ম্যাচ শেষ করতে না পারায় সৌম্যের আক্ষেপ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:৩৬ পিএম, ২২ জুলাই ২০২১
ম্যাচ শেষ করতে না পারায় সৌম্যের আক্ষেপ

বর্তমানে ওয়ানডে এবং টেস্ট দলে ব্রাত্য হয়ে পড়েছেন সৌম্য সরকার। তাই সৌম্যের জন্য এখন ভরসার নাম টি-টোয়েন্টি। এ ফরম্যাটেই নিজের সেরাটা দিতে চান। জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টি জিতেও তাই সৌম্যের কণ্ঠে আক্ষেপ ঝড়লো। আফসোস ম্যাচটা শেষ করে আসতে পারেননি তিনি।

হারারেতে জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টি ম্যাচে ১৫২ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ১০২ রানের উদ্বোধনী জুটি গড়েন নাঈম শেখ এবং সৌম্য সরকার। নিজেদের শততম টি-টোয়েন্টি ম্যাচে প্রথমবারের মত শতরানের জুটির দেখা পায় বাংলাদেশ।

নিজের অর্ধশতক পূর্ণ করার বলেই রান আউটে কাটা পড়ে প্যাভিলিয়নে ফেরেন ওপেনার সৌম্য সরকার। সৌম্য আগে ফিরলেও ম্যাচ জিতিয়েই মাঠে ছাড়েন আরেক ওপেনার নাঈম শেখ। তিনি ৬৩ রানে অপরাজিত ছিলেন।

বল হাতে এক উইকেটের পাশাপাশি ম্যাচ উইনিং ব্যাটিং পারফর্মেন্সের জন্য ম্যান অফ দ্য ম্যাচ নির্বাচিত হন সৌম্য সরকার। তবুও হতাশার কথা শুনিয়েছেন সৌম্য।

সৌম্য বলেন, ‘অবশ্যই হতাশ হয়েছি। যদি আমি টিকে থাকতে পারতাম তবে ম্যাচ শেষ করে আসতে পারতাম। নিজের আত্মবিশ্বাসের জন্য ভালো হত। ম্যাচও আরও দুই ওভার আগে শেষ হতে পারতো। ওদের বাঁহাতি স্পিনারকে চার্জ করে খেলতে পারতাম।’

যদিও সৌম্যের ইনিংসের গোড়াপত্তন করার কথা ছিল না। ফিল্ডিংয়ের সময় চোট পেয়ে মাঠের বাইরে ছিটকে যান লিটন দাস। এ কারণেই নাঈমের ওপেনিং পার্টনার হিসেবে নেমেছিলেন সৌম্য সরকার। ম্যাচের বিরতিতে ওপেন করবেন বলে জানতে পারেন সৌম্য সরকার।

শুরুতে উইকেটে থিতু হতে বেশ সময় নিয়েছিলেন সৌম্য সরকার। প্রথম ১১ বলে করেছিলেন ৪ রান। এরপর পঞ্চম ওভারে লুক জোঙ্গের বলে ছক্কা হাঁকিয়ে সাবলীল ব্যাটিং শুরু করেন তিনি।

এ বিষয়ে সৌম্য বলেন, ‘চার মাস পর খেললাম (আন্তর্জাতিক ক্রিকেট)। আজকে (বৃহস্পতিবার) একটু নড়বড়ে লাগছিল। প্রথমে কয়েকটি শট ফিল্ডারদের হাতে যাচ্ছিলো। তখন নিজেই নিজেকে বলেছিলাম একটা চার বা ছয় এলে তখন নিজের মত করে খেলতে পারবো।’

তিনি আরও বলেন, ‘প্রথম দিকে রান আসছিল না। উইকেটে নাঈমের সাথে কথা হচ্ছিল একটা ওভারে ১০-১২ রান হলেও পুষিয়ে নেওয়া যাবে। এরপর নাঈম এক ওভারে তিন চার মারে। তখন আমাদের দিকে গতি আসে। এরপর আমরা সেটাকে চালিয়ের নেওয়ার চেষ্টা করেছি।’

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

অস্ট্রেলিয়া সিরিজে থাকছেন না মুশফিক

অস্ট্রেলিয়া সিরিজে থাকছেন না মুশফিক

জয় দিয়ে শততম টি-টোয়েন্টি রাঙালো বাংলাদেশ

জয় দিয়ে শততম টি-টোয়েন্টি রাঙালো বাংলাদেশ

খেলতে না পারায় ইসিবির কাছে জবাব চান লামিচানে

খেলতে না পারায় ইসিবির কাছে জবাব চান লামিচানে

বাংলাদেশ-অস্ট্রেলিয়া সিরিজের সূচি প্রকাশ

বাংলাদেশ-অস্ট্রেলিয়া সিরিজের সূচি প্রকাশ