পেছাতে পারে অস্ট্রেলিয়া সিরিজ, মুশফিককে পাওয়ার আশায় বিসিবি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:৫৯ এএম, ২৫ জুলাই ২০২১
পেছাতে পারে অস্ট্রেলিয়া সিরিজ, মুশফিককে পাওয়ার আশায় বিসিবি

ফাইল ফটো

টস হওয়ার পরও করোনা পজিটিভের খবরে স্থগিত হওয়া ওয়েস্ট ইন্ডিজ ও অস্ট্রেলিয়ার মধ্যকার সিরিজের বাকি দুই ম্যাচ আবারও মাঠে গড়াচ্ছে। তবে আগের সূচি নয়, দুই দিন পিছিয়ে নতুন সূচি তৈরি করা হয়েছে। তারই ধারাবাহিকতায় এবার বাংলাদেশর বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজও পিছিয়ে যেতে পারে। সেক্ষেত্রে অবশ্য অভিজ্ঞ মুশফিকুর রহীমকেও দলে পাওয়া সম্ভাবনা রয়েছে।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শেষে বাংলাদেশ সফরে আসবে ক্রিকেট অস্ট্রেলিয়া। ২৯ জুলাই ঢাকায় পৌঁছে তিনদিনের কোয়ারেন্টিন শেষে বাংলাদেশের বিপক্ষে এক সপ্তাহের মধ্যে পাঁচ ম্যাচে টি-টোয়েন্টি সিরিজ খেলবে অস্ট্রেলিয়া।

প্রকাশি সূচি অনুযায়ী ৩, ৪, ৬, ৭ ও ৯ আগস্ট অনুষ্ঠিত হবে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। তবে ওয়েস্ট ইন্ডিজের সাথে চলমান সিরিজের শেষ দুই ম্যাচের সূচিতে পরিবর্তন আসায় এখন বাংলাদেশের বিপক্ষেও টি-টোয়িন্টি সিরিজ সূচি পাল্টে যাওয়ার শঙ্কা তৈরি হয়েছে। যদিও দুই দেশের ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে এখনো কোন কিছু বলা হয়নি।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী সুজন বিষয়টি নিশ্চিত না করলেও সরাসরি নাকচও করেননি। দেশের একটি সংবাদ মাধ্যমকে তিনি বলেন, ‘আমার সঙ্গে এ বিষয়ে এখনো আনুষ্ঠানিকভাবে যোগাযোগ হয়নি। যদি এমন কিছু (পিছিয়ে দেওয়া) হয়, তাহলে সমস্যা হবে না।’

বাবা-মা করোনা আক্রান্ত হওয়ায় জিম্বাবুয়ে থেকে দেশে ফিরে আসায় কোয়ারেন্টাইন নিয়মে অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলতে পারবেন না মুশফিকুর রহীম। তবে সিরিজটি পিছিয়ে গেলে মুশফিকের খেলার সুযোগ তৈরি হবে।

মুশফিকের বিষয়ে বিসিবির প্রধান নির্বাহী বলেছেন, মুশফিকের মতো একজন ক্রিকেটারকে না পাওয়া আমাদের ক্ষতি। সে দিক থেকে আমাদের একটা চেষ্টা থাকবেই। আমরা ইতিমধ্যেই যোগাযোগ করছি। শুধু সফর পিছিয়ে যাবে সে জন্য না। মুশফিকের বিষয়ে আগে থেকেই যোগাযোগ করা হচ্ছে।

ওয়েস্ট ইন্ডিজের ঘটনায় অস্ট্রেলিয়া ক্রিকেট দলের বাংলাদেশ সফর সফর নিয়েও কিছুটা শঙ্কা তৈরি হয়েছিল। তবে দ্বিতীয় পরীক্ষায় ওয়েস্ট ইন্ডিজ ও অস্ট্রেলিয়া ক্রিকেট দলের সকলের করোনা নেগেটিভ আশায় বাকি দুই ম্যাচের জন্য নতুন করে সূচি করা হয়েছে। একই সঙ্গে বাংলাদেশ সফরের শঙ্কাও কেটে গেছে।

স্পোর্টসমেইল২৪/আরএস

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

শঙ্কা কাটিয়ে নতুন সূচিতে উইন্ডিজ-অস্ট্রেলিয়ার বাকি দুই ম্যাচ

শঙ্কা কাটিয়ে নতুন সূচিতে উইন্ডিজ-অস্ট্রেলিয়ার বাকি দুই ম্যাচ

টি-টোয়েন্টিতে বাংলাদেশের ৭১তম ক্রিকেটার শামীম পাটোয়ারী

টি-টোয়েন্টিতে বাংলাদেশের ৭১তম ক্রিকেটার শামীম পাটোয়ারী

অস্ট্রেলিয়া সিরিজে থাকছেন না মুশফিক

অস্ট্রেলিয়া সিরিজে থাকছেন না মুশফিক

ম্যাচ শেষ করতে না পারায় সৌম্যের আক্ষেপ

ম্যাচ শেষ করতে না পারায় সৌম্যের আক্ষেপ