স্মিথের বিধ্বংসী সেঞ্চুরি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:০৩ পিএম, ১৭ জানুয়ারি ২০২৩
স্মিথের বিধ্বংসী সেঞ্চুরি

বিগ ব্যাশ লিগে দুর্দান্ত সেঞ্চুরি তুলে নিলেন সিডনি সিক্সার্সের ওপেনার স্টিভেন স্মিথ। সাত ছক্কা আর পাঁচ চারে সাঁজানো ৫৬ বলের ইনিংসে স্মিথ করেন ১০১ রান। এরপর অবশ্য রানআউটের হাতাশায় পুড়তে হয়। তার দারুন ব্যাটিংয়ে অ্যাডিলেড স্টাইকার্সের বিপক্ষে ৫৯ রানে জিতেছে সিডনি।

মঙ্গলবার কফস হার্বারে প্রথমে ব্যাট করে সিডনি পাঁচ উইকেটে ২০৫ রান করে। জবাবে মাত্র ১৪৪ রানে অলআউট হয় অ্যাডিলেড।

অস্ট্রেলিয়ার এই টি ২০ প্রতিযোগিতায় সিডনি সিক্সার্সের প্রথম ব্যাটার হিসেবে সেঞ্চুরির কীর্তি গড়লেন স্মিথ। এখানে তার নিজেরও এটি প্রথম সেঞ্চুরি, আর টি ২০ ক্যারিয়ারের দ্বিতীয়। প্রথমটি ছিল ২০১৬ আইপিএলে, রাইজিং পুনে সুপারজায়ান্টসের হয়ে গুজরাট লায়ন্সের বিপক্ষে তিনে নেমে ৫৪ বলে করেছিলেন ঠিক ১০১।

টি ২০ ফরম্যাটে স্মিথের ব্যাটিং নিয়ে অনেকবারই প্রশ্ন উঠেছে। কিন্তু এদিন দারুন সব শটের পসরা সাঁজিয়ে বসেছিলেন তিনি। আরও একবার জানান দিলেন তার সক্ষমতা। দলের রান যখন ৫০, স্মিথের একারই ৩৮। কলিন ডি গ্র্যান্ডহোমকে পয়েন্টের ওপর দিয়ে চার মেরে ফিফটি পূর্ণ করেন তিনি ৩০ বলে।

তার মধ্যেই ছক্কা ছিল চারটি। পরে আরও তিন ছক্কা হাঁকিয়েছেন। ৯৫ রান থেকে বল গ্যালারিতে পাঠিয়ে সেঞ্চুরি পূর্ণ করেন স্মিথ ৫৬ বলে। স্কোর বাড়ানোর সুযোগ থাকলেও হাতশার রানআউটের শিকার হন তিনি।

বিগ ব্যাশে এবারের আসরে এটি স্মিথের দ্বিতীয় ম্যাচ। প্রথম ম্যাচে ২৭ বলে করেছিলেন ৩৬ রান।


স্পোর্টসমেইল২৪/জেএম


শেয়ার করুন :


আরও পড়ুন

তামিম-ওয়াহাবের নৈপুণ্যে খুলনার প্রথম জয়

তামিম-ওয়াহাবের নৈপুণ্যে খুলনার প্রথম জয়

ঢাকাকে হারিয়ে সিলেটের টানা পঞ্চম জয়

ঢাকাকে হারিয়ে সিলেটের টানা পঞ্চম জয়