ফিঞ্চ-ম্যাক্সওয়েলের ব্যাটে ভর করে অজিদের সিরিজ জয় নিশ্চিত

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:১৩ পিএম, ১৫ ফেব্রুয়ারি ২০২২
ফিঞ্চ-ম্যাক্সওয়েলের ব্যাটে ভর করে অজিদের সিরিজ জয় নিশ্চিত

প্রথম ও দ্বিতীয় টি-টোয়েন্টি জিতে সিরিজ জয়ের দিকে এক পা দিয়ে রেখেছিল অস্ট্রেলিয়া। তৃতীয় ম্যাচ জিতে সেটাও নিশ্চিত করে ফেলেছে অ্যারন ফিঞ্চের দল। পাঁচ ম্যাচ টি-টোয়েন্টির তৃতীয় ম্যাচে সফরকারী শ্রীলঙ্কাকে ৬ উইকেটের বড় ব্যবধানে হারিয়ে সিরিজে ৩-০ তে এগিয়ে গেলো অজিরা।

সিডনিতে প্রথম দুই ম্যাচ হারের পর ক্যানবেরার মানুকা ওভালে ভাগ্য বদলাতে নেমেছিল শ্রীলঙ্কা। টস হেরে আগে ব্যাট করতে নামে দাসুন শানাকার দল। টস ভাগ্যটাই কেবল বদলালো শ্রীলঙ্কার, ব্যাটিংয়ের করুণ দশা আর বদলালো না।।

ব্যাটিং করতে নেমে ‘যেই লাউ সেই কদু’। শুরুর চার ব্যাটারের মধ্যে ওপেনার পাথুম নিশানকা ছাড়া আর কেউ দাঁড়াতেই পারেনি। তাতে ৮ ওভারের মাথায় ৪০ রানেই ৪ উইকেট হারিয়ে বসে লঙ্কানরা। নিশানকাও তেমন সুবিধা করতে পারেননি অজি বোলারদের সামনে। ১৬ রান করতে বল খেলেছেন ২১টি!

তখন শঙ্কা জেগেছিল শতরান পার হতে পারবে কিনা লঙ্কানরা! সেই সংশয় উড়িয়ে দেন দুই মিডল অর্ডার ব্যাটার দীনেশ চান্ডিমাল ও অধিনায়ক শানাকা। দু’জন মিলে গড়েন ৪৭ রানের জুটি। চান্ডিমালের ২৫ এবং শানাকার ৩৯ রানে ভর করে ২০ ওভার শেষে ৫ উইকেট হারিয়ে ১২১ রান সংগ্রহ করে শ্রীলঙ্কা।

১২২ রানের জবাবে খেলতে নেমে শুরুতেই অজি ওপেনার বেন ম্যাকডারমটকে শূন্য রানে ফিরিয়ে অস্ট্রেলিয়াকে ধাক্কা দেন মহেশ থিকসেনা। পাওয়ার প্লে’র মধ্যে ১৩ রান করে ফিরে যান অ্যাস্টন আগারও। ২৬ রানেই দুই উইকেট হারিয়ে বসা অজিদের পথ দেখান দুই অভিজ্ঞ ব্যাটার ফিঞ্চ এবং গ্লেন ম্যাক্সওয়েল।

দু’জন মিলে ৫০ রানের জুটি গড়ে দলকে নিরাপদ জায়গায় পৌছে দেন। এরপর ৩৫ রানে ফিঞ্চ ও ৩৯ রানে ম্যাক্সওয়েল ফিরে গেলেও দলকে জয়ের বন্দরে নোঙ্গর করেই মাঠ ছাড়েন জশ ইংলিশ (২১) এবং মার্কাস স্টোনিয়াস (১২)। লঙ্কানদের পক্ষে তিনটি উইকেট নেন মহেশ থিকসেনা।

স্পোর্টসমেইল২৪/এএইচবি

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্টল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

আরও দুই বছর হোবার্ট হ্যারিকেনসে থাকছেন টিম ডেভিড

আরও দুই বছর হোবার্ট হ্যারিকেনসে থাকছেন টিম ডেভিড

নতুন ভূমিকায় ক্রিকেটে ফিরছেন পেইন

নতুন ভূমিকায় ক্রিকেটে ফিরছেন পেইন

আইপিএলে দল পাননি যেসব তারকা ক্রিকেটার

আইপিএলে দল পাননি যেসব তারকা ক্রিকেটার

সুপার ওভার রোমাঞ্চে জিতলো অস্ট্রেলিয়া

সুপার ওভার রোমাঞ্চে জিতলো অস্ট্রেলিয়া