× Advertisement

নিজেদের মাঠে শক্তি দেখালো ওমান, উদ্বোধনী জুটিতেই পিএনজি বধ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:১০ এএম, ১৮ অক্টোবর ২০২১
নিজেদের মাঠে শক্তি দেখালো ওমান, উদ্বোধনী জুটিতেই পিএনজি বধ

নিজেদের মাঠে আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে পাপুয়া নিউগিনিকে হারিয়ে দুর্দান্তভাবে শুরু করলো ওমান ক্রিকেট দল। বিশ্বকাপের উদ্বোধনী ও দিনের প্রথম ম্যাচে নিউগিনিকে ১০ উইকেটে হারিয়ে দিয়ে ঘরের মাঠে নিজেদের শক্তি দেখালো ওমান।

রোববার (১৭ অক্টোবর) আল আমিরাত ক্রিকেট গ্রাইন্ডে অনুষ্ঠিত এই ম্যাচে টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় ওমান ক্রিকেট দল। ফলে প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটে ১২৯ রান সংগ্রহ করে পাপুয়া নিউগিনি। দলে বিপর্যয়ে ব্যাট হাতে হাল দলে অধিনায়ক আসাদ ভালা।

জবাবে ব্যাট করতে নেমে কোন উইকেট না হারিয়েই জয়ের বন্দরে পৌঁছে যায় ওমান ক্রিকেট দল। ওপেনার জাতিন্দর সিং ও আকিব ইলিয়াস, দু’জনে মিলেই জয় তুলে নেন। পাপুয়া নিউগিনির ছুড়ে দেওয়া ১৩০ রানের লক্ষ্য তারা ৩৮ বল বাকি থাকতেই তুলে নেন।

ব্যাট হাতে ওপেনার জাতিন্দর সিং অপরাজিত ৭৩ রানের ইনিংস খেলেন। ৪২ বলের তার এই ইনিংসে ৭টি চার ও ৪টি ছয়ের মার ছিল। এছাড়া অপর ওপেনার আকিব ইলিয়াসের ব্যাট থেকে আসে অপরাজিত ৫০ রানের ইনিংস। ৪৩ বল খেলে ৫টি চার ও এক ছক্কার তিনি এ রান করেন।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে, শুরুতেই বিপর্যয়ে পড়ে পাপুয়া নিউগিনি। তবে অধিনায়ক আসাদ ভালা ও চার্লস অ্যামিনির ব্যাটে ভর করে ১২৯ রানের সংগ্রহ গড়ে তারা। দুজনের ৮১ রানের পার্টনারশিপ গড়েন।

চার্লস অ্যামিনি ২৬ বলে ৩৭ রান করে সাজঘরে ফিরলেও পাপুয়া নিউ গিনির অধিনায়ক আসাদ ভালা আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্যারিয়ারে তুলে নেন চতুর্থ অর্ধশত। শেষ পর্যন্ত ৪৩ বলে ৪টি চার ও ৩টি ছক্কায় ৫৬ রান করেন তিনি।

টি-টোয়েন্টি বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে দলের জয়ে ব্যাট করতে না পারলেও বল হাতে অবদান রাখায় ম্যাচ সেরা হয়েছেন ওমানের জিশান মাকসুদ। পাপুয়া নিউনিগির বিপক্ষে বল হাতে চার ওভারে ২০ রান দিয়ে তিনি তুলে নিয়েছিন ৪টি উইকেট।

স্পোর্টসমেইল২৪/আরএস

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

নিউজিল্যান্ড নয়, পাপুয়া নিউগিনি দলে টেইলর

নিউজিল্যান্ড নয়, পাপুয়া নিউগিনি দলে টেইলর

দলের বিপর্যয়ে দাঁড়িয়ে আসাদ ভালার দুর্দান্ত অর্ধশত

দলের বিপর্যয়ে দাঁড়িয়ে আসাদ ভালার দুর্দান্ত অর্ধশত

মাশরাফির রেকর্ডে মাহমুদউল্লাহ’র স্পর্শ

মাশরাফির রেকর্ডে মাহমুদউল্লাহ’র স্পর্শ

ইতিহাসের দ্বারপ্রান্তে সাকিব

ইতিহাসের দ্বারপ্রান্তে সাকিব