জয়ের আশা জাগিয়ে হারের স্বাদ পেল বাংলাদেশ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:৪৫ এএম, ২০ নভেম্বর ২০২১

পাকিস্তানের বিপক্ষে ১২৭ রানের পূঁজি নিয়েও জয়ের আশা জাগিয়েছিল বাংলাদেশ। তবে শেষ দিকে আর সেটি ধরে রাখতে পারলো না টাইগাররা। ৬ বল হাতে রেখে ৪ উইকেট জয় তুলে নিয়েছে পাকিস্তান।

শুক্রবার (১৯ নভেম্বর) সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে টস জিতে প্রথমে ব্যাট করে ১২৭ রানের সংগ্রহ গড়েছিল বাংলাদেশ। জবাবে ব্যাট করতে নেমে ৪বল বাকি রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় সফরকারীরা।

পাওয়ার প্লের ৬ ওভারে পাকিস্তানের ৪ উইকেট তুলে নেয় বাংলাদেশের বোলাররা। ১১ বলে ১১ রান করে মোহাম্মদ রিজওয়ান, ১০ বলে ৮ রান করে অধিনায়ক বাবর আজম, ৩ বলে কোন রান না করে হায়দার আলি এবং ৩ বলে কোন রান করে সাজঘরে ফিরেন শোয়েব মালিক।

বাংলাদেশের পক্ষে পাওয়ার প্লের ৪ উইকেট শিকারে মেহেদী হাসান, তাসকিন আহমেদ এবং মোস্তাফিজুর রহমান একটি করে শিকার করেন। বাকি উইকেটটি রান আউট থেকে পায় বাংলাদেশ।

চার উইকেট হারিয়ে ফখর জামান এবং খুশদিল শাহ ব্যাট বড় জুটি পায় পাকিস্তান। ১৫তম ওভারে ফখর জামান আউট হলে তাদের ৫৬ রানের জুটি ভাঙে। ৩৬ বলে চার চারে ৩৪ রান করে তিনি।

পাকিস্তানের ষষ্ঠ উইকেট হারায় দলীয় ৯৬ রানে। ৩৫ বলে ৩৪ রান করে সাজঘরে ফিরেন খুশদিল শাহ।

জয়ের জন্য শেষ ৩ ওভারে পাকিস্তানের প্রয়োজন পড়ে ২৮ রান। ১৮তম ওভারে বল হাতে আসেন মোস্তাফিজুর রহমান। তবে তার ওভারে ১৫ রান দেন তিনি। ফলে শেষ দুই ওভারে জয়ের জন্য পাকিস্তানের সামনে লক্ষ্য দাঁড়ায় ১৭ রান।

শরিফুলের করা ১৯তম ওভারে আবারও ১৫ রান নিলে শেষ ওভারে পাকিস্তানের লক্ষ্য দাঁড়ায় মাত্র ২ রান। শেষ ওভারের প্রথম বলে ডট দিলেও আমিনুল ইসলামের করা দ্বিতীয় বলে ছক্কা হাঁকিয়ে জয় নিশ্চিত করেন শাদাব খান।

বল হাতে বাংলাদেশের পক্ষে দুটি উইকেট নেন তাসকিন আহমেদ। এছাড়া একটি করে উইকেট শিকার করেন মেহেদী হাসান, মোস্তাফিজ এবং শরিফুল ইসলাম। বল হাতে অথিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ ৩ ওভার বোলিং করলেও ছিলেন উইকেট শূন্য।

এর আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১২৭ রানের সংগ্রহ গড়ে বাংলাদেশ। ব্যাট হাতে আফিফ ৩৬, নুরুল হাসান সোহান ২৮ এবং মেহেদী হাসান অপরাজিত ৩০ রান করেন। এছাড়া বাকি সবাই ছিলেন সিঙ্গেল ডিজিটে।

স্পোর্টসমেইল২৪/আরএস

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্ট্রল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

মুশফিককে বিসিবির শোকজ

মুশফিককে বিসিবির শোকজ

পরের ম্যাচের জন্য ভালো পরিকল্পনা চান মাহমুদউল্লাহ

পরের ম্যাচের জন্য ভালো পরিকল্পনা চান মাহমুদউল্লাহ

চিকিৎসার জন্য লন্ডন যাচ্ছেন তামিম

চিকিৎসার জন্য লন্ডন যাচ্ছেন তামিম

ম্যাচসেরা হওয়া কঠোর পরিশ্রমের ফল : হাসান আলি

ম্যাচসেরা হওয়া কঠোর পরিশ্রমের ফল : হাসান আলি