জেতা ম্যাচ হারছি কিভাবে, মাথায় ঢুকছিল না: পাপন

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:৫০ পিএম, ২৮ সেপ্টেম্বর ২০২২

ওয়ানডে ফরম্যাটে ভালো হলেও টি-টোয়েন্টি ক্রিকেটে নিজেদের এখনো শক্তিশালী দল হিসেবে গড়ে তুলতে পারেনি বাংলাদেশ। জয়ের খুব কাছাকাছি গিয়েও বার বার খেই হারিয়ে ফেলছে বাংলাদেশ টি-টোয়েন্টি দল। জয়ের কাছে গিয়েও হারের স্বাদ পাওয়ার বিষয়টি কোনোভাবেই বুঝতে পারছেন না বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন।

বুধবার (২৮ সেপ্টেম্বর) বিসিবিতে সাংবাদিকদের সাথে কথা বলার সময় বিষয়টি উল্লেখ করেন তিনি। নাজমুল হাসান পাপন বলেন, “যে জিনিসটা মাথায় ঢুকছিল না, যে জেতা ম্যাচগুলো হারছি কিভাবে? গত বিশ্বকাপে শ্রীলঙ্কা ও উইন্ডিজের সঙ্গে ওই ম্যাচ দুটো। উইন্ডিজের সঙ্গে হারার কোনো কারণ নেই। আবার এশিয়া কাপে দেখেন শ্রীলঙ্কার সঙ্গে দারুণ খেলেছে বাংলাদেশ। তবে ওই ম্যাচটাও হারার কোনো কারণ নেই।”

টি-টোয়েন্টি ফরম্যাটে মূলত ম্যাচের শেষ দিকে গিয়ে খেই হারিয়ে ফেলছে বাংলাদেশ দল। তবে সদ্য শেষ হওয়া আরব আমিরাত সফরে স্বাগতিকদের বিপক্ষে দুই ম্যাচেই জয় পেয়েছে বাংলাদেশ। সিরিজের প্রথম ম্যাচটিতে হারের শঙ্কায় পড়লে জয় তুলে নেয়েছে টাইগাররা। যা পজিটিভ হিসেবে দেখছেন বিসিবি সভাপতি।

নাজমুল হাসান পাপন বলেন, “আমরা শেষে গিয়ে তিন ওভারে হেরে যাচ্ছি। অথচ ১৫ ওভারের মধ্যে ভালো খেলছি। এ দিক থেকে যদি বলতে হয় এ দুটি ম্যাচ (আরব আমিরাতের বিপক্ষে) জেতা ওদের জন্য আত্মবিশ্বাস বাড়াবে।”

বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে আরব আমিরাত সফরে ম্যাচ জিতলেও অস্ট্রেলিয়া সম্পর্কে দলকে সতর্ক করেছেন বিসিবি সভাপতি। বলেন, “একটা জিনিস মনে রাখতে হবে, অস্ট্রেলিয়া সম্পূর্ণ ভিন্ন পরিবেশ। ওখানের কন্ডিশন, উইকেট, বিপক্ষ দল -সব কিছু সম্পর্কে আমাদের দলের অনেকগুলো ছেলের কোনো ধারণা নেই। ওখানের সঙ্গে আরব আমিরাতের কোনো মিল নেই। তবে নিউজিল্যান্ডে যে ত্রিদেশীয় সিরিজ আছে ওখানে খেলা অবশ্যই কিছুটা হেল্প করবে।”

দলের কম্বিনেশন নিয়ে নাজমুল হাসান পাপন বলেন, “আমাদের এমন অবস্থা ছিল যে, টিম কম্বিনেশনই বানানো যাচ্ছিল না। আমাদের একটা চিন্তা ছিল নতুন ছেলে কিছু আনতে হবে। ওদিক থেকে যদি দেখেন আমরা এখন সাকিব ছাড়া সবাই পরের জেনারেশন। এর মধ্যে কয়েকটা ছেলের খেলা অসম্ভব ভালো লাগে।”

তিনি আরও বলেন, “লিটন, সোহান, আফিফের ব্যাটিং দেখতে ভালো লাগে। এর মানে ওরা প্রতিদিন রান করবে এমন না। মিরাজের খেলা দেখেন কোনো না কোনো বিভাগে ভালো করছে। পেস বোলিংয়ে এখন নিশ্চিত কেউ নেই। খেলাবে কাকে এটাই তো এখন জানি না। পেস ইউনিটে অপশনগুলো এখন বেশি।”

স্পোর্টসমেইল২৪/আরএস


শেয়ার করুন :


আরও পড়ুন

সাব্বিরের এক ছক্কা দেখেই ‘সামর্থ্য’ বুঝে গিয়েছেন সিডন্স

সাব্বিরের এক ছক্কা দেখেই ‘সামর্থ্য’ বুঝে গিয়েছেন সিডন্স

আবারও শীর্ষস্থান হারালেন সাকিব

আবারও শীর্ষস্থান হারালেন সাকিব

এশিয়া কাপে নিজেদের এগিয়ে রাখছেন জ্যোতি

এশিয়া কাপে নিজেদের এগিয়ে রাখছেন জ্যোতি

টি-টেনে দল পেলেন বাংলাদেশের চারজন, নেই তামিম-রিয়াদরা

টি-টেনে দল পেলেন বাংলাদেশের চারজন, নেই তামিম-রিয়াদরা