বার্সেলোনাকে হটিয়ে শীর্ষে রিয়াল মাদ্রিদ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:৩৬ এএম, ২২ জুন ২০২০
বার্সেলোনাকে হটিয়ে শীর্ষে রিয়াল মাদ্রিদ

রিয়াল সোসিয়েদাদকে হারিয়ে স্প্যানিশ লা লিগার লিগ টেবিলে বার্সেলোনারকে হটিয়ে শীর্ষে ওঠে গেল রিয়াল মাদ্রিদ। প্রতিপক্ষের মাঠে সোসিয়েদাদকে ২-১ গোলে হারিয়ে জিনেদিন জিদানের দল।

সপ্তাহের শুরুতে সেভিয়ার সঙ্গে গোলশূন্য ড্র করে রিয়ালের জন্য দরজা খুলে দিয়েছিল বার্সেলোনা নিজেই। সুযোগের সদ্ব্যবহার করে কাজটাও সেরে ফেলেছে রিয়াল। লিগের ৩০ ম্যাচে ১৯ জয় ও ৮ ড্রয়ে রিয়ালের পয়েন্ট ৬৫। বার্সেলোনার পয়েন্টও সমান, তবে মুখোমুখি লড়াইয়ে এগিয়ে রয়েছে রিয়াল মাদ্রিদ।

রোববার (২১ জুন) নিজেদের ঘরের মাঠে খেলতে নেমে রিয়ালের আক্রমণাত্মক ফুটবলের কাছে দিশেহারা হয়ে গিয়েছিল সোসিয়েদাদ। তবে প্রথমার্ধে স্বাগতিকরা গোলমুখ নিরাপদ রাখতে সমর্থ হয়। প্রধমার্ধ গোলশূন্য অবস্থায় শেষ হয়।

বিরতি থেকে ফিরে রিয়ালকে গোলের দেখা পেতে অপেক্ষায় থাকতে হয় ৫০তম মিনিট পর্যন্ত। ম্যাচের প্রথম গোলটিও আসে পেনাল্টি থেকে। বল নিয়ে গোলমুখে এগিয়ে যেতে থাকা ভিনিসিয়াস জুনিয়রকে নিজেদের বক্সে ফাউল করেন সোসিয়েদাদের দিয়েগো লোরেন্তে।

পেনাল্টির বাঁশি বাজানোর পাশাপাশি লোরেন্তেকে হলুদ কার্ড দেখান রেফারি। তবে সিদ্ধান্ত ঘোষণার আগে ভিএআর’র সহায়তা নেওয়া হয়। পেনাল্টির সুযোগটাও দারুণভাবে কাজে লাগান রিয়াল অধিনায়ক।

লা লিগার ইতিহাসে ডিফেন্ডার হিসেবে সর্বোচ্চ গোলের মালিক এখন রামোস। লা লিগায় রিয়ালের জার্সিতে এখন পর্যন্ত তার গোল সংখ্যা ৬৮টি।

খেলার ৭০তম মিনিটে ব্যবধান দিগুণ করেন করিম বেনজেমা। কাঁধ দিয়ে বল নিয়ন্ত্রণে নিয়ে পায়ে নামিয়ে দ্রুত গতিতে বল জালে জড়ান ফরাসি এই স্ট্রাইকার। স্বাগতিকরা হ্যান্ডবলের আবেদন করলেও ভিএআর’র সহায়তায় গোলের সিদ্ধান্ত দেন রেফারি।

এরপর ম্যাচের ৮৩তম মিনিটে ব্যবধান কমায় স্বাগতিক সোসিয়েদাদ। রবের্তো লোপেজ দারুণ এক ক্রস থেকে বল পেয়ে আলতো টোকায় লক্ষ্যভেদ করেন মোরেনো। ম্যাচের বাকি সময়ে আর কোন গোলের দেখা পায়নি দুই দল।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

অবসরের আগে বোকা জুনিয়র্সে খেলার স্বপ্ন রুনির

অবসরের আগে বোকা জুনিয়র্সে খেলার স্বপ্ন রুনির

সিটি ডার্বি দিয়ে মাঠে ফিরছে লিভারপুল

সিটি ডার্বি দিয়ে মাঠে ফিরছে লিভারপুল

ব্রাইটনের কাছেও ধরা খেল আর্সেনাল

ব্রাইটনের কাছেও ধরা খেল আর্সেনাল

চ্যাম্পিয়ন্স লিগেই কাভানিকে পাচ্ছে না পিএসজি

চ্যাম্পিয়ন্স লিগেই কাভানিকে পাচ্ছে না পিএসজি