চাপের মধ্যে জয় আত্মবিশ্বাস জোগাবে: মিরাজ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:০০ এএম, ২৭ সেপ্টেম্বর ২০২২
চাপের মধ্যে জয় আত্মবিশ্বাস জোগাবে: মিরাজ

দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে প্রথম ম্যাচে জয় পেলেও সমালোচনার মুখে পড়েছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। শক্তিমত্তায় পিছিয়ে থাকা দলটির সঙ্গে প্রায় প্রায় হারতে হারতে জিতেছে টাইগাররা। এভাবে জেতা খুব একটা ভালোভাবে নিচ্ছেন না সমর্থকরা। তবে দলে থাকা মেহেদী হাসান মিরাজ বলছেন, এরকম চাপের মধ্যে পাওয়া জয় দলের মধ্যে আত্মবিশ্বাস বাড়াবে।

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ ও নিউজিল্যান্ডে ত্রিদেশীয় সিরিজের প্রস্তুতি নেওয়ার জন্য আরব আমিরাতে ক্যাম্প করছে বাংলাদেশ। প্রস্তুতির অংশ হিসেবে স্বাগতিকদের বিপক্ষে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলছে  বাংলাদেশ। 

যার প্রথম ম্যাচে মাত্র সাত রানের ব্যবধানে জিতেছে বাংলাদেশ। শুধু তাই নয় একটু এদিক-ওদিক হলেই হারের স্বাদ পেতে হতো টাইগারদের। এটা নিয়ে সমর্থকরা চিন্তিত হলেও দল মোটেও চিন্তায় নেই। বরং চাপের মধ্যে পাওয়া এই জয়ে দলের সবাই আরও বেশি আত্মবিশ্বাসী হয়ে উঠেছে এবং সেটা আসন্ন বিশ্বকাপেও কাজে লাগবে বলে দাবি মিরাজের।

মিরাজ বলেন, “আমাদের একটা জয় খুব দরকার ছিল। কারণ সবশেষ আমরা যে কয়টি সিরিজ খেলেছি বা এশিয়া কাপ হেরেছি, আমরা খুব কাছে গিয়ে হেরে গেছি। জিততে জিততে হেরে গেছি। কালকেও পরিস্থিতি ওরকম ছিল। আমাদের বোলাররা খুব ভালোভাবে ঘুরে দাঁড়িয়েছে এবং সবার মধ্যে এই আত্মবিশ্বাস কাজে লাগবে বিশ্বকাপে।” 

এ রকম চাপের মধ্যে একটা জয় দরকার ছিল বলে মনে করেন মিরাজ। চাপের মধ্যে কিভাবে ম্যাচ বের করে আনতে হয় সেটা এ ম্যাচ থেকে শিখতে পেরেছেন বলে দাবি এ অফস্পিনারের। 

মিরাজ বলেন, “আমাদের যে জিনিসটা দরকার ছিল যে কীভাবে একটা ম্যাচ জিততে হবে এই চাপের পরিস্থিতি… কারণ এরকম ম্যাচ আমরা অনেক হেরেছি। ছোট ছোট যে জিনিসগুলো করা হয়েছে, সেটা নিয়ে কথা বলা হয়েছে।”

মিরাজ নিজে অবশ্য প্রথম ম্যাচে দুর্দান্ত ছিলেন। বল হাতে ক্যারিয়ার সেরা ১৭ রানে তিন উইকেট নিয়ে দলকে যেমন খেলায় ফিরিয়েছেন, অন্যান্যদের ব্যর্থতার দিনে ফিল্ডিংয়েও দুর্দান্ত দুইটি ক্যাচ নিয়েছেন।

সিরিজের দ্বিতীয় ম্যাচে দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে আরব আমিরাতের বিপক্ষে মাঠে নামবে টাইগাররা। এই ম্যাচে বাংলাদেশ একাদশে আসতে পারে একাধিক পরিবর্তন। 

স্পোর্টসমেইল২৪/এসকেডি 


শেয়ার করুন :


আরও পড়ুন

ঘরের মাঠে নারী এশিয়া কাপে দল দিলো বাংলাদেশ

ঘরের মাঠে নারী এশিয়া কাপে দল দিলো বাংলাদেশ

মিরাজের ধারণা তার কাছে বড় রান আশা করা হয় না

মিরাজের ধারণা তার কাছে বড় রান আশা করা হয় না

পাকিস্তানের রেকর্ড দখলে নিল ভারত

পাকিস্তানের রেকর্ড দখলে নিল ভারত

তিন ভেন্যুতে বিপিএল, দেশিদের সর্বোচ্চ পারিশ্রমিক ৮০ লাখ, বিদেশিদের ৮৩ লাখ

তিন ভেন্যুতে বিপিএল, দেশিদের সর্বোচ্চ পারিশ্রমিক ৮০ লাখ, বিদেশিদের ৮৩ লাখ