মাঠে ফিরছেন সাইফউদ্দিন, অজানা এশিয়া কাপ ভাগ্য

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৬:২০ পিএম, ০৮ আগস্ট ২০২২
মাঠে ফিরছেন সাইফউদ্দিন, অজানা এশিয়া কাপ ভাগ্য

২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপ চলাকালীন ইনজুরির কারণে স্কোয়াড থেকে বাদ পড়েছিলেন মোহাম্মদ সাইফউদ্দিন। ওই ইনজুরি কাটিয়ে প্রিমিয়ার লিগে ফিরলেও ইনজুরিতে আবারো ছিটকে পড়েছিলেন। স্কোয়াডে থাকলেও ধরতে পারেননি ওয়েস্ট ইন্ডিজের বিমান। তবে এবার মাঠে ফিরবেন সাইফউদ্দিন। মাঠে ফেরার সুখবর নিজেই দিয়েছেন, কিন্তু এশিয়া কাপে খেলতে পারবেন কি-না তা জানেন না তিনি।

২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপের সময় ইনজুরির কারণে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) খেলা হয় সাইফউদ্দিনের। ঢাকা প্রিমিয়ার লিগে আবাহনীর হয়ে মাঠে ফিরলেও ইনজুরির কারণে তাকে যেতে হয় মাঠের বাইরে।

ইনজুরির কাটিয়ে জাতীয় দলের ওয়েস্ট ইন্ডিজ সফরে ডাক পেলেও শেষ মুহূর্তে বাতিল হয় তার যাত্রা। কারণ ছিল, ইনজুরি। এবার ইনজুরির সব বাঁধা পেরিয়ে এবার মাঠে ফিরবেন মোহাম্মদ সাইফউদ্দিন।

খুলনায় চলছে বাংলা টাইগার্স ও হাই পারফর্মেন্স ইউনিটের মধ্যকার  প্রস্তুতি ম্যাচ। ওই প্রস্তুতি ম্যাচ দিয়েই মাঠে ফেরার জন্য বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) মেডিক্যাল বিভাগের সবুজ সংকেট পেয়েছেন তিনি।

“ইনশাল্লাহ যদি সবকিছু ঠিকঠাক থাকে তাহলে আমি খুলনাতে প্রাকটিস ম্যাচ খেলতে যাবো। এইচপি আর বাংলা টাইগার্সের ম্যাচগুলা। আমাকে মেডিক্যাল টিম থেকে বলছে প্রাকটিস ম্যাচগুলো খেলার। যাই, খেলি।”- বলেন সাইফউদ্দিন।

এই প্রস্তুতি ম্যাচে ভালো খেললে এশিয়া কাপের স্কোয়াডে ডাক পাওয়ার নিশ্চয়তা পেয়েছেন কি-না তার অবশ্য কোনো উত্তর দেননি সাইফউদ্দিন। জানিয়ে দেন, বিষয়টি পুরোপুরি নির্ভর করবে নির্বাচক ও টিম ম্যানেজমেন্টের উপর।

বলেন, “আসলে আমি জানি না কিছু। দেন এশিয়া কাপে থাকবো কি-না সেটা সিলেক্টরদের হাতে। আরও যারা টিম ম্যানেজমেন্টে আছে তাদের উপর। ইনশাল্লাহ মাঠে খেলতে পারবো, এটাতেই খুশি।”

ইনজুরির কারণে ভারতে গিয়েছিলেন মোহাম্মদ সাইফউদ্দিন। চিকিটসয়া শেষে দেশে ফিরে অবশ্য বিশ্রামের পর অনুশীলনে নেমেছেন এই পেস বোলিং অলরাউন্ডার। দেশে ফিরে রিহ্যাব শুরুর পর তার দেখা শুনা করছেন জাতীয় দলের ফিজিও বায়েজিদ আহমেদ। এখনো দেখা পাননি বিসিবি মেডিক্যাল বিভাগের প্রধান দেবাশীষ চৌধুরির।

