মেসি-রোনালদো একসঙ্গে, ঝাঁকুনি খাবে ফুটবল বিশ্ব

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৬:৪৩ পিএম, ০৪ জুলাই ২০২০
মেসি-রোনালদো একসঙ্গে, ঝাঁকুনি খাবে ফুটবল বিশ্ব

বার্সেলোনার সাথে চুক্তি নবায়ন করতে চাচ্ছেন না দলের প্রাণভোমর আর্জেন্টাইন ফুটবল তারকা লিওনেল মেসি। স্প্যানিশ রেডিও কাদেনা সের-এর এমন প্রতিবেদনে নড়েচড়ে বসেছে ফুটবল বিশ্ব। বার্সেলোনা ছেড়ে মেসি কোন দলে যোগ দেবেন সেটিই এখন প্রধান আলোচনার বিষয়।

মেসিভক্ত ছাড়াও ফুটবল ক্লাব ও বর্তমান-সাবেক ফুটবল তারকাও মেসির এই দলবদলের আলোচনায় নাম লেখাচ্ছেন। ব্রাজিলের সাবেক ফুটবলার রিভালদো জানিয়েছেন, ম্যানচেস্টার সিটির পরই জুভেন্টাসে অর্থাৎ ক্রিস্টিয়ানো রোনালদোর ক্লাবে খেলার সম্ভাবনা রয়েছে মেসির। আর সেটি হলে ফুটবল বিশ্ব যে একটা বড় ঝাঁকুনি খাবে সেটি নিশ্চিত করেই বলছেন তিনি।

ব্রাজিলের সাবেক ফুটবলার রিভালদো বলেন, মেসির বার্সেলোনা ছাড়ার যে কথা চাউর হয়েছে তার ওপর ভিত্তি করে অনেক এজেন্টই হয়তো তাকে (মেসি) জুভেন্টাসে খেলতে দেখার স্বপ্ন দেখছেন। তেমন কিছু হলে বিশ্ব একটা ঝাঁকুনি খাবে এটা নিশ্চিত। তবে আমার বিশ্বাস মেসির ওপর যে টাকা বিনিয়োগ করবে, তা তুলে নিতে জুভেন্টাসের কোনো অসুবিধাই হবে না।

তিনি বলেন, ‘এ দু’জনকে (মেসি ও রোনালদো) একসঙ্গে খেলতে দেখা গেলে সেটা হবে ঐতিহাসিক ব্যাপার। নিঃসন্দেহে বলতে পারি, বিশ্বের গত এক দশকের সেরা দুই খেলোয়াড়কে এক ক্লাবে দেখাটা হবে বিশাল ব্যাপার।

তবে রোনালদোর জুভেন্টাসের যাওয়ার আগে লিওনেল মেসি ম্যানচেস্টার সিটিতে যেতে পারেন বলে মনে করেন রিভালদো। ‘বেটফেয়ার’কে বার্সেলোনার সাবেক এ তারকা বলেন, ‘মেসির চুক্তি শেষ হবে ৩৪ বছর বয়সে। আমি বিশ্বাস করি, তার মানের খেলোয়াড় তখনও ইংলিশ প্রিমিয়ার লিগে খেলতে পারবে।’

তিনি আরও বলেন, ‘বার্সেলোনার সঙ্গে গভীর সম্পর্ক থাকলেও মেসির ক্লাব ছাড়ার অধিকার আছে। সেক্ষেত্রে পেপ গার্দিওয়ালার সঙ্গে মেসির পুনর্মিলনীর সম্ভাবনা উড়িয়ে দেওয়া যায় না। বার্সায় তারা দু’জন (মেসি-রোনালদো) মিলে দারুণ জুটি গড়েছিলেন।

২০১৮ সালে রিয়াল ছেড়ে জুভেন্টাসে যোগ দেন ক্রিস্টিয়ানো রোনালদো। ১০০ মিলিয়ন ইউরোতে রোনালদোকে দলে ভেড়ায় তুরিনের এই ক্লাবটি। যেখানে চার বছরের চুক্তিতে তুরিনের ক্লাবটিতে যোগ দেন এই পর্তুগীজ ফরোয়ার্ড। জুভেন্টাসে প্রতি মৌসুমে ৩০ মিলিয়ন ইউরো আয় করছেন তিনি।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

বার্সেলোনার সাথে চুক্তি নবায়ন করতে চান না মেসি!

বার্সেলোনার সাথে চুক্তি নবায়ন করতে চান না মেসি!

এশিয়ান কাপ ফুটবল আয়োজনে আগ্রহী পাঁচ দেশ

এশিয়ান কাপ ফুটবল আয়োজনে আগ্রহী পাঁচ দেশ

পিছিয়ে গেল আফ্রিকান নেশনস কাপ

পিছিয়ে গেল আফ্রিকান নেশনস কাপ

ফিফা আরেক সাবেক কর্মকর্তা ১০ বছরের জন্য নিষিদ্ধ

ফিফা আরেক সাবেক কর্মকর্তা ১০ বছরের জন্য নিষিদ্ধ