বড় সংগ্রহেও বাংলাদেশের শ্বাসরুদ্ধকর জয়

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:৩৪ এএম, ০৪ সেপ্টেম্বর ২০২১
বড় সংগ্রহেও বাংলাদেশের শ্বাসরুদ্ধকর জয়

সিরিজের দ্বিতীয় ম্যাচে সফররত নিউজিল্যান্ডের বিপক্ষে তুলনামূলক বড় সংগ্রহ গড়েও ফলাফলের জন্য শেষ বল পর্যন্ত অপেক্ষা করতে হয়েছে। ১৪১ রানের সংগ্রহ গড়ে শেষ পর্যন্ত ৪ রানের জয় পেয়েছে বাংলাদেশ। এ জয়ে সিরিজে ২-০তে এগিয়ে গেল টাইগাররা।

শুক্রবার (৩ সেপ্টেম্বর) সিরিজের দ্বিতীয় ম্যাচে টস জিতে প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১৪১ রানের স্কোর গড়ে বাংলাদেশ। জবাবে নির্ধারিত ২০ ওভারের শেষ বল পর্যন্ত খেলে ৫ উইকেটে ১৩৭ রান সংগ্রহ করে নিউজিল্যান্ড। যেখানে ইনিংসের শেষ ওভারে মোস্তাফিজের একটি নো বলের সুবাদে হারের শঙ্কায় পড়েছিল বাংলাদেশ।

জয়ের জন্য শেষ ওভারে নিউজিল্যান্ডের প্রয়োজন ছিল ২০ রান। বল হাতে মোস্তাফিজের সেই ওভারে জয়ের আশা জাগিয়েছিল সফরকারীরা। তবে শেষ পর্যন্ত পেরে ওঠেনি তারা।

মোস্তাফিজের প্রথম বলে ৩ রান নেন কোল ম্যাকনকি। পরের তিন বলে নেয় ৪ রান। ফলে শেষ ২ বলে প্রয়োজন হয় ১৩ রান। নিউজিল্যান্ডের পক্ষে জয়ের এমন কঠিন সমিকরণে বীমার মেরে নো বল খেয়ে বসেন মোস্তাফিজ। অন্যদিকে, ব্যাটসম্যানের ব্যাটের কানায় লেগে কিপারের পাশ দিয়ে বল বাউন্ডারির সীমানা পার হলে চার রান পেয়ে যায় নিউজিল্যান্ড।

জয় পেতে নিউজিল্যান্ডের প্রয়োজন ২ বলে ৮ রান। ফ্রি হিটের পঞ্চম বলে অবশ্য ২ রানের বেশি নিতে পারেনি তারা। ফলে শেষ বলে ছক্কার প্রয়োজন হলে টম ল্যাথাম নিতে পারেন মাত্র ১ রান। অর্থাৎ, ৪ রানের জয় পেয়ে যায় বাংলাদেশ।

এর আগে ব্যাট করতে নেমে নিউজিল্যান্ডের বিপক্ষে উদ্বোধনী জুটিতে রেকর্ড গড়ে মোহাম্মদ নাঈম এবং লিটন দাস। তাদের দুজনের উদ্বোধনী জুটি থেকে আসে ৫৯ রান। যা নিউজিল্যান্ডের বিপক্ষে উদ্বোধনী জুটিতে সর্বোচ্চ রান।

লিটন ৩৩ রানে ফিরলেও নাঈমের ব্যাট থেকে আসে ৩৯ রান। এছাড়া সাকিব আল হাসানের ১২ এবং শেষ দিকে নুরুল হাসানে সোহানের ১৩ রান ছাড়া ৩৭ রানের অপরাজিত ইনিংস খেলেছেন ম্যাচসেরা টাইগারদের অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। যার ফলে ১৪১ রানের বড় সংগ্রহও পেয়ে যায় বাংলাদেশ।

প্রথম ম্যাচে ৬০ রানে গুটিয়ে যাওয়া নিউজিল্যান্ড আজ শেষ পর্যন্ত লড়াই করেছে। শেষ বল পর্যন্ত তারা জয়ের জন্যই খেলেছে। তবে ভাগ্য সহায় না হওয়ার হারের স্বাদ নিয়ে মাঠ ছাড়তে হয়েছে।

স্পোর্টসমেইল২৪/আরএস

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

টেস্ট খেলতে চান না মোস্তাফিজ

টেস্ট খেলতে চান না মোস্তাফিজ

বিশ্বকাপের ভিন্ন কন্ডিশন মানিয়ে নিতে পারবে বাংলাদেশ : সাইফউদ্দিন

বিশ্বকাপের ভিন্ন কন্ডিশন মানিয়ে নিতে পারবে বাংলাদেশ : সাইফউদ্দিন

চুক্তিবদ্ধ ক্রিকেটারের তালিকা প্রকাশ করলো বিসিবি

চুক্তিবদ্ধ ক্রিকেটারের তালিকা প্রকাশ করলো বিসিবি

অস্ট্রেলিয়া সিরিজ থেকেও কঠিন উইকেট ছিল : সাকিব

অস্ট্রেলিয়া সিরিজ থেকেও কঠিন উইকেট ছিল : সাকিব