জয় উপহার দিয়ে লিটন বলেন ‘সুযোগের অপেক্ষায় ছিলাম’

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৪:৪২ পিএম, ০২ আগস্ট ২০২৩
জয় উপহার দিয়ে লিটন বলেন ‘সুযোগের অপেক্ষায় ছিলাম’

কানাডার গ্লোবাল টি-টোয়েন্টি লিগে চতুর্থ ম্যাচে এসে প্রথম হাফ-সেঞ্চুরির দেখা পেলেন বাংলাদেশের লিটন দাস। লিটনের ৫৯ রানের উপর ভর করে ব্রাম্পটন উলভসকে ৬ উইকেটে হারিয়ে দিয়েছে সারে জাগুয়ার্স। ম্যাচ জয়ের পর লিটন বলেন, এমন একটি সুযোগের জন্য অপেক্ষায় ছিলাম।

মঙ্গলবার (১ আগস্ট) দিনগত রাতে ব্রাম্পটনে নিজেদের চতুর্থ ম্যাচে টস জিতে প্রথমে ফিল্ডিং করতে নামে সারে। দুর্দান্ত বোলিং নৈপূণ্যে ব্রাম্পটনকে বড় স্কোর করতে দেয়নি সারের বোলাররা। ২০ ওভারে ৯ উইকেটে ১২৮ রানে মামুলি সংগ্রহ পায় ব্রাম্পটন। দলের পক্ষে সর্বোচ্চ ৩৪ রান করেন নিউজিল্যান্ডের কলিন ডি গ্র্যান্ডহোম। সারের খালিদ-ফোর্ড ও আয়ান ২টি করে উইকেট নেন।

১২৯ রানের টার্গেটে শুরুতেই চাপে পড়ে সারে। ২১ রানে ৩ উইকেট হারায় তারা। চতুর্থ উইকেটে দলের অধিনায়ক পাকিস্তানের ইফতেখার আহমেদকে নিয়ে ব্র্রাম্পটনের বোলারদের সামনে প্রতিরোধ গড়ে তোলেন লিটন।

জুটির গড়ার চেষ্টায় সফল হন ইফতেখার ও লিটন। ১৬তম ওভারের দ্বিতীয় বলে বাউন্ডারি দিয়ে দলের রান ১শ ও ব্যক্তিগতভাবে হাফ-সেঞ্চুরির স্বাদ নেন লিটন। হাফ সেঞ্চুরি পেতে ৪০ বল খেলেছেন লিটন।

১৮তম ওভারে কানাডার স্পিনার শহিদ আহমেদজাইর বলে আউট হওয়ার আগে ৩টি করে চার-ছক্কায় ৪৫ বলে ৫৯ রান করেন লিটন।
লিটন যখন ফিরেন, তখন ৯ রান দরকার ছিলো সারের। আয়ানকে নিয়ে বাকি কাজটুকু সাড়েন ইফতেখার।

১টি চার ও ২টি ছক্কায় ৪১ বলে অপরাজিত ৩৮ রান করেন ইফতেখার। ম্যাচ সেরা হয়েছেন লিটন। ৬ ম্যাচে ৩ জয়ে ৮ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয়স্থানে উঠলো লিটনের সারে।

ম্যাচ শেষে সেরা ক্রিকেটার লিটন দাস বলেন, ‍“ইট ইমাজিং, এমন একটি সুযোগের জন্য আমি অপেক্ষায় ছিলাম। টিমের সবাইবে ধন্যবাদ।”


শেয়ার করুন :