অস্ট্রেলিয়াকে পেছনে ফেললো আয়ারল্যান্ড

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৪:৫৪ পিএম, ২৮ অক্টোবর ২০২২
অস্ট্রেলিয়াকে পেছনে ফেললো আয়ারল্যান্ড

চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম রাউন্ডে দুই বারের চ্যাম্পিয়ন ওয়েস্টি ইন্ডিজকে হারিয়ে সুপার টুয়েলভ নিশ্চিত করেছিল আয়ার‌ল্যান্ড। শুধু প্রাথমিক পর্বে নয়, সুপার টুয়েলভেও শক্তিশালী ইংল্যান্ড ক্রিকেট দলকে হারিয়ে চমক দেখিয়েছে আইরিশরা। এবার আফগানিস্তানের বিপক্ষে ভাগকরা পয়েন্ট নিয়ে গ্রুপ-২ এ স্বাগতিক অস্ট্রেলিয়াকে পেছনে ফেললো তারা।

শুক্রবার (২৮ অক্টোবর) অস্ট্রেলিয়ায় চলমান বিশ্বকাপে আফগানিস্তান ও আয়ার‌ল্যান্ডের ম্যাচটি বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়েছে। দিনের প্রথম এ ম্যাচটি মাঠে না গড়াতে পারায় দুই দলকেই নিতে হয়েছে পয়েন্ট ভাগ করে।

মেলবোর্নে আফগানিস্তান- আয়ারল্যান্ডের মধ্যকার ম্যাচটিতে টস করাও সম্ভব হয়নি। বৃষ্টির কারণে পরিত্যক্ত হওয়া ম্যাচটি টুর্নামেন্টে দু’দলের জন্য এটি তৃতীয় ম্যাচ ছিল। ম্যাচ অনুষ্ঠিত না হওয়ায় নিয়ম অনুযায়ী দুইদলকেই এক পয়েন্ট করে দেওয়া হয়েছে।

চলমান বিশ্বকাপে এর আগে আরও দু’টি ম্যাচ বৃষ্টিতে পরিত্যক্ত হয়েছিল। ২৬ অক্টোবর এই মেলবোর্নেই বৃষ্টির কারণে নিউজিল্যান্ড-আফগানিস্তামের মধ্যকার ম্যাচটি পরিত্যক্ত হয়েছিল।

এছাড়া তার আগে ২৪ অক্টোবরে গ্রুপ-২এ দক্ষিণ আফ্রিকা ও জিম্বাবুয়ের ম্যাচটি বৃষ্টিতে ভেসে গিয়েছে। দক্ষিণ আফ্রিকা ও জিম্বাবুয়ের মধ্যকার ম্যাচটি মাত্র ৯ ওভার খেলা হয়েছিল।

এদিকে, টি-টোয়েন্টি বিশ্বকাপে এটা নিয়ে টানা দুই ম্যাচ বৃষ্টির কারণে আফগানিস্তান ক্রিকেট দলকে পয়েন্ট ভাগাভাগি করতে হলো। ফলে ৩ খেলায় ১ হার ও ২টি পরিত্যক্ত ম্যাচে ২ পয়েন্ট নিয়ে টেবিলের ষষ্ঠ ও শেষ স্থানেই থাকলো আফগানিস্তান।

এছাড়া ৩ খেলায় শেষে ১টি করে জয়-হার ও পরিত্যক্ত ম্যাচ নিয়ে ৩ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয় স্থানে ওঠে গেছে আয়ারল্যান্ড। যেখানে সমান ৩ পয়েন্ট নিয়ে রান রেটে এগিয়ে থেকে দ্বিতীয় স্থানে রয়েছে ইংল্যান্ড। তবে ২ ম্যাচ খেলে ৩ পয়েন্ট অর্ন করে টেবিলে সবার উপরে রয়েছে নিউজিল্যান্ড।

আয়ারল্যান্ড তৃতীয় স্থানে উঠে যাওয়ায় চতুর্থ স্থানে নেমে গেছে বিশ্বকাপের স্বাগতিক দেশ অস্ট্রেলিয়া। আয়ারল্যান্ডের সমান ৩টি করে ম্যাচ খেলে সমান ৩ পয়েন্ট করে অর্জন করলেও রান রেটে পিছিয়ে রয়েছে অস্ট্রেলিয়া। ফলে একধাপ নিচে নেমে যেতে হয়েছে।

অন্যদিকে, দুই ম্যাচ খেলে ২ পয়েন্টে নিয়ে পঞ্চমে শ্রীলঙ্কা এবং ৩ ম্যাচে ২ পয়েন্ট নিয়ে ষষ্ঠ এবং সবার নিচে রয়েছে আফগানিস্তান ক্রিকেট দল।

স্পোর্টসমেইল২৪/আরএস


শেয়ার করুন :


আরও পড়ুন

সেমির যাত্রায় কঠিন পথে বাংলাদেশ-পাকিস্তান

সেমির যাত্রায় কঠিন পথে বাংলাদেশ-পাকিস্তান

শ্বাসরুদ্ধকর ম্যাচে পাকিস্তানকে হারিয়ে দিলো জিম্বাবুয়ে

শ্বাসরুদ্ধকর ম্যাচে পাকিস্তানকে হারিয়ে দিলো জিম্বাবুয়ে

টানা দ্বিতীয় জয়ে টেবিলের শীর্ষে ভারত

টানা দ্বিতীয় জয়ে টেবিলের শীর্ষে ভারত

বড় ব্যবধানে হারেও হতাশ নন সাকিব

বড় ব্যবধানে হারেও হতাশ নন সাকিব