টি-টোয়েন্টি বিশ্বকাপে এটিই বাংলাদেশের সেরা টুর্নামেন্ট: শ্রীরাম

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০২:৫১ পিএম, ০৫ নভেম্বর ২০২২
টি-টোয়েন্টি বিশ্বকাপে এটিই বাংলাদেশের সেরা টুর্নামেন্ট: শ্রীরাম

চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপে এখন পর্যন্ত দুটি ম্যাচে জয় পেয়েছে বাংলাদেশ ক্রিকেট দল। ক্রিকেটের এই সংক্ষিপ্ত সংস্করণের প্রথম বিশ্বকাপে একটি ম্যাচ জয়ের পর সুপার টুয়েলভে দুটি জয়ের স্বাদ পেয়েছে টাইগাররা। দলের সাথে থাকা টেকনিক্যাল কনসালটেন্ট শ্রীধরন শ্রীরামের মতে, টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের এটিই সেরা টুর্নামেন্ট।

বিশ্বকাপে সুপার টুয়েলভে নিজেদের শেষ ম্যাচে রোববার (৫ নভেম্বর) পাকিস্তানের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। এর আগে শনিবার (৫ নভেম্বর) সংবাদ সম্মেলনে হাজির হয়ে নানা প্রশ্নের উত্তর দেন শ্রীরাম।

চলমান বিশ্বকাপে বাংলাদেশের খেলা নিয়ে এক প্রশ্নের জবাবে শ্রীধরন শ্রীরাম বলেন, “টি-টোয়েন্টি বিশ্বকাপে এটিই বাংলাদেশের সেরা টুর্নামেন্ট। বাংলাদেশ ক্রিকেটের ইতিহাসে সুপার-১২-এ দুটি ম্যাচে কখনই জিততে পারিনি। এবার ছেলেরা এটা করেছে, আমি মনে করি ছেলেদের নিজেদের নিয়ে গর্ব করা উচিত।”

পাকিস্তানের বিপক্ষে মাঠে নামার আগে ভারতের বিপক্ষে দুর্দান্ত খেলেছে বাংলাদেশ। নানা বিতর্ক থাকলেও জয়ের খুব কাছে গিয়ে হেরে গেছে টাইগাররা। ভারতের বিপক্ষে ওই ম্যাচটি বাংলাদেশের জন্য এক নতুন শুরু বলে মন্তব্য করেন শ্রীরাম।

শ্রীধরন শ্রীরাম বলেন, “আমি মনে করি এটি একটি নতুন শুরু। আমি জানি না অতীতে কী ঘটেছে। আমরা নেদারল্যান্ডস এবং জিম্বাবুয়ের বিপক্ষে দুটি খুব কাছাকাছি সময়ে ম্যাচ জিতেছি। আমরা ভারতের বিপক্ষে একটি ঘনিষ্ঠ ম্যাচে হেরেছি। এটাকে আমি নতুন শুরু হিসেবে দেখছি। আমি অতীতে ছিলাম না, ফলে আমি অতীত নিয়ে মন্তব্য করতে পারি না।”

বিশ্বকাপের আগে নিউজিল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ খেলেছে বাংলাদেশ। যেখানে স্বাগতিক ছাড়া প্রতিপক্ষ ছিল পাকিস্তান। ফলে অল্প সময়ের ব্যবধানে আবার পাকিস্তানের মোকাবেলা করতে যাচ্ছে টাইগাররা। যদিও ত্রিদেশীয় সিরিজে কোনো ম্যাচ জিততে পারেনি বাংলাদেশ।

পাকিস্তানের বিপক্ষে বিশ্বকাপে বাংলাদেশের ম্যাচ নিয়ে শ্রীরাম বলেন, “নিউজিল্যান্ডে তাদের (পাকিস্তান) বিপক্ষে আমরা দুটি ম্যাচ খেলেছি। আমরা তাদের শক্তি সম্পর্কে সচেতন এবং তারাও আমাদের শক্তি সম্পর্কে সচেতন, তাই আগামীকাল (রোববার) দুর্দান্ত একটি প্রতিযোগিতা হবে।”

পাকিস্তানের বিপক্ষে জয় পেলেও বিশ্বকাপে বাংলাদেশ সেমি-ফাইনাল খেলতে পারবে বিষয়টি এখনো নিশ্চিত নয়। তবে বাবর আজমদের হারানো সম্ভব বলে মনে করেন বাংলাদেশ দলের সাথে থাকা টেকনিক্যাল কনসালটেন্ট।

শ্রীধরন শ্রীরাম বলেন, “আমরা বিশ্বাস করি, আমরা পাকিস্তানকে হারাতে পারি। কিন্তু দুর্ভাগ্যবশত সেমি-ফাইনালে কোয়ালিফাই করা আমাদের হাতে নেই।”

স্পোর্টসমেইল২৪/আরএস


শেয়ার করুন :


আরও পড়ুন

ফেক ফিল্ডিংয়ের জন্য কোহলি ‘দায়ী’

ফেক ফিল্ডিংয়ের জন্য কোহলি ‘দায়ী’

ভারত বিশ্বকাপ জিততে এসেছে, বাংলাদেশ নয়: সাকিব

ভারত বিশ্বকাপ জিততে এসেছে, বাংলাদেশ নয়: সাকিব

সৌম্য-শান্তর ওপেনিং জুটি নিয়ে সন্তুষ্ট শ্রীরাম

সৌম্য-শান্তর ওপেনিং জুটি নিয়ে সন্তুষ্ট শ্রীরাম

বড় ব্যবধানে হারেও হতাশ নন সাকিব

বড় ব্যবধানে হারেও হতাশ নন সাকিব