× Advertisement

লিটন-লাহিরুকে জরিমানা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৪:৪৬ এএম, ২৬ অক্টোবর ২০২১
লিটন-লাহিরুকে জরিমানা

টি-টোয়েন্টি বিশ্বকাপে সুপার টুয়েলভে নিজেদের প্রথম ম্যাচে বাকবিতণ্ডায় জড়িয়ে জরিমানার কবলে পড়লেন বাংলাদেশের ওপেনার লিটন কুমার দাস ও শ্রীলঙ্কার পেসার লাহিরু কুমারা। লিটন দাসকে ম্যাচ ফি'র ১৫ শতাংশ এবং লাহিরুকে ২৫ শতাংশ জরিমানা করেছে আইসিসি।

সোমাবার (২৫ অক্টোবর) আইসিসি থেকে এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

বলা হয়, বিশ্বকাপের সুপার টুয়েলভের ম্যাচে লাহিরু কুমারা এবং লিটন দাস কুমার উভয়'ই আইসিসি কোড লেভেল-১ ভঙ্গ করেছে। যা খেলোয়াড় এবং খেলোয়াড় সমর্থন কর্মীদের জন্য আচরণ বিরোধী।

কুমারাকে খেলোয়াড় এবং খেলোয়ার সাপোর্ট কর্মীদের আইসিসি কোড অফ কন্ডাক্টের ধারা ২.৫ লঙ্ঘনের জন্য দোষী সাব্যস্ত করা হয়েছে। যার অর্থ হলো- ‌‌ম্যাচ চলাকালে কোন কথা, ক্রিয়া বা অঙ্গভঙ্গি ব্যবহার করে, যা অবমাননামূলক। যার ফলে আক্রমণাত্মক পরিস্থিতির সৃষ্টি হতে পারে।

অন্যদিকে, লিটন দাসকে আইসিসি কোড অফ কন্ডাক্ট ফর প্লেয়ার এবং প্লেয়ার সাপোর্ট ধারা ২.২০ লঙ্ঘনের জন্য দোষী সাব্যস্ত করা হয়েছে। যা একজন খেলোয়াড়ের আচরণ আইসিসি বিধির পরিপন্থী।

ঘটনাটি ঘটেছে বাংলাদেশের ইনিংসের ষষ্ঠ ওভারের সময়। ব্যাটার লিটন কুমার দাসকে আউট করে লাহিরু তার দিকে এগিয়ে গিয়ে বাজে মন্তব্য করেন। যার ফলে লিটন আক্রমণাত্মক প্রতিক্রিয়া দেখান। মাঠে দু’জনের আচারণই ক্রিকেট চেতনার পরিপন্থী ছিল।

লিটন কুমার এবং লাহিরু উভয়ই অপরাধ স্বীকার করে নেওয়ায় আর আনুষ্ঠানিক শুনানির প্রয়োজন পড়েনি।

স্পোর্টসমেইল২৪/আরএস

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

ব্যর্থতার বৃত্তে লিটনের ঘুরপাক

ব্যর্থতার বৃত্তে লিটনের ঘুরপাক

যা কিছুই হোক টিমের পাশেই আছি : মাশরাফি

যা কিছুই হোক টিমের পাশেই আছি : মাশরাফি

ক্যাচ মিসে ম্যাচ হারলেও লিটনকে দায়ী করছেন না মুশফিক

ক্যাচ মিসে ম্যাচ হারলেও লিটনকে দায়ী করছেন না মুশফিক

সমালোচকদের নিজের চেহারা আয়নায় দেখতে বললেন মুশফিক

সমালোচকদের নিজের চেহারা আয়নায় দেখতে বললেন মুশফিক