অস্ট্রেলিয়া সিরিজে থাকছেন না মুশফিক

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:০৯ পিএম, ২২ জুলাই ২০২১
অস্ট্রেলিয়া সিরিজে থাকছেন না মুশফিক

অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে থাকছেন না উইকেটরক্ষক ব্যাটসম্যান মুশফিকুর রহিম। মূলত ক্রিকেট অস্ট্রেলিয়ার (সিএ) বেঁধে দেওয়া কোয়ারেন্টাইন নিয়মের কারণে দলে থাকতে পারছেন না তিনি। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) মুশফিককে দলে নেওয়ার কোয়ারেন্টাইন সাত দিন করার অনুরোধ করলেও তা নাকচ করে দেয় সিএ।

মুশফিককে দলে নিতে চাওয়ার এ প্রস্তাব নাকচ করে দেওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন বিসিবির ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান আকরাম খান। তিনি জানিয়েছেন বিসিবির কোয়ারেন্টাইন শিথিল করার অনুরোধ রাখেনি সিএ।

বাংলাদেশ সফরে আসার জন্য ক্রিকেট অস্ট্রেলিয়ার একটি শর্ত ছিল ক্রিকেটার, ম্যাচ অফিসিয়াল এবং ম্যাচ সংশ্লিষ্ট সকলকে দশ দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টাইন পালন করতে হবে। মুশফিকুর রহিমের জন্য সাত দিনের কোয়ারেন্টাইনের অনুরোধ করেছিল বিসিবি। তবে তা মেনে নেয়নি সিএ। সেটি হলে শুক্রবার (২৩ জুলাই) থেকে ৩০ জুলাই পর্যন্ত কোয়ারেন্টাইনে থেকে দলের সাথে যোগ দিতে পারতেন মুশফিক।

ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান আকরাম খান বলেন, ‘বাবা-মা অসুস্থ থাকায় মুশফিককে দেশে ফিরতে হয়েছিল। এ পরিস্থিতে কিছু করার থাকে না। মুশফিক খেলতে চেয়েছিল। তবে আমরা তাকে দলে নিতে পারছি না। কারণ ক্রিকেট অস্ট্রেলিয়া কোয়ারেন্টাইনের সময় সীমা শিথিল করতে রাজি নয়।’

বাবা-মায়ের অসুস্থতার কারণে ওয়ানডে এবং টি-টোয়েন্টি সিরিজ না খেলেই দেশে ফিরেছিলেন মুশফিকুর রহিম। এছাড়াও ইনজুরির কারণে অস্ট্রেলিয়া সিরিজে খেলতে পারবেন না ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল।

চলতি মাসের ২৯ জুলাই ঢাকায় পৌঁছাবে অস্ট্রেলিয়া দল। ওয়েস্ট ইন্ডিজ সফরে বায়ো-বাবলে থাকার কারণে তিনদিনের কোয়ারেন্টাইন শেষ করেই অজিরা মাঠের প্রস্তুতিতে নামতে পারবে। একই দিন জিম্বাবুয়ে থেকে বাংলাদেশ দলেরও দেশে ফেরার কথা রয়েছে। দেশে ফিরে বাংলাদেশ দলকেও তিনদিনের কোয়ারেন্টাইন পালন করতে হবে।

চলতি বছরে ৩ আগস্ট শুরু হবে অস্ট্রেলিয়া দলের বাংলাদেশ মিশন। সিরিজের বাকি ম্যাচগুলো অনুষ্ঠিত হবে যথাক্রমে ৪,৬,৭ এবং ৯ আগস্ট। সবগুলো ম্যাচই মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। ম্যাচের তারিখ এবং ভেন্যু নির্ধারিত হলেও এখনও সময় জানানো হয়নি।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

বাংলাদেশ-অস্ট্রেলিয়া সিরিজের সূচি প্রকাশ

বাংলাদেশ-অস্ট্রেলিয়া সিরিজের সূচি প্রকাশ

২৯ জুলাই ঢাকা আসবে অস্ট্রেলিয়া, কোয়ারেন্টাইন ৩ তিন

২৯ জুলাই ঢাকা আসবে অস্ট্রেলিয়া, কোয়ারেন্টাইন ৩ তিন

বোলারদের র‍্যাঙ্কিংয়ে সেরা দশে সাকিব

বোলারদের র‍্যাঙ্কিংয়ে সেরা দশে সাকিব

জয় দিয়ে শততম টি-টোয়েন্টি রাঙালো বাংলাদেশ

জয় দিয়ে শততম টি-টোয়েন্টি রাঙালো বাংলাদেশ