ঘরের মাঠে হার দিয়ে সিরিজ শুরু করলো বাংলাদেশের মেয়েরা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৪:৫০ পিএম, ০৯ জুলাই ২০২৩
ঘরের মাঠে হার দিয়ে সিরিজ শুরু করলো বাংলাদেশের মেয়েরা

মিরপুরের মাঠে তিন ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে ভারতের বিপক্ষে ঠিক লড়াই করতে পারলো না বাংলাদেশের মেয়েরা। ব্যটিং ব্যর্থতায় হার দিয়ে সিরিজ করলো বাংলাদেশ। এ হারে ১-০ ব্যবধানে এগিয়ে গেল ভারতীয় মেয়েরা।

টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে ১১৪ রানের সংগ্রহ গড়ে বাংলাদেশ। দলের পক্ষে সর্বোচ্চ অপরাজিত ২৮ রান করে স্বর্ণা আক্তার। জবাবে ব্যাট করতে নেমে ২২ বল বাকি রেখেই ৭ উইকেটের জয় তুলে নেয় ভারতীয় মেয়েরা।

রোববার (৯ জুলাই) ১২ বছর পর মিরপুরের মাঠে খেলতে নেমেছিল বাংলাদেশ জাতীয় নারী ক্রিকেট দল। যে ম্যাচটি ছিল অধিনায়ক নিগার সুলতানা জ্যোতিরও মিরপুরের মাঠে প্রথম ম্যাচ।

তবে ভারতের বিপক্ষে মেয়েদের এই সিরিজ নিয়ে মিরপুরে নেই কোন উত্তেজনা। উন্মুক্ত গ্যালারিতেও ছিল না দর্শকদের উল্লাস। হাতে গোনা কয়েকজন দর্শক থাকলেও তারা কাটিয়েছেন অসল সময়। তবে পুরো ম্যাচটি মাঠে বসে দেখেছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

ব্যাটিং ব্যর্থতায় ১১৪ রানের সংগ্রহ গড়েছিল বাংলাদেশের মেয়েরা। যেখানে আগের দিন রান প্রত্যাশায় অধিনায়ক জানিয়েছিলেন ১৪০ হলে লড়াই করা সম্ভব। প্রত্যাশা মতো রানটা না হলেও হারটা যেন প্রত্যাশাই ছিল। স্বল্প পূঁজি নিয়ে তেমন আর লড়াই করতে পারেনি বাংলার মেয়েরা।
sportsmail24

ভারতের অধিনায়ক হারমানপ্রীত কৌরের অপরাজিত ফিফটির কাছে হারের স্বাদ পায় বাংলাদেশ। টাইগ্রেস বোলারদের বিপরীতে ২২ বল বাকি রেখেই ১১৮ তুলে ৭ উইকেটে জয় তুলে নেয় ভারত। টি টিয়োন্টির এই ম্যাচে জয় পেতে ভারতীয় মেয়েরা খেলে ১৬.২ ওভার।

ম্যাচ সেরা ক্রিকেটার হারমানপ্রীত ভারতের পক্ষে ৩৫বলে ৫৪ রানে অপরাজিত ছিলেন। ৬টি চার ও ২টি ছয়ে ইনিংস সাজান ডানহাতি ব্যাটার। এছাড়া স্মৃতি মান্ধানা ৩৮ রান করেন। বাংলাদেশের পক্ষে সুলতানা খাতুন দুটি এবং মারুফা আক্তার একটি উইকেট উইকেট শিকার করেন।

এর আগে বাংলাদেশের পক্ষে নিজের অভিষেক ম্যাচে ওপেন করতে নেমে ২২ রান করেন সাথী রাণী। এছাড়া অপর ওপেনার শামীমা সুলতানা ১৭, সোবহানা মোস্তারি ২৩, স্বর্ণা আক্তার অপরাজিত ২৮ এবং ঋতু মনি ১১ রান করেন।


শেয়ার করুন :