রশীদ-নবীদেরকে তালেবানের অভিনন্দন

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:৪০ এএম, ২৭ অক্টোবর ২০২১
রশীদ-নবীদেরকে তালেবানের অভিনন্দন

টি-টোয়েন্টি বিশ্বকাপের সপ্তম আসরে বড় জয় দিয়ে শুরু করেছে আফগানিস্তান ক্রিকেট দল। সুপার টুয়েলভে গ্রুপ-২-এ নিজেদের প্রথম ম্যাচ স্কটল্যান্ডকে ১৩০ রানের বড় ব্যবধানে হারিয়ে দিয়েছে আফগানরা। রান বিবেচনায় টি-টোয়েন্টি বিশ্বকাপের ইতিহাসে এটি যৌথভাবে সর্বোচ্চ জয়ের রেকর্ড।

দলের এমন রেকর্ড জয়ে আফগানিস্তান ক্রিকেট দলকে অভিনন্দন জানিয়েছে তালেবান প্রশাসন। দলের জয়ের পর টুইটারে এক বার্তায় আফগানিস্তানকে অভিনন্দন জানান তালেবানদের মুখপাত্র জাবিউল্লাহ মুজাহিদ।

টুইটারে মুজাহিদ লিখেন, ‘স্কটল্যান্ডের বিপক্ষে ঐতিহাসিক জয়ের জন্য আফগানিস্তান ক্রিকেট দল ও পুরো আফগান জাতিকে অভিনন্দন। ভবিষ্যতে তাদের আরও সাফল্য কামনা করছি।’

নিজেদের প্রথম ম্যাচে এমন ঐতিহাসিক জয় তুলে নিলেও অথচ বিশ্বকাপে আফগানিস্তানের খেলা নিয়েই সংশয় ছিল।আফগানিস্তানের ক্ষমতা দখলে নেওয়ার পর বিভিন্ন বিধি-নিষেধের মুখে পড়েছিল দেশটির ক্রিড়াঙ্গন।

বিশেষ করে দেশটির নারী ক্রীড়াবিদরা বেশি সমস্যায় পড়েন। ফুটবল-ক্রিকেট থেকে নারীদেরে সকল খেলাই নিষিদ্ধও করে দেয় তালেবানরা। তবে পুরুষদের খেলা নিয়ে ছাড় দেওয়ায় বিশ্বকাপ মঞ্চে নামতে পেরেছে নবী-রশীদরা।

টি-টোয়েন্টি বিশ্বকাপে শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাট করে ২০ ওভারে ৪ উইকেটে ১৯০ রানের বড় সংগ্রহ পায় আফগানিস্তান। এবারের বিশ্বকাপে এখন পর্যন্ত এটিই সর্বোচ্চ দলীয় রান। দলের পক্ষে নাজিবুল্লাহ জাদরান সর্বোচ্চ ৫৯ রান করেন। এরপর বল হাতে স্কটল্যান্ডকে ৬০ রানে অলআউট করে দেয় আফগানিস্তান।

আফগানিস্তানের মুজিব ৪ ওভারে ২০ রানে ৫ এবং রশীদ খান ২ দশমিক ২ ওভারে ৯ রানে ৪ উইকেট নেন। ২০ ম্যাচের টি-টোয়েন্টি ক্যারিয়ারে প্রথমবারের মতো পাঁচ উইকেট নিলন মুজিব। এটিই তার ক্যারিয়ার সেরা বোলিং।

স্পোর্টসমেইল২৪/আরএস

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

রশিদ-মুজিবের বোলিংয়ে আফগানদের রেকর্ডগড়া জয়

রশিদ-মুজিবের বোলিংয়ে আফগানদের রেকর্ডগড়া জয়

লিটন কেন বিশ্বকাপ দলে, বুঝতে পারছেন না ওয়াসিম আকরাম

লিটন কেন বিশ্বকাপ দলে, বুঝতে পারছেন না ওয়াসিম আকরাম

লিটন-লাহিরুকে জরিমানা

লিটন-লাহিরুকে জরিমানা

অতীত ভুলে ভারতকে হারিয়েছে পাকিস্তান : বাবর

অতীত ভুলে ভারতকে হারিয়েছে পাকিস্তান : বাবর