প্রথম ম্যাচ মাঠে গড়াবে ৩ আগস্ট। আর শেষ ম্যাচ অনুষ্ঠিত হবে ৯ আগস্ট। বৃহস্পতিবার (২২ জুলাই) বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেছে।

সবকিছু ঠিক থাকলে ২৯ জুলাই (বৃহস্পতিবার) বাংলাদেশে পা রাখবে ক্রিকেট অস্ট্রেলিয়া। তিনদিনের কোয়ারেন্টাইন শেষে ৩ আগস্ট সিরিজের প্রথম টি-টোয়েন্টি খেলতে নামবে দুইদল।

দ্বিপাক্ষিক সিরিজ খেলতে অস্ট্রেলিয়া ক্রিকেট দল বর্তমানে ওয়েস্ট ইন্ডিজে অবস্থান করছে। সেখান থেকে চার্টার্ড বিমানে সরাসরি বাংলাদেশে আসবে অসিরা। এরপর ঝুঁকি এড়াতে বিমানবন্ধর থেকেই সরাসরি হোটেলে গিয়ে কোয়ারেন্টাইনে প্রবেশ করবে।

অস্ট্রেলিয়া ক্রিকেট দল ঢাকায় পা রাখার দিনে বাংলাদেশ ক্রিকেট দলও জিম্বাবুয়ে থেকে দেশে ফিরবে। টেস্ট ও ওয়ানডে সিরিজ শেষ হওয়া বর্তমানে স্বাগতিক জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ খেলছে বাংলাদেশ।

অস্ট্রেলিয়া ক্রিকেট দলের সফর নিয়ে বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী সুজন বলেছেন, সিরিজটি নিয়ে দুই দেশের ক্রিকেট বোর্ডই কাজ করেছে। কোভিড -১৯ মহামারীর কারণে স্বাভাবিকভাবেই এটি একটি চ্যালেঞ্জ ছিল। কারণ, এ সময়ে যেকোন ক্রিকেট সিরিজ আয়োজনের পূর্ব শর্ত হলো স্বাস্থ্য সুরক্ষা।’

তিনি বলেন, ‘আমরা একটি কথা বলতে পেরে সন্তুষ্ট যে, এই সিরিজটি ঘিরে আমাদের বিশাল বায়ো-সিকিউরিটি পরিকল্পনা রয়েছে। যা দুই দলের খেলোয়াড়, কর্মচারী এবং ম্যাচ কর্মকর্তাদের সুরক্ষার জন্য কার্যকর করা হবে।’

বিসিবির প্রধান নির্বাহী আশা প্রকাশ করে বলেন, ‘উভয় দলই খেলার মধ্যে রয়েছে। ফলে বাংলাদেশ ও অস্ট্রেলিয়ার মধ্যকার সিরিজটি অত্যন্ত আকর্ষণীয় এবং আনন্দদায়ক প্রত্যাশায় হবে বলে প্রত্যাশা করছি।’

এদিকে, করোনার প্রকোপ বেড়ে যাওয়ায় শুক্রবার (২৩ জুলাই) থেকে লকডাউন ঘোষণা করেছে সরকার। ১৪ দিনের লকডাউন শেষ হবে ৫ আগস্ট। দেশের কঠোর এ লকডাউনের মধ্যেই অনুষ্ঠিত হবে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। 

বাংলাদেশ-অস্ট্রেলিয়া টি-টোয়েন্টি সিরিজ সূচি
১ম টি-টোয়েন্টি : ৩ আগস্ট
২য় টি-টোয়েন্টি : ৪ আগস্ট
৩য় টি-টোয়েন্টি : ৬ আগস্ট
৪র্থ টি-টোয়েন্টি : ৭ আগস্ট
৫ম টি-টোয়েন্টি : ৯ আগস্ট।

*সিরিজের সবগুলো ম্যাচ অনুষ্ঠিত হবে ঢাকার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে। তবে ম্যাচ শুরু সময় নিশ্চিত করা হয়নি।

স্পোর্টসমেইল২৪/আরএস

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

সর্বোচ্চ সিরিজ সেরার তালিকায় তিনে সাকিব

সর্বোচ্চ সিরিজ সেরার তালিকায় তিনে সাকিব

বোলারদের র‍্যাঙ্কিংয়ে সেরা দশে সাকিব

বোলারদের র‍্যাঙ্কিংয়ে সেরা দশে সাকিব

অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড সিরিজ থেকে ছিটকে গেলেন তামিম

অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড সিরিজ থেকে ছিটকে গেলেন তামিম

অধিনায়ক তামিম ইকবালের প্রথম সেঞ্চুরি

অধিনায়ক তামিম ইকবালের প্রথম সেঞ্চুরি