এশিয়া কাপে থাকা কার্তিককে নিয়ে জাদেজার ‌‘বিষ্ফোরক’ মন্তব্য

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৩:২৭ পিএম, ০৯ আগস্ট ২০২২
এশিয়া কাপে থাকা কার্তিককে নিয়ে জাদেজার ‌‘বিষ্ফোরক’ মন্তব্য

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দুর্দান্ত ব্যাটিং করে ভারতীয় দলে ফিরেছেন উইকেটরক্ষক ব্যাটার দীনেশ কার্তিক। আসন্ন এশিয়া কাপের দলেও রয়েছেন তিনি। এমনকি চলতি বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপেও দলে থাকার ভালো সম্ভবনা রয়েছে। অথচ সেই কার্তিককেই নিয়েই বিষ্ফোরক মন্তব্য করলেন ভারতের সাবেক ক্রিকেটার অজয় জাদেজা।

চলতি বছরের অক্টোবরে অস্ট্রেলিয়ায় বসবে টি-টোয়েন্টি ক্রিকেটের অষ্টম আসর। এশিয়ার দেশগুলো তার আগে টি-টোয়েন্টি সংস্করণে খেলবে এশিয়া কাপ। বিশ্বকাপ পরিকল্পনায় থাকা ক্রিকেটারদেরই এই টুর্নামেন্টে পরখ করে নিতে চায় সবাই। এখান থেকেই মূলত টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য দল চুড়ান্ত করবেন তারা।

অথচ সেই দলে থাকা কার্তিককে বিশ্বকাপ স্কোয়াডেই দেখতে চান না জাদেজা। তার মতে আধুনিক ক্রিকেটে কার্তিককে বাদ দিতে হবে। মাঠ নয় বরং ধারাভাষ্যকক্ষ কার্তিকের উপযুক্ত জায়গা বলে মনে হয় তার। 

জাদেজা বলেন, “আমি কার্তিককে রাখবো (ভারতীয় একাদশে) না। সে বরং আমার পাশে (ধারাভাষ্যকক্ষ) বসতে পারে। ধারাভাষ্যকার হিসেবে সে খুব ভালো। কিন্তু বিশ্বকাপ দলে আমি তাকে রাখবো না। আধুনিক ক্রিকেটে তাকে বাদ দিতে হবে।”

এশিয়া কাপে কোহলি-রাহুলকে ফেরালো ভারত, নেই বুমরাহ

শুধু কার্তিক নয়, বিশ্বকাপ দলের একাদশে কোহলির জায়গা নিয়েও সন্দেহ আছে জাদেজার মনে। ফর্ম দেখে তবেই কোহলিকে একাদশে নেওয়া উচিত বলে মত তার।

“আপনি যদি ধোনির কৌশলে যান তাহলে কোহলি, রোহিত ও কার্তিককে রাখুন। কিন্তু আধুনিক ক্রিকেটে আপনার কার্তিককে বাদ দিতেই হবে। এমনকি কোহলিও ফর্মে আছে কিনা তার উপর নির্ভর করতে হবে” যোগ করেন জাদেজা। 

sportsmail24

ভারতের বিশ্বকাপ দলের ব্যাটিং অর্ডারে চারটি জায়গা তার কাছে নিশ্চিত। যেখানে নেই কোহলি, রোহিত বা কার্তিকের নাম। জাদেজা বলেন, “ব্যাটিংয়ে

আমার কাছে চারটি জায়গা নিশ্চিত। এই তালিকায় রয়েছে ঋষভ পান্থ, সূর্যকুমার যাদব, দীপক হুদা ও হার্দিক পান্ডিয়া।” 

কেন নয়? অধিনায়ক হতে চান কিনা প্রশ্নে হার্দিক

এশিয়া কাপের দলে পেসার মোহাম্মদ শামিকে দলে রাখেননি ভারতীয় নির্বাচকরা। কিন্তু তাকেই বিশ্বকাপ দলে চান জাদেজা। রবীন্দ্র জাদেজা ও অক্ষর প্যাটেলের মধ্যে থেকে একজনকে দলে রাখতে চান তিনি। 

“আমি শামিকে দলে (বিশ্বকাপ) অন্তর্ভুক্ত করছি। সঙ্গে আর্শ্বদীপ, চাহাল ও বুমরাহ। এই চারজন থাকবে” বলেন জাদেজা। 

 স্পোর্টসমেইল২৪/এসকেডি 


শেয়ার করুন :


আরও পড়ুন

মাঠে ফিরছেন সাইফউদ্দিন, অজানা এশিয়া কাপ ভাগ্য

মাঠে ফিরছেন সাইফউদ্দিন, অজানা এশিয়া কাপ ভাগ্য

এশিয়া কাপ খেলবেন না জাসপ্রিত বুমরাহ

এশিয়া কাপ খেলবেন না জাসপ্রিত বুমরাহ

স্বীকৃত টি-টোয়েন্টিতে পোলার্ডের নতুন রেকর্ড

স্বীকৃত টি-টোয়েন্টিতে পোলার্ডের নতুন রেকর্ড

ইংল্যান্ডের বিপক্ষে রাবাদার খেলা নিয়ে শঙ্কা

ইংল্যান্ডের বিপক্ষে রাবাদার খেলা নিয়ে শঙ্কা