টিম হিসেবে খেলতে চান সোহান

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৩:০১ পিএম, ২৪ জুলাই ২০২২
টিম হিসেবে খেলতে চান সোহান

টি-টোয়েন্টিতে টানা ব্যর্থতার পর জিম্বাবুয়ে সিরিজে অধিনায়কত্ব হারানোর পাশাপাশি দলে জায়গা হারিয়েছেন মাহমুদউল্লাহ রিয়াদ। তার জায়গায় এই সিরিজে দলকে নেতৃত্ব দিবেন নুরুল হাসান সোহান। দেশ ছাড়ার আগে সোহান জানিয়ে গিয়েছেন, দল হিসেবে খেলতে চান।

অধিনায়কত্বের দায়িত্ব পেয়ে খুব একটা রোমাঞ্চিত নন সোহান। রোমাঞ্চ না থাকলেও আসন্ন জিম্বাবুয়ে সিরিজে দল হিসেবে খেলার জন্য প্রস্তুতি নিতে চান এই ক্রিকেটার।

তিনি বলেন, “আমার কাছে এই সিরিজে (জিম্বাবুয়ে সফর) সবচেয়ে গুরুত্বপূর্ণ ব‍্যাপার যেটা মনে হচ্ছে, সেটা হলো একটা দল হিসেবে খেলা।”

তিনি আরও জানান, জিম্বাবুয়ে সিরিজে উন্নতি করাটাই জরুরি। এখনই সাফল্য নয়, বরং চান দলের উন্নতি হোক।

বিষয়টি নিয়ে নুরুলের ভাষ্য, “টেস্ট ও টি-টোয়েন্টিতে আমরা ওয়ানডের তুলনায় পিছিয়ে আছি। তো আমার কাছে মনে হয়, উন্নতি করাটাই খুব গুরুত্বপূর্ণ। আমরা সেই চেষ্টাটাই করছি। আমার কাছে মনে হয়, আউটকামের চেয়ে প্রসেস খুব গুরুত্বপূর্ণ। তো আমরা সেই চেষ্টাই করব।”

অধিনায়কত্বের দায়িত্বভার নিয়ে খুব বেশি রোমাঞ্চিত নন, সেই কথাটাও বারবার মনে করিয়ে দিয়েছেন সোহান। বরং, চাপমুক্ত থেকে দলকে এগিয়ে নেওয়ার পথেই হাঁটতে চান তিনি।

বলেন, “রেজাল্ট, ফিউচার বা পাস্ট নিয়ে খুব বেশি চিন্তা করি না। চাপ থেকে আমি এখন দূরে থাকার চেষ্টা করি। গত অনেক দিন ধরেই করতে পারছি।  আমার জন‍্য এটা বড় ব‍্যাপার হবে না।”

এছাড়াও দলের ক্রিকেটারদের উপর যেন কোনো প্রভাব না পড়ে সেইদিকেও কিছুটা নজর রাখতে চান সোহান। এমনকি এখন ক্রিকেটারদের জন্য ভয়ভীতিহীন ক্রিকেট খেলাটা গুরুত্বপূর্ণ বলেও মনে করেন অধিনায়ক সোহান।

বলেন, “কথা তো অনেক কিছুই হয়। এর প্রভাব যেন আমাদের খেলোয়াড়দের উপর না পড়ে। আপনি যখন ফিয়ারলেস থাকবেন, তখন অনেক অপশন বেরিয়ে আসবে। যখন মনের ভেতর কিছু নিয়ে ভয় কাজ করবে তখন অনেক কিছুই নেগেটিভ দিকে যায়। ভীতিহীন ক্রিকেট খেলা খুব গুরুত্বপূর্ণ হবে। দল হিসেবে যেন খেলতে পারি এটা নিশ্চিত করা।”

স্পোর্টসমেইল২৪/পিপিআর


শেয়ার করুন :


আরও পড়ুন

অধিনায়ক হিসেবে বেশি রোমাঞ্চের কিছু নেই: সোহান

অধিনায়ক হিসেবে বেশি রোমাঞ্চের কিছু নেই: সোহান

এক নজরে সোহানের টি-টোয়েন্টি ক্যারিয়ার

এক নজরে সোহানের টি-টোয়েন্টি ক্যারিয়ার

মাহমুদউল্লাহ’র বিশ্রাম-নেতৃত্বে সোহান, যা বললেন জালাল ইউনুস

মাহমুদউল্লাহ’র বিশ্রাম-নেতৃত্বে সোহান, যা বললেন জালাল ইউনুস

‘ক্লান্ত’ মুশফিকের ইমোজি, নেটিজেনদের আলোচনার খোরাক

‘ক্লান্ত’ মুশফিকের ইমোজি, নেটিজেনদের আলোচনার খোরাক