ভারত বিশ্বকাপ জিততে এসেছে, বাংলাদেশ নয়: সাকিব

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:৪১ পিএম, ০১ নভেম্বর ২০২২

টি-টোয়েন্টি বিশ্বকাপে প্রথমবোরের মতো সুপার টুয়েলভে দুটি ম্যাচ জিতে সেমি-ফাইনালের পথে রয়েছে। তবে সেমি-ফাইনাল খেলতে হলে বাংলাদেশকে পাড়ি দিতে হবে ভারত এবং পাকিস্তানের মতো কঠিন পথ। দলের এ অবস্থায় অধিনায়ক সাকিব আল হাসান জানালেন, বাংলাদেশের এবার বিশ্বকাপ শিরোাপা জয়ের লক্ষ্য নেই। ভারত ফেভারিট, তারা বিশ্বকাপ জিততে এসেছে।

বিশ্বকাপ সুপার টুয়েলভে নিজেদের চতুর্থ ম্যাচে বুধবার (২ নভেম্বর) ভারতের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। তার আগে মঙ্গলবার (১ নভেম্বর) সংবাদ সম্মেলনে হাজির হয়েছিলেন টাইগার অধিনায়ক সাকিব আল হাসান।

সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে সাকিব বলেন, “আমরা দুটা ম্যাচ জিতেছি। বাকি আরও দুটো ম্যাচ আছে। এই দুইটা ম্যাচের মধ্যে যদি কোনটা জিততে পারি সেটা ‘আপসেট’ হবে! তবে এই ‘আপসেট’ হতে পারলে আমরা খুশি হবো। না করতে পারলেও আসলে খুব বেশি কিছু বলার নাই।”

তিনি আরও বলেন, “দুটো দলই (ভারত-পাকিস্তান) আমাদের চেয়ে ভালো। বাট আমরা যদি ভালো খেলি, আমাদের যদি দিন থাকে তাহলে কেন জিততে পারবো না। এই বিশ্বকাপেই আমরা দেখেছি আয়ারল্যান্ড ইংল্যান্ডকে হারিয়েছে। পাকিস্তানকে জিম্বাবুয়ে হারিয়েছে। সো, ওই রকম একটা রেজাল্ট হলে অবশ্যই আমরা খুশি হবো।”

প্রতিপক্ষ ভারতকে নিয়ে সাকিব বলেন, “আমার কাছে মনে হয় ভারত বোলিংয়ে ভালো একটি দল। আপনি যদি দেখেন তারা ১৬০ নিচে প্রতিটি দলকেই বেঁধে রেখেছে। তার মানে তারা খুবই ভালো বোলিং করছে। আমাদের অবশ্যই ভালো ব্যাটিং করতে হবে, ১৬০-১৭০ রান করলে হলে। সো, আমাদের বেস্ট ক্রিকেটটাই খেলতে হবে আসলে।”

ভারতের বিপক্ষে আরও একটি বাড়তি বোলার নিয়ে সাকিব বলেন, “দেখুন দলে বোলারদের ঘাটতি থাকলে তো আমরা ২০ ওভার বল করতে পারতাম না। এ বছর জিম্বাবুয়ের বিপক্ষে মোসাদ্দেক মনে হয় একটা মনে হয় ৫ উইকেটেও পেয়েছে। টি-টোয়েন্টিতে ৫ উইকেট পাওয়া খুবই রেয়ার ক্যাস, সেখানে ৫ উইকেট পাওয়া একজন বোলারকে আপনি (সাংবাদিক) যদি অকেশনাল বলেন তাহলে ঠিক না।”

স্পোর্টসমেইল২৪/আরএস


শেয়ার করুন :


আরও পড়ুন

আয়ারল্যান্ডকে হারিয়ে সেমির আশা বাঁচিয়ে রাখলো অস্ট্রেলিয়া

আয়ারল্যান্ডকে হারিয়ে সেমির আশা বাঁচিয়ে রাখলো অস্ট্রেলিয়া

বাংলাদেশের জয়ে মিরপুরে মাহমুদউল্লাহ রিয়াদের উল্লাস

বাংলাদেশের জয়ে মিরপুরে মাহমুদউল্লাহ রিয়াদের উল্লাস

ভারতকে হারিয়ে শীর্ষে দক্ষিণ আফ্রিকা

ভারতকে হারিয়ে শীর্ষে দক্ষিণ আফ্রিকা

স্ট্রাইক রেট নিয়ে চিন্তা করি না: শান্ত

স্ট্রাইক রেট নিয়ে চিন্তা করি না: শান্ত