ভারতকে চ্যালেঞ্জ ছুঁড়ে দিতে প্রস্তুত বাংলাদেশের মেয়েরা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:৪১ পিএম, ০৮ জুলাই ২০২৩
ভারতকে চ্যালেঞ্জ ছুঁড়ে দিতে প্রস্তুত বাংলাদেশের মেয়েরা

ঘরের মাঠের সুবিধা নিয়ে তিন ম্যাচ টি-টোয়েন্টিতে উপমহাদেশের দল ভারতকে কঠিন চ্যালেঞ্জ ছুঁড়ে দিতে প্রস্তুত বাংলাদেশ নারী ক্রিকেট দল। রোববার (৯ জুলাই) মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে দুপুর ২টায় শুরু হবে প্রথম টি-টোয়েন্টি।

শনিবার (৮ জুলাই) বাংলাদেশ অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি বলেন, “ভারত কঠিন প্রতিপক্ষ এবং তাদের ক্রিকেট সংস্কৃতি অনেক বেশি সমৃদ্ধ। কিন্তু সাম্প্রতিক বছরগুলোতে আমরা অনেক উন্নতি করেছি। আমরা তাদের সাথে সমানতালে লড়াই করবো।”

তিনি বলেন, “প্রতিপক্ষ যতই শক্তিশালী হোক না কেন, অবশ্যই আমাদের একমাত্র লক্ষ্য জয়। ক্রিকেটের সংক্ষিপ্ত ফরম্যাটে যেকোন কিছু হতে পারে।”

দেশের ক্রিকেটের হোমগ্রাউন্ড হিসেবে বিবেচিত মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে প্রথমবারের মতো আন্তর্জাতিক ম্যাচ খেলতে নামবে বাংলাদেশ নারী দল। জ্যোতি বলেন, “এ ভেন্যুতে এটি আমাদের প্রথম ম্যাচ। আমরা উচ্ছসিত। এখানে আমাদের প্রথম ম্যাচকে স্মরণীয় করে রাখতে সবকিছু করার চেষ্টা করবো।”

এর আগে বৈশ্বিক টুর্নামেন্ট খেলতে বাংলাদেশ সফর করলেও এবারই প্রথম দ্বিপাক্ষিক সিরিজের জন্য টাইগ্রেসদের ডেরায় পা রাখে ভারত।
শক্তি-সামর্থ্য-অভিজ্ঞতা-নাম ও খ্যাতিতে বাংলাদেশের চেয়ে অনেক এগিয়ে ভারত। তবে ঘরের মাঠে কঠিন প্রতিন্দ্বন্দিতা করতে পারে বাংলাদেশ সেটি ভালোই জানে সফরকারীরা।

ভারতের অধিনায়ক হারমানপ্রীত কৌর বলেন, “বাংলাদেশ ভালো দল। নিজেদের কন্ডিশনে সবসময় ভালো ক্রিকেট খেলে তারা। আমরা জানি আমরা চ্যালেঞ্জের মুখে পড়বো এবং আমরা সেভাবেই প্রস্তুত। আমরা নিজেদের প্রস্তুত করার জন্য দুই-তিন দিন সময় পেয়েছি এবং প্রতিটি বিভাগে কাজ করেছি। আমরা ইতিবাচক ক্রিকেট খেলার জন্য মুখিয়ে আছি। পুরো দল ঐক্যবদ্ধভাবে খেলবে এবং নিজেদের সেরাটা দিতে পারবে আশা করছি।”

আগের তুলনায় বাংলাদেশ দল অনেক ভালো করছে বলে মনে করেন ভারতের অধিনায়ক। ভারতের হয়ে ১২৪টি ওয়ানডে এবং ১৫১টি টি-টোয়েন্টি খেলা তারকা ব্যাটার সাফল্যের দিকে না তাকিয়ে পরিকল্পনা অনুযায়ী দল খেলবে জানান।

তিনি বলেন, “আমরা আজ এ অবস্থানে এসেছি এবং সবসময় ভালো ক্রিকেট খেলার চেষ্টা করেছি। প্রতিটি দল আসলে দিনে দিনে উন্নতি করার চেষ্টা করে। নিজেদের দক্ষতাও দেখানোর চেষ্টা করে। আমাদের কাছে যা আশা করা হয়েছিলো আমরা তাই করেছি। আমরা ভালো দলের বিপক্ষে ভালো খেলেছি। বাংলাদেশও একটি ভালো দল।”


শেয়ার করুন :