পিএসএলে খেলছে না বাংলাদেশের কেউ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০২:৩৫ এএম, ১৫ ফেব্রুয়ারি ২০২০
পিএসএলে খেলছে না বাংলাদেশের কেউ

পাকিস্তান সুপার লিগের (পিএসএল) পুরো আসর এবার অনুষ্ঠিত হবে পাকিস্তানের মাটিতে। ২০ ফেব্রুয়ারি (বৃহস্পতিবার) থেকে শুরু হতে যাওয়া এ টুর্নামেন্টের জন্য ভেন্যু ঠিক করা হয়েছে লাহোর, করাচি, রাওয়ালপিন্ডি এবং মুলতান।

ক্রিকেট বিশ্বের অনেক খ্যাতনামা ক্রিকেটাররা পাকিস্তানের এ টুর্নামেন্টে অংশগ্রহণ করবে। তবে এবারের এ আসরে খেলছে না কোনো বাংলাদেশি ক্রিকেটারের।

বাংলাদেশ-পাকিস্তান পূর্ণাঙ্গ সিরিজ এখনো শেষ হয়নি। তিনটি টি-টোয়েন্টি ও একটি টেস্ট খেলা হয়েছে। মাঝখানে পিএসএলের আয়োজনের কারণে সিরিজের বাকি অংশ অনুষ্ঠিত হবে এপ্রিলে।

এদিকে পাকিস্তান সফরের মাঝে বাংলাদেশ-জিম্বাবুয়ে সিরিজ অনুষ্ঠিত হবে। ফলে পাকিস্তান সুপার লিগে অংশগ্রহণের জন্য বাংলাদেশি কোনো খেলোয়াড় পাকিস্তান যেতে পারছেন না। এছাড়া নিরাপত্তার কারণে বেশ কয়েকজন টাইগার নিলামের সময় তাদের নাম প্রত্যাহারও করে নিয়েছিলেন।

বরাবরের মতো এবারও পিএসএলে অংশ নেবে ইসলামাবাদ ইউনাইটেড, করাচি কিংস, লাহোর কালান্দার্স, মুলতান সুলতানস, পেশোয়ার জালমি ও কোয়েটা গ্ল্যাডিয়েটর্স। টুর্নামেন্টের নিয়ম অনুযায়ী গ্রুপ পর্বে অনুষ্ঠিত হবে ৩০টি ম্যাচ। আর ফাইনালসহ নক আউট পর্বে থাকছে ৪টি ম্যাচ।

নিরাপত্তা শঙ্কায় পাকিস্তানের মাটিতে বিদেশি তারকারা খেলতে রাজি না থাকায় এর আগের পিএসএল আসরগুলো অনুষ্ঠিত হয়েছে সংযুক্ত আরব আমিরাতের মাঠে। তবে সম্প্রতি শ্রীলঙ্কা এবং বাংলাদেশের মতো আন্তর্জাতিক দলগুলো নির্বিঘ্নে পাকিস্তান সফর করায় নিজ মাটিতে পিএসএলের সব ম্যাচ আয়োজন করার ঘোষণা দেয় পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।


শেয়ার করুন :


আরও পড়ুন

পঞ্চমবারের মতো মুক্ত হলেন হাফিজ

পঞ্চমবারের মতো মুক্ত হলেন হাফিজ

১১ বছর পর সেই লাহোরে সাঙ্গাকারা

১১ বছর পর সেই লাহোরে সাঙ্গাকারা

পাকিস্তান সফরে যাচ্ছে না দক্ষিণ আফ্রিকা

পাকিস্তান সফরে যাচ্ছে না দক্ষিণ আফ্রিকা

লজ্জার রেকর্ডে নাম লেখালেন সাইফ

লজ্জার রেকর্ডে নাম লেখালেন সাইফ