সাইফউদ্দিন বলেন, “প্রথম এক সপ্তাহ বেড রেস্ট ছিল। পরে আস্তে আস্তে ফ্রি হ্যান্ডে টাস্ক করেছি। লাস্ট দুইদিন ধরে স্কিলের কাজ শুরু করেছি। আজকে আমাদের ফিজিও বায়েজিদ ভাই ছিল উনি আমার বোলিং দেখেছেন। ইনশাল্লাহ সব মিলিয়ে পজিটিভ। দাদার (দেবাশীষ চৌধুরি) সাথে এখনো দেখা হয় নাই। উনি হয়তো সোহান ভাইকে নিয়ে ব্যস্ত। দেশে আসলে হয়তো দেখা হবে। বায়েজিদ ভাই আমাদের জাতীয় দলের ফিজিও উনি দেখতেছে। কালকেও হয়তো আমার বোলিং দেখবে।”

দীর্ঘদিনের ক্যারিয়ারে এখনো এশিয়া কাপ খেলতে পারেননি মোহাম্মদ সাইফউদ্দিন। এশিয়া কাপ না খেললেও খেলেছেন ওয়ানডে ও টি-টোয়েন্টি বিশ্বকাপ। তবুও এশিয়া কাপ দলে ডাক পাওয়ার জন্য উদগ্রীব তা জানিয়ে দিয়েছেন এই ক্রিকেটার।

বলেন, “অবশ্যই প্রত্যেকটা প্লেয়ারের গোল থাকে, এশিয়া কাপ খেলার। আন্ডার নাইনটিংয়ের ওই এশিয়া কাপও খেলা হয়নি আমার। হয়তো আইসিসি ইভেন্ট বা বিশ্বকাপ দুইটাই খেলা হয়েছে আমার। তাই বাড়তি একটা এক্সসাইটমেন্ট কাজ করে আমার। যদি ইনিশাল্লাহ সুযোগ পাই বা কল করে তাহলে রেডি থাকবো।”

ওয়েস্ট ইন্ডিজ সিরিজে শেষ মুহূর্তে স্কোয়াড থেকে বাদ পড়েন মোহাম্মদ সাইফউদ্দিন। নিজেকে শতভাগ ফিট মনে হওয়ায় এই সফর থেকে নিজেকে সরিয়ে নিয়েছিলেন বলেও জানান।

সাইফউদ্দিন বলেন, “ওয়েস্ট ইন্ডিজ সিরিজের কলটা ছিল আমার ব্যক্তিগত। মেডিক্যাল টিম আমার উপর ছেড়ে দিয়েছিল। সত্যি কথা বলতে, আমি হানড্রেড পার্সেন্ট দিতে পারতেছিলাম বিধায় মেডিক্যাল টিমকে জানাই। দেন ওনারা ওনাদের ডিসিশনটা দিয়েছে।”

স্পোর্টসমেইল২৪/পিপিআর


শেয়ার করুন :


আরও পড়ুন

বিতর্কিত চুক্তি নিয়ে যুক্তি দিয়েছেন সাকিব, মানছে না বিসিবি

বিতর্কিত চুক্তি নিয়ে যুক্তি দিয়েছেন সাকিব, মানছে না বিসিবি

সোহানের আঙুলে অস্ত্রোপচার লাগবে 

সোহানের আঙুলে অস্ত্রোপচার লাগবে 

দুই ম্যাচের পারফরম্যান্সে ‘সমালোচনা’ মানতে নারাজ ডোমিঙ্গো

দুই ম্যাচের পারফরম্যান্সে ‘সমালোচনা’ মানতে নারাজ ডোমিঙ্গো

বাংলাদেশের চেয়ে জিম্বাবুয়ে ভালো দল: তামিম

বাংলাদেশের চেয়ে জিম্বাবুয়ে ভালো দল: তামিম