বৃষ্টি বাঁধায় পড়তে পারে বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজের প্রথম টি-টোয়েন্টি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:১৮ পিএম, ০২ জুলাই ২০২২
বৃষ্টি বাঁধায় পড়তে পারে বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজের প্রথম টি-টোয়েন্টি

সাইক্লোনের প্রভাবে বাংলাদেশ দলের ডমিনিক যাত্রা একদিন পিছিয়ে গিয়েছিল। এরপরের যাত্রা কাহিনী তো এতক্ষণে সবাই জেনেই গেছেন। টাইগাররা এখন সবাই সুস্থ হলেও বৃষ্টির বাগড়ায় ম্যাচ মাঠে গড়ানো নিয়ে দেখা দিয়েছে অনিশ্চয়তা।

গত কয়েকদিনে ধরেই বৃষ্টি হচ্ছে ডমিনিকায়। চলার সম্ভাবনা রয়েছে ম্যাচের সময়েও। ফলে বৃষ্টি বাঁধায় পড়তে পারে বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজের প্রথম টি-টোয়েন্টি।

টেস্ট সিরিজে ধবলধোলাই হওয়ার হতাশা ঝেড়ে জয় দিয়ে সাদা বলের সিরিজ শুরু করতে চায় বাংলাদেশ। সে সুযোগটা আজই পাচ্ছে টাইগাররা। আজ শনিবার (২ জুলাই) বাংলাদেশ সময় রাত সাড়ে এগারোটায় ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে মুখোমুখি হবে মাহমুদউল্লাহ রিয়াদের দল।

কিন্তু ডমিনিকার আবহাওয়ার কারণে ম্যাচটি মাঠে গড়ানো নিয়ে তৈরি হয়েছে অনিশ্চয়তা। আটলান্টিকে সৃষ্ট সাইক্লোনের প্রভাবে সেখানে কয়েকদিন ধরেই বৃষ্টি হচ্ছে অনবরত। এমনকি আজকে সকালেও বৃষ্টি হয়েছে অনেকখানি। পূর্বাভাস অনুযায়ী থেমে থেমে বৃষ্টি হওয়ার কথা দিনের বাকি সময়েও।

৯২ রান দূরে সাকিব আল হাসান

ম্যাচটি হবে ডমিনিকার ভেন্যু উইন্ডসর পার্ক রোসোতে। ২০১৭ সালে ভয়ঙ্কর ঘুর্ণিঝড়ে পুরো স্টেডিয়াম লন্ডভন্ড হয়ে গিয়েছিল। এরপর এই প্রথম সেখানে কোনো আন্তর্জাতিক ম্যাচ হওয়ার কথা। কিন্তু বেরসিক বৃষ্টি হয়তো ডমিনিকার মানুষের ক্রিকেট ফেরার আনন্দ মাটি করে দিতে পারে।

সর্বশেষ এই মাঠে বাংলাদেশ খেলেছিল ২০০৯ সালে, তবে ফরম্যাটটা ছিল ওয়ানডে। ওই দলের শুধু  সাকিব আল হাসান আর মাহমুদউল্লাহ রিয়াদই আছে এবারের টি-টোয়েন্টি দলে।

প্রথম টি-টোয়েন্টির একাদশে বাংলাদেশ দলে ফিরতে পারেন ওপেনার আনামুল হক বিজয়। ওপেনিং পজিশনে তার সঙ্গে দেখা মিলতে পারে মুনিম শাহরিয়ারের। লিটন দাস তিনে, সাকিব চারে আর রিয়াদের পাঁচ নম্বরে ব্যাট করা মোটামুটি নিশ্চিত।

 sportsmail24

ছয়ে আফিফ ও সাতে আসতে পারেন নুরুল হাসান সোহান। চার বছর পর টি-টোয়েন্টি দলে ঢোকা মিরাজ অথবা শেখ মেহেদী যে কোনো খেলাতে পারে টিম ম্যানেজমেন্ট। বোলিং আক্রমণে নাসুম, মোস্তাফিজ ও তাসিকনের থাকার সম্ভাবনাই বেশি। এছাড়া শরিফুলও আসতে পারেন একাদশে। 

ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে আক্রমণাত্মক ক্রিকেট খেলার কথা জানিয়ে গেছেন অধিনায়ক রিয়াদ। তবে বাংলাদেশের জন্য আশার খবর হতে পারে এই মাঠের স্পিনবান্ধব উইকেট। সাকিব, নাসুমরা স্পিন সহায়ক উইকেট পেলে প্রতিপক্ষের জন্য কতটা ভয়ঙ্কর হয়ে উঠতে পারেন, সেটা তো সবারই জানা।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি-টোয়েন্টি ফরম্যাটে পরিসংখ্যানে পিছিয়ে আছে বাংলাদেশ। দুই দলের মুখোমুখি ১২ ম্যাচে পাঁচ জয় বাংলাদেশের, বিপরীতে হার সাত ম্যাচে।

একই মাঠে ৩ জুলাই (রবিবার) দ্বিতীয় ম্যাচ হওয়ার পর গায়ানায় ৭ জুলাই অনুষ্ঠিত হবে টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচ। ১০, ১৩ ও ১৬ জুলাই ওয়ানডে সিরিজের তিনটি ম্যাচও হবে গায়ানাতে।

স্পোর্টসমেইল২৪/এসকেডি 


শেয়ার করুন :


আরও পড়ুন

ইংল্যান্ড দলে বিস্ময় তৈরি করা রিচার্ড গ্লেসন 

ইংল্যান্ড দলে বিস্ময় তৈরি করা রিচার্ড গ্লেসন 

ভারতের বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টিতে ইংল্যান্ডের পূর্ণশক্তির দল

ভারতের বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টিতে ইংল্যান্ডের পূর্ণশক্তির দল

ভারত-ইংল্যান্ড টেস্টে হেলমেটে থাকছে ক্যামেরা

ভারত-ইংল্যান্ড টেস্টে হেলমেটে থাকছে ক্যামেরা

অনেকে আনন্দ করছিলাম, অনেকে ভয় পাচ্ছিলো: মিরাজ

অনেকে আনন্দ করছিলাম, অনেকে ভয় পাচ্ছিলো: মিরাজ