অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড সিরিজ থেকে ছিটকে গেলেন তামিম

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:২৪ এএম, ২১ জুলাই ২০২১
অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড সিরিজ থেকে ছিটকে গেলেন তামিম

ফাইল ফটো

টি-টোয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখে বাংলাদেশ সফরে আসছে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড ক্রিকেট দল। ঘরের মাঠে শক্তিশালী দুটি দেশ খেলতে আসলেও মাঠে থাকতে পারছেন না টাইগারদের ড্যাশিং ওপেনার তামিম ইকবাল। হাঁটুর ইনজুরির কারণে তাকে দুই মাসের জন্য মাঠের বাইরে থাকতে হবে। তবে বিশ্বকাপে ভালো খেলার প্রত্যাশায় ঘরের মাঠে না খেলার ‌‘কষ্ট’ মেনে নিয়েছেন তামিম।

ঢাকা প্রিমিয়ার লিগে (ডিপিএল) হাঁটুতে চোট পান তামিম ইকবাল। চোট নিয়েই জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজ খেললেও টি-টোয়েন্টি সিরিজ না খেলেই দেশে ফিরছেন এ বাহাতি ব্যাটসম্যান।

হাঁটুর ইনজুরির কারণে কমপক্ষে দুই মাসের জন্য সবধরনের ক্রিকেট থেকে দূরে থাকতে হবে তামিম ইকবালকে। ফলে ঘরের মাঠে অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ মিস করবেন দেশসেরা এ ওপেনার।

বাংলাদেশ দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু বিষয়টি নিশ্চিত করে বলেছেন, তামিমকে ছয় থেকে আট সপ্তাহ বিশ্রামে থাকার পরামর্শ দেওয়া হয়েছে। ফলে অস্ট্রেলিয়া (আগস্ট) এবং নিউজিল্যান্ডের (সেপ্টেম্বরে) বিপক্ষে ঘরের মাঠে খেলতে পারবেন না। অক্টোবরে ইংল্যান্ডের বিপক্ষে মাঠে ফিরতে পারে।

চোট শঙ্কা থাকায় জিম্বাবুয়ে সফরে একমাত্র টেস্টেও খেলেননি তামিম ইকবাল। তবে ওয়ানডে সিরিজ বিশ্বকাপ সুপার লিগের অংশ হওয়ায় পুরোপুরি ফিট না হয়েও খেলেছেন তিনি। সিরিজের প্রথশ দুই ম্যাচ ব্যাট হাতে ব্যর্থ হলেও শেষ ম্যাচ ক্যারিয়ারের ১৪তম সেঞ্চুরি হাঁকিয়েছেন তামিম। একই সাথে অধিনায়ত হিসেবে এটি তামিমের প্রথম সেঞ্চুরি।

ম্যাচ শেষে নিজের ইনজুরি এবং অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডের বিপক্ষে না খেলার বিষয়টি তামিম ইকবালও নিশ্চিত করেন। বলেন, ‌‌‘দেখেন আমি হয়তো শো করছিলাম না (ইনজুরি)। আমার পায়ে প্রচন্ড পরিমাণে ট্যাপ লাগানো ছিল। আমার ইনজুরিটা এমন জিনিস যে, আমি এটা নিয়ে খেলা চালিয়ে যেতে পারবো কিন্তু এটা যদি একটু বেড়ে যায় তখন ৭-৮ মাস আমাকে বাইরে থাকতে হবে।’

তামিম আরও বলেন, ‘আমার মনে হয় না যে, আমাদের ওই রিস্কটা নেওয়ার দরকার আছে। আর আমি এখন ৭ থেকে ৮ সপ্তাহ যদি রেস্ট নেই, রিহ্যাবে থাকি তাহলে আমি বিশ্বকাপে ভালোভাবে খেলতে পারবো।’

ওয়ানডে সিরিজ শেষ হওয়ায় মেহেদী হাসান মিরাজ এবং তাইজুল ইসলামের সঙ্গে দেশে ফিরে আসবেন তামিম ইকবাল। তবে রুবেল হোসেন, মোহাম্মদ মিঠুন এবং মোসাদ্দেক হোসেনকে অস্ট্রেলিয়া সিরিজে রাখার পরিকল্পনা হিসেবে জিম্বাবুয়ে দলের সাথে রেখে দেওয়া হচ্ছে।

স্পোর্টসমেইল২৪/আরএস

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

হোয়াইটওয়াশ জিম্বাবুয়ে, বাংলাদেশের ৩০ পয়েন্ট

হোয়াইটওয়াশ জিম্বাবুয়ে, বাংলাদেশের ৩০ পয়েন্ট

অধিনায়ক তামিম ইকবালের প্রথম সেঞ্চুরি

অধিনায়ক তামিম ইকবালের প্রথম সেঞ্চুরি

দুইশ'র মাইলফলক ছুলেন মাহমুদউল্লাহ

দুইশ'র মাইলফলক ছুলেন মাহমুদউল্লাহ

সামনে বিশ্বকাপ, ফিটনেসে ছাড় দিতে রাজি নন সাইফউদ্দিন

সামনে বিশ্বকাপ, ফিটনেসে ছাড় দিতে রাজি নন সাইফউদ্দিন