কাতার ফুটবল বিশ্বকাপের সূচি প্রকাশ, একদিনে চার ম্যাচ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:২৬ এএম, ১৬ জুলাই ২০২০
কাতার ফুটবল বিশ্বকাপের সূচি প্রকাশ, একদিনে চার ম্যাচ

কাতারে ২০২২ ফুটবল বিশ্বকাপের সূচি প্রকাশ করেছে বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফা। ২১ নভেম্বর পর্দা ওঠা বিশ্বকাপের গ্রুপ পর্বে প্রতিদিন অনুষ্ঠিত হবে চারটি করে ম্যাচ এবং ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে ১৮ ডিসেম্বর।

সূচি অনুযায়ী, ফুটবল বিশ্বকাপ সাধারণত জুনে শুরু হলেও কাতার বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচ মাঠে গড়াবে নভেম্বরে। বিশ্বকাপের গ্রুপ পর্বের ম্যাচগুলো শেষ হবে ১২ দিনে। যা প্রতিদিন চারটি করে ম্যাট অনুষ্ঠিত হবে।

করোনাভাইরাসের মধ্যে স্টেডিয়ামগুলোর দূরত্ব বেশি থাকায় ১১ ঘণ্টার মধ্যে চারটি ম্যাচ আয়োজনের সিদ্ধান্ত নিয়েছে ফিফা। সূচি অনুযায়ী স্থানীয় সময় দুপুর ১টা, বিকেল ৪টা, সন্ধ্যা ৭টা ও রাত ১০টায় অনুষ্ঠিত হবে গ্রুপ পর্বের ম্যাচ।

সাধারণ দর্শকের জন্য চলতি বছরের শেষ থেকে কাতার বিশ্বকাপের টিকিট বিক্রি শুরু হবে। একদিনে চারটি ম্যাচ হলেও বিভিন্ন সময় অনুষ্ঠিত হওয়ায় কাতারের বাইরের দর্শকরাও দিনে একাধিক ম্যাচ উপভোগ করতে পারবেন।
sportsmail24
কাতার বিশ্বকাপে মোট আটটি ভেন্যুতে ম্যাচ অনুষ্ঠিত হবে। বিশ্বকাপে ব্যবহৃত তিনটি ভেন্যুর কাজ ইতোমধ্যে শেষ হয়েছে করেছে কাতার।

এদিকে করোনাভাইরাসের কারণে মার্চ থেকে কাতার বিশ্বকাপের বাছাইয়ের খেলা স্থগিত রয়েছে। যা অক্টোবর থেকে এশিয়া অঞ্চল আবারও শুরু হওয়ার সূচি রয়েছে। বাছাই পর্ব শেষে ২০২১ সালের মার্চ-এপ্রিলে ড্র অনুষ্ঠিত হবে। পরবর্তীতে ঠিক করা হবে ম্যাচের ভেন্যু।

কাতার বিশ্বকাপ হবে এশিয়ায় আয়োজিত দ্বিতীয় বিশ্বকাপ। এর আগে ২০০২ সালে জাপান ও দক্ষিণ কোরিয়ায় বিশ্বকাপ আয়োজিত হয়েছিল। ওই বিশ্বকাপে জার্মানিকে হারিয়ে শিরোপা ঘরে তুলেছিল ব্রাজিল।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

কাতার বিশ্বকাপ ভেন্যুর ভার্চুয়ালি উদ্বোধন

কাