বাবর ভালো না করলে পাকিস্তান জিতেতে পারবে না: পন্টিং

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:৪৪ এএম, ২৭ জুলাই ২০২২
বাবর ভালো না করলে পাকিস্তান জিতেতে পারবে না:  পন্টিং

টি-টোয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখে ইতিমধ্যে পরিকল্পনা সাজাতে ব্যস্ত হয়ে পড়েছে দলগুলো। চলতি বছরের অক্টোবরে তাসমান সাগর পারের দেশ অস্ট্রেলিয়ায় বসবে টি-টোয়েন্টি বিশ্বকাপের অস্টম আসর।

এখনই শিরোপা জিতবে কারা বা কোন দল কতদূর যেতে পারবে, এসব নিয়ে আলোচনা শুরু হয়ে গেছে ক্রিকেট মহলে। সাম্প্রতিক সময়ে টি-টোয়েন্টি ক্রিকেট বেশ সফল দল পাকিস্তান। 

পাকিস্তান ক্রিকেট দলের সাফল্যের পিছনে অন্যতম কারিগর অধিনায়ক বাবর আজম। সাম্প্রতিক সময়ে বাবরের ব্যাট যেন তিন ফরম্যাটেই একটু বেশিই চওড়া হয়ে গেছে।

তবে বিশ্বকাপে যদি বাবর ভালো খেলতে না পারেন, তাহলে কি পাকিস্তান শিরোপা জিততে পারবে! অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক রিকি পন্টিংয়ের অন্তত মনে হয়, বাবর ভালো না করতে পারলে পাকিস্তানের পক্ষে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতা সম্ভব না। 

টি-টোয়েন্টি বিশ্বকাপে ফাইনাল খেলবে ভারত-অস্ট্রেলিয়া: পন্টিং

অস্ট্রেলিয়ার হয়ে দুইটি ওয়ানডে বিশ্বকাপজয়ী অধিনায়ক সম্প্রতি আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে বিভিন্ন দলগুলোর সম্ভাবনা নিয়ে খোলামেলা আলোচনা করেছেন। সেখানেই তিনি এই মন্তব্য করেন।

বলেন, “যদি বাবর (আজম) ভালো টুর্নামেন্ট না কাটাতে পারে, আমার মনে হয় না পাকিস্তান জিততে (টি-টোয়েন্টি বিশ্বকাপ) পারবে।”

বাবর আজমের প্রশংসায় পঞ্চমুখ হতে দেখা গেলো পন্টিংকে। একমাত্র আকাশই বাবরের জন্য সীমা হতে পারে বলে মনে হয় তার।

“আমি তাকে অস্ট্রেলিয়ায় টেস্ট সিরিজে বেশ কয়েক বছর আগে কাছ থেকে দেখেছি। আমি তখনই বলেছিলাম এই ছেলের (বাবর আজম) জন্য একমাত্র আকাশই সীমা হতে পারে তার জন্য। সে সম্ভবত শেষ কয়েক বছরে প্রচুর উন্নতি করেছে” যোগ করেন পন্টিং। 

sportsmail24

টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানের ভালো করতে তাদের ওপেনার ও নতুন বোলারদের গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে হবে বলে মত পন্টিংয়ের। এছাড়া পাকিস্তানি স্পিনারদের জন্য আসন্ন বিশ্বকাপ খুব কঠিন হতে যাচ্ছে বলেও মনে করেন তিনি।

পন্টিং বলেন, “তাদের (পাকিস্তান) ওপেনার ও নতুন বলের বোলারদের খুবই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে হবে। কিন্তু স্পিনারদের জন্য অস্ট্রেলিয়ার উইকেটে ভালো করা একটু কঠিন হবে। কারণ উইকেটগুলো (অস্ট্রেলিয়ার) স্পিনারদের খুব একটা সহায়তা করবে না।”

দর্শক-মিডিয়ার চাপ সামলে বিশ্বকাপে ম্যাচ জিততে চান ডমিঙ্গো

এখন পর্যন্ত টি-টোয়েন্টি বিশ্বকাপে সাত আসরে দুইবার ফাইনাল খেলেছে পাকিস্তান। প্রথম বিশ্বকাপে ২০০৭ সালে ভারতের বিপক্ষে হেরে শিরোপা হাতছাড়া হয়েছিল তাদের। 

পরের বিশ্বকাপেই, ২০০৯ সালে শ্রীলঙ্কাকে হারিয়ে শিরোপা জেতে পাকিস্তান। ২০২১ সালে আরব আমিরাতে টি-টোয়েন্টি বিশ্বকাপের সপ্তম আসরেও সেমিফাইনালে উঠেছিল তারা।

ম্যাথু ওয়েডের অবিশ্বাস্য ইনিংসে হারের আগ পর্যন্ত টুর্নামেন্টের অন্যতম সেরা ফেভারিট দল ছিল পাকিস্তান। কিন্তু ফাইনালের আগেই থেমে যায় তাদের যাত্রা!

স্পোর্টসমেইল২৪/এসকেডি 


শেয়ার করুন :


আরও পড়ুন

টি-টোয়েন্টি বিশ্বকাপে ফিরলো জিম্বাবুয়ে, সঙ্গী নেদারল্যান্ডস

টি-টোয়েন্টি বিশ্বকাপে ফিরলো জিম্বাবুয়ে, সঙ্গী নেদারল্যান্ডস

৪০ ওভারের ওয়ানডে চান শাস্ত্রী ও আফ্রিদি

৪০ ওভারের ওয়ানডে চান শাস্ত্রী ও আফ্রিদি

ডিসেম্বরে দায়িত্ব নিবেন নতুন আইসিসি চেয়ারম্যান

ডিসেম্বরে দায়িত্ব নিবেন নতুন আইসিসি চেয়ারম্যান

আইসিসির সদস্য পদ পেল আরও তিন দেশ

আইসিসির সদস্য পদ পেল আরও তিন দেশ