প্রথম টি-টোয়েন্টিতে টস জিতে ফিল্ডিংয়ে বাংলাদেশ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:৪৭ এএম, ২৭ ডিসেম্বর ২০২৩
প্রথম টি-টোয়েন্টিতে টস জিতে ফিল্ডিংয়ে বাংলাদেশ

স্বাগতিক নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ। একই মাঠে সর্বশেষ সিরিজের তৃতীয় ওয়ানডে ম্যাচেও টস জিতে আগে বোলিং করেছিল বাংলাদেশ। যে ম্যাচ জিতে ইতিহাস রচনা করেছে টাইগাররা। এবার টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে একই পথে হাঁটলেন নাজমুল হোসেন শান্ত।

নিউজিল্যান্ডের বিপক্ষে এ ম্যাচ দিয়ে টি-টোয়েন্টিতে অভিষেক হয়েছে তানজিম হাসান সাকিবের। বাংলাদেশের হয়ে ৮৯তম ক্রিকেটার হিসেবে টি-টোয়েন্টিতে অভিষেক হলো তারা।

এছাড়া এ ম্যাচ দিয়ে প্রায় ১৬ মাস পর টি-টোয়েন্টি দলে ফিরছেন শেখ মেহেদি হাসান। গত বছরের সেপ্টেম্বরে শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি ফরম্যাটে দলের হয়ে মাঠে নেমেছিলেন এই অফ স্পিনিং অলরাউন্ডার।

তানজিমের সাথে পেস অ্যাটাকে আছেন মোস্তাফিজুর রহমান ও শরিফুল ইসলাম। স্পিনার হিসেবে একাদশে সুযোগ পেয়েছেন রিশাদ হোসেন ও মাহেদি হাসান। তবে একাদশে সুযোগ হয়নি মেহেদি হাসান মিরাজ, শামিম হোসেন, হাসান মাহমুদ ও তানভির ইসলামের।

এদিকে,  পাঁচজন নিয়মিত বোলার মিচেল স্যান্টনার, অ্যাডাম মিলন, টিম সাউদি, ইশ সোধি, বেন সিয়ার্স ছাড়াও আরও তিনজন অলরাউন্ডার গ্লেন ফিলিপস, জেমস নিশাম, ড্যারিল মিচেল নিয়ে মাঠে নেমেছে নিউজিল্যান্ড।

টেস্ট ও ওয়ানডে ফরম্যাটে নিউজিল্যান্ডে বাংলাদেশ ম্যাচ জিতলেও টি-টোয়েন্টিতে এখনো জিততে পারেনি বাংলাদেশ। তবে এবার স্বাগতিক নিউজিল্যান্ডের বিপক্ষে সেই খরা ভাঙতে চায় নাজমুল হোসেন শান্তর নেতৃত্বাধীন বাংলাদেশ টি-টোয়েন্টি দল।

সব মিলিয়ে এখন পর্যন্ত ১৭ টি-টোয়েন্টিতে মুখোমুখি হয়েছে বাংলাদেশ ও নিউজিল্যান্ড। এরমধ্যে বাংলাদেশের জিতেছে ৩টিতে এবং নিউজিল্যান্ডের জয় ১৪ ম্যাচে।

বাংলাদেশ একাদশ
লিটন দাস, সৌম্য সরকার, নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), রনি তালুকদার, তাওহিদ হৃদয়, আফিফ হোসেন, শেখ মেহেদি হাসান, রিশাদ হোসেন, শরিফুল ইসলাম, তানজিম হাসান ও মোস্তাফিজুর রহমান। 

নিউজিল্যান্ড একাদশ
টিম সাইফার্ট, ফিন অ্যালেন, ড্যারিল মিচেল, গ্লেন ফিলিপস, মার্ক চ্যাপম্যান, জেমস নিশাম, মিচেল স্যান্টনার (অধিনায়ক), অ্যাডাম মিল্ন, টিম সাউদি, ইশ সোধি ও বেন সিয়ার্স।


শেয়ার করুন :