ভারতকে গুড়িয়ে ওয়েস্ট ইন্ডিজকে সমতায় ফেরালেন ম্যাকয়

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:০৫ এএম, ০২ আগস্ট ২০২২
ভারতকে গুড়িয়ে ওয়েস্ট ইন্ডিজকে সমতায় ফেরালেন ম্যাকয়

বাড়িতে মা অসুস্থ, এমন সময়ে যে কোনো ছেলের কোনো কিছুতেই মনোযোগ দিতে পারার কথা নয়। তবে ওয়েস্ট ইন্ডিজের বাঁহাতি পেসার ওবেদ ম্যাকয় পেরেছেন, মায়ের অসুস্থতার চিন্তা মাথায় রেখেই ভারতকে গুড়িয়ে ওয়েস্ট ইন্ডিজকে সিরিজে ফিরিয়েছেন।

পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় সোমবার (১ জুলাই) টসে জিতে প্রথমে ফিল্ডিং করতে নেমেছিল স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ। প্রথম ম্যাচ হারার পর সিরিজে ফিরে আসতে এই ম্যাচের জয়ের প্রয়োজন ছিল নিকোলাস পুরানের দলের। 

সেই লক্ষ্যে মাঠে নেমে প্রথম বলেই ভারতীয় অধিনায়ক রোহিত শর্মাকে খালি হাতে ফিরিয়ে দেন স্বাগতিক পেসার ওবেদ ম্যাকয়। সেই যে শুরু করলেন আর থেমেছেন নিজের শেষ ওভারের শেষ বলে।

এর মধ্যে ছয়জন ভারতীয় ব্যাটারকে ফিরিয়ে সফরকারীদের ব্যাটিং লাইনআপ ধ্বংসস্তূপে পরিণত করেছেন এই বাঁহাতি পেসার।

ইংল্যান্ডের মাটিতে দক্ষিণ আফ্রিকার প্রথম টি-টোয়েন্টি সিরিজ জয়

ইনিংসের তৃতীয় ওভারে ম্যাকয়ের শিকার হন ভারতীয় ব্যাটার সুরিয়াকুমার যাদব। এরপর চতুর্থ উইকেট জুটিতে লড়াইয়ের চেষ্টা চালিয়েছিলেন উইকেটরক্ষক ব্যাটার ঋষভ পান্থ ও অলরাউন্ডার হার্দি পান্ডিয়া। 

কিন্তু বেশক্ষণ কেউই উইকেটে টিকতে পারেননি। শেষদিকে রবীন্দ্র জাদেজাও চেষ্টা চালিয়েছেন, কিন্তু কাজের কাজ কিছু হয়নি। পান্থের ব্যাট থেকে আসে ২৪, ইনিংস সর্বোচ্চ ৩১ রান করেন হার্দিক পান্ডিয়া ও ২৭ রান আসে জাদেজার ব্যাট থেকে।

 sportsmail24

১৯.৪ ওভারে শেষ ভারতীয় ব্যাটার হিসেবা আবেশ খান আউট হলে ১৩৮ রানে শেষ হয় ভারতের ইনিংস। 

ইনিংসে ছয় উইকেট শিকার করেন ম্যাকয়। এই ম্যাচে ১৭ রানে ছয় উইকেট নিয়ে টি-টোয়েন্টিতে ওয়েস্ট ইন্ডিজের জার্সিতে সেরা বোলিং ফিগার তারই। 

লক্ষ্য তাড়া করতে নেমে আশা জাগানিয়া শুরু পায় ওয়েস্ট ইন্ডিজ। শুরু থেকেই ব্যাট হাতে দারুণ ছন্দে ছিলেন ব্রেন্ডন কিং। ৪৬ রানে ওপেনিং জুটির সিংহভাগই এসেছে তার ব্যাট থেকে।

অন্যদিকে আরেক ওপেনার কায়াল মায়ার্স শুরু থেকেই দারুণ অস্বস্তিতে ছিলেন। ৬.৪ ওভারে হার্দিক পান্ডিয়ার বলে আউট হলে শেষ হয় তার ১৪ বলে আট রানের ইনিংস! 

sportsmail24

তিন নম্বরে ব্যাটিং করতে নেমে বেশিক্ষণ টিকতে পারেননি ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক নিকোলাস পুরানও! ১১ বলে ১৪ রান করে ফিরে যান তিনি। ৯ মাস পর দলে ফেরাটা সুখের হচ্ছে না শেমরন হেটমায়ারের! প্রথম ম্যাচের পর এই ম্যাচে হাসেনি তার ব্যাট ফিরেছেন মাত্র ছয় রান করে।

একপাশের ব্যাটার রান করতে হিমশিম খেলেও অন্যপ্রান্তে বেশ সাবলিল্ভাবেই ব্যাটিং করছিলেন ব্রেন্ডন কিং।দলীয় ১০৭ রানে দুই ছয় ও আট চারে ব্যক্তিগত ৫২ বলে ৬৮ রানে ফিরে যান কিং। 

কিং ফেরার পর রভম্যান পাওয়েলও ফিরে যান দ্রুত। তবে  মাত্র ১৯ বলে ৩১ রানের ঝড়ো ইনিংসে ওয়েস্ট ইন্ডিজের জয় নিশ্চিত করেন ডেবন থমাস।

সিরিজের তৃতীয় ম্যাচে মঙ্গলবার ( ২ জুলাই) সেন্ট কিটসে বাংলাদেশ সময় রাত দশটায় মুখোমুখি হবে দল দু’টি। 

স্পোর্টসমেইল২৪/এসকেডি 


শেয়ার করুন :


আরও পড়ুন

শেষ টি-টোয়েন্টিতে অধিনায়ক মোসাদ্দেক, ফিরলেন মাহমুদউল্লাহ

শেষ টি-টোয়েন্টিতে অধিনায়ক মোসাদ্দেক, ফিরলেন মাহমুদউল্লাহ

আফগানিস্তানের লিগে বিষ্ফোরণ, খেলোয়াড়দের দেশে ফেরার নির্দেশ পাকিস্তানের

আফগানিস্তানের লিগে বিষ্ফোরণ, খেলোয়াড়দের দেশে ফেরার নির্দেশ পাকিস্তানের

হারের ম্যাচে জরিমানার কবলে ওয়েস্ট ইন্ডিজ

হারের ম্যাচে জরিমানার কবলে ওয়েস্ট ইন্ডিজ

জাতীয় দলে ফেরার আশা ছেড়ে দিয়েছেন কামরান

জাতীয় দলে ফেরার আশা ছেড়ে দিয়েছেন কামরান