সেভিয়ার কাছে হোঁচট খেল বার্সেলোনা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:১৭ এএম, ২০ জুন ২০২০
সেভিয়ার কাছে হোঁচট খেল বার্সেলোনা

লা লিগায় পয়েন্ট টেবিলে শীর্ষে থাকা বার্সেলোনাকে রুখে দিয়েছে তৃতীয় স্থানে থাকা সেভিয়া। সেভিয়ার বিপক্ষে গোলশূন্য ড্র করেছে বার্সেলোনা। ফলে শিরোপা ভাগ্যও আর নিজেদের হাতে থাকলো না মেসিদের।

২০১১ সালের পর লিগে দুই দলের ম্যাচ এই প্রথম গোলশূন্য ড্র হলো। ড্র হওয়ায় দুই পয়েন্ট হারিয়ে চ্যাম্পিয়নরা কার্যত প্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের সমান্তরালে এসে দাঁড়িয়েছে। ৩০ ম্যাচে বার্সেলোনার পয়েন্ট ৬৫। অন্যদিকে ২৯ ম্যাচে রিয়াল মাদ্রিদের পয়েন্ট ৬২।

রোববার সোসিয়েদাদের বিপক্ষে জয় পেলেই বার্সেলোনার জায়গা নিয়ে নেবে রিয়াল মাদ্রিদ। অর্থাৎ, এখন নিজেদের হাতে শিরোপা ভাগ্য গড়ার সুযোগ নেই বার্সেলোনার। বার্সেলোনার চেয়ে পয়েন্ট ব্যবধানে তারাই এগিয়ে যাবে।

আন্দালুসিয়ায় ২৯ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রার মাঝেও ম্যাচটি শুরু থেকেই উত্তাপ ছড়িয়েছে। প্রথমার্ধের ৩০ মিনিট বার্সেলোনা তাদের নিজেদের মতো খেলেছে। তবে পানি পানের বিরতির পর ম্যাচটি নিজেদের দখলে নেয় সেভিয়া।

মাঝ মাঠ নিয়ন্ত্রণে রেখে রক্ষণভাগকে দুর্ভেদ্য করে রেখেছিল সেভিয়া। মেসিকে হুল ফোটানোর কোন সুযোগই দেয়নি তারা। অন্যদিকে গোটা তিনেক গোল খাওয়ার শঙ্কা জেগেছিল বার্সেলোনার। খেলার ৫৪ থেকে ৫৭ মিনিট, এই তিন মিনিটে ওকাম্পোস ও মুনিয়েরের শট থেকে দুবার নিশ্চিত গোল বাঁচিয়েছেন জার্মান গোলকিপার।

গোলশূন্য শেষ হলেও দু’দলের গোল পোস্টে শুট করা হয়েছে ১৫ বার। তার মধ্যে বার্সেলোনা ৯ বার এবং বাকি ৬ বার সেভিয়া। এর মধ্যে গোলপোস্টে টার্গেট দুই দলই সমান সংখ্যক তিনবার করে শুট করেছে। গোল না হলেও ফাউলে সংখ্যা ছিল উল্লেখ করার মতো। বার্সেলোনার ৮টি ফাউলের বিপরীতে সেভিয়ার ফাউল সংখ্যা ছিল ১৯টি। যার মধ্যে বার্সেলোনা ২ বার এবং সেভিয়াকে ৩ বার হলুদ কার্ড দেখানো হয়েছে।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

বেনজেমার জোড়া গোলে জয়ের ধারা অব্যাহত রাখলো রিয়াল

বেনজেমার জোড়া গোলে জয়ের ধারা অব্যাহত রাখলো রিয়াল

ছয় মিনিটে ৩ গোল, পয়েন্ট ভাগভাগি গ্রানাডা-বেতিসের

ছয় মিনিটে ৩ গোল, পয়েন্ট ভাগভাগি গ্রানাডা-বেতিসের

লা লিগার প্রত্যাবর্তন ম্যাচে সেভিয়ার জয়

লা লিগার প্রত্যাবর্তন ম্যাচে সেভিয়ার জয়

বার্সেলোনার ম্যাচে মাঠে মেসি ভক্ত

বার্সেলোনার ম্যাচে মাঠে মেসি ভক্ত