বিশ্বকাপের আগে সঠিক কম্বিনেশনের খোঁজে বাংলাদেশ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:২৫ এএম, ২৫ সেপ্টেম্বর ২০২২
বিশ্বকাপের আগে সঠিক কম্বিনেশনের খোঁজে বাংলাদেশ

বিশ্বকাপের আগে সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ ও নিউজল্যান্ডে পাকিস্তানকে নিয়ে ত্রিদেশীয় সিরিজ খেলবে বাংলাদেশ। এই দুই সিরিজে বিশ্বকাপের জন্য সঠিক কম্বিনেশন ঠিক করতে চায় টাইগাররা।

মাঠের পারফর্মেন্স পাশে সরিয়ে রাখলে , উইকেট এবং প্রতিপক্ষ দেখে সঠিক একাদশ ঠিক করাও বাংলাদেশ দলের জন্য বড় চ্যালেঞ্জ। অতীতে ভুল একাদশ বাছাই করে একাধিক ম্যাচ হারার উদাহরণ রয়েছে বাংলাদেশ ক্রিকেটে।

এবার সেই ভুল করতে চায় না টাইগাররা। বিশ্বকাপের আগে খেলা দুই সিরিজ থেকেই সঠিক কম্বিনেশন বের করতে মরিয়া টাইগার টিম ম্যানেজমেন্ট। রোববার (২৫ সেপ্টেম্বর) আরব আমিরাতের বিপক্ষে দুই ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে মাঠে নামবে বাংলাদেশ।

এই ম্যাচের আগের দিন ভারপ্রাপ্ত অধিনায়ক নুরুল হাসান সোহানের কণ্ঠে শোনা গেল সঠিক কম্বিনেশ্ন বের করার কথা। সোহান জানান, এই দুইটি সিরিজ বিশ্বকাপের আগে সঠিক একাদশ বাছাই করার জন্য খুবই গুরুত্বপূর্ণ। 

সোহান  বলেন, “আমরা যেন বিশ্বকাপে ভারসাম্য পাই। এখানে দুটি ম্যাচ আছে নিউজিল্যান্ডে ম্যাচ আছে আমাদের সে সেরা কম্বিনেশন সেটাই খোঁজার চেষ্টা করা হবে। বিশ্বকাপে হয়তো একেক দিন একেক দলের সঙ্গে ম্যাচ থাকবে। এটা নির্ভর করবে সময় ও দলের প্রয়োজনের ওপর। এটাই আমাদের ব্যালেন্স ঠিক করার ভালো সুযোগ।” 

এশিয়া কাপে ওপেনার সংকটে পড়েছিল বাংলাদেশ দল। নাঈম শেখ, এনামুল হক বিজয়রা রান করতে পারছিলেন না। ফলে দ্বিতীয় ম্যাচে মেহেদী হাসান মিরাজ ও সাব্বির রহমানকে ওপেনিং করানো হয়। তারা ওপেনিংয়ে নেমে দলের চাহিদাও পূরণ করেছিলেন।

তবে এই সিরিজে দলে চোট কাটিয়ে ফিরেছেন নিয়মিত ওপেনার ও দলের অন্যতম সেরা ব্যাটার লিটন কুমার দাস। কিন্তু বেশ কয়েকদিন ধরে দেশের ক্রিকেট মহলে গুঞ্জন ভেসে বেড়াচ্ছে লিটনকে চার নম্বরে খেলাতে চান টাইগারদের নতুন টেকনিক্যাল কনস্যালট্যান্ট শ্রীরাম শ্রীধরন। এছাড়া অনেকদিন পর দলে ফিরেছেন আরেক ওপেনার সৌম্য সরকার, দলে রয়েছেন নাজমুল হোসাইন শান্তও। 

তবে কি এই সিরিজেও সাব্বির ও মিরাজই ওপেনিং করবেন আর লিটন চারে! এই প্রশ্নে অবশ্য পরিষ্কার করে কিছুই বলেননি সোহান। 

“এখনই নির্দিষ্ট কারো নাম নিশ্চিত করতে চাচ্ছি না। কালকে যেহেতু টুর্নামেন্টটা হবে। আমরা আমাদের যে সেরা ভারসাম্যপূর্ণ দলটা আছে সেটা নিয়েই মাঠে নামার চেষ্টা করবো। সামনে নিউজিল্যান্ড সিরিজ ও বিশ্বকাপ রয়েছে। আমরা একটি প্রক্রিয়ার মধ্য দিয়ে যাচ্ছি। সেটাকেই অনুসরণ করার চেষ্টা করবো।”

 


শেয়ার করুন :


আরও পড়ুন

সিপিএলে দুর্দান্ত সাকিব, ম্যাচ সেরা পারফরম্যান্সে জিতলো দল

সিপিএলে দুর্দান্ত সাকিব, ম্যাচ সেরা পারফরম্যান্সে জিতলো দল

টিকিট ছাড়াই দেখা যাবে বাংলাদেশের খেলা

টিকিট ছাড়াই দেখা যাবে বাংলাদেশের খেলা

থাইল্যান্ডকে হারিয়ে বিশ্বকাপে বাংলাদেশের মেয়েরা

থাইল্যান্ডকে হারিয়ে বিশ্বকাপে বাংলাদেশের মেয়েরা

বাংলাদেশে অনুষ্ঠিতব্য নারী এশিয়া কাপের সূচি প্রকাশ

বাংলাদেশে অনুষ্ঠিতব্য নারী এশিয়া কাপের সূচি প্রকাশ