তারুণ্য ও অভিজ্ঞতার মিশেলে ওয়েস্ট ইন্ডিজের বিশ্বকাপ দল

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:৪২ এএম, ১৫ সেপ্টেম্বর ২০২২
তারুণ্য ও অভিজ্ঞতার মিশেলে ওয়েস্ট ইন্ডিজের বিশ্বকাপ দল

অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিতব্য টি-টোয়েন্টি বিশ্বকাপের দল ঘোষণা দিয়েছে দু’বারের চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজ। ক্রিকেটের এই সংক্ষিপ্ত ফরম্যাটের বিশ্বকাপকে দলে ফিরিয়েছে মারকুটে ওপেনার এভিন লুইস। তবে বিশ্বকাপ স্কোয়াডে জায়গা হয়নি বিধ্বংসী অলরাউন্ডার আন্দ্রে রাসেলের।

আইসিসির বেঁধে দেওয়া সময়ের একদিন আগে বুধবার (১৪ সেপ্টেম্বর) বিশ্বকাপের দল ঘোষণা করে ওয়েস্ট ইন্ডিজ। টি-টোয়েন্টি বিশ্বকাপের ঘোষিত ওয়েস্ট ইন্ডিজের ১৫ সদস্যের দলে রয়েছে নানা চমক।

বিশ্বজুড়ে টি-টোয়েন্টি ফ্র্যাঞ্চাইজিভিত্তিক লিগগুলো দাপিয়ে বেড়ানো বড় দুই নাম আন্দ্রে রাসেল এবং সুনীল নারাইন, অস্ট্রেলিয়া মাটিতে অনুষ্ঠিতব্য বিশ্বকাপে তাদের জায়গা হয়নি। তবে দীর্ঘ ৫ বছর পর দলে ডাক পেয়েছেন হার্ডহিটার ব্যাটার জনসন চার্লস।

এছাড়া কিছুদিন আগেও ফিটনেস সমস্যায় নির্বাচকদের তোপের মুখে পড়া এভিন লুইসও দলে জায়গা পেয়েছেন।

ক্যারিবিয়ানদের বিশ্বকাপ দলটি তারুণ্য এবং অভিজ্ঞতার মিশেলে গড়া। মূলত সিপিএলে যারা ভালো খেলেছে বিশ্বকাপে তাদের উপরই বিশ্বাস লাখা হয়েছে বলে দাবি করেছেন সিডব্লিউআই-এর প্রধান নির্বাচক ড. ডেসমন্ড হেইন্স।

বিশ্বকাপে দল নিয়ে তিনি বলেছেন, “তারুণ্য এবং অভিজ্ঞতার মিশেলে আমরা ওয়েস্ট ইন্ডিজের প্রতিনিধিত্ব করার জন্য খেলোয়াড় বেছে নিয়েছি। বাছাই প্রক্রিয়ায় আমরা চলমান সিপিএলকে বিবেচনায় রেখেছি। সেখানে যারা খুব ভালো খেলছে তাদের দিকে আমরা তাকিয়ে রয়েছি।”

তিনি আরও বলেন, “আমার মেয়াদের শুরুতে বলেছিলাম যে, আমি খেলোয়াড়দের সুযোগ দিতে আগ্রহী এবং মনে করি, আমি এটি করতে পেরেছি। বিশ্বাস করি, আমাদের বাছাই করা দলটা খুব ভালো এবং এটি এমন একটি দল যা প্রতিদ্বন্দ্বিতা করবে। আমাদের প্রথম রাউন্ড থেকে সুপার টুয়েলভে যোগ্যতা অর্জন করতে হবে।”

বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজ দল
নিকোলাস পুরান (অধিনায়ক), রোভম্যান পাওয়েল (সহ-অধিনায়ক), শিমরন হেটমায়ার, এভিন লুইস, জেসন হোল্ডার, কাইল মায়ার্স, ইয়ানিক ক্যারিয়াহ, আকিল হোসেইন, ওবেদ ম্যাকয়, জনসন চার্লস, অ্যালজারি জোসেফ, রেমন রেইফার, শেলডন কটরেল, ব্র্যান্ডন কিং, ওডেন স্মিথ।

স্পোর্টসমেইল২৪/আরএস


শেয়ার করুন :


আরও পড়ুন

অস্ট্রেলিয়া বিশ্বকাপের জন্য টাইগারদের দল ঘোষণা

অস্ট্রেলিয়া বিশ্বকাপের জন্য টাইগারদের দল ঘোষণা

বিশ্বকাপে ‌‘খোলা মন’ নিয়ে যাবে বাংলাদেশ

বিশ্বকাপে ‌‘খোলা মন’ নিয়ে যাবে বাংলাদেশ

টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ভারতের দল ঘোষণা

টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ভারতের দল ঘোষণা

২০২৩ ওয়ানডে বিশ্বকাপ পেছানোর নেপথ্যে পিএসএল!

২০২৩ ওয়ানডে বিশ্বকাপ পেছানোর নেপথ্যে পিএসএল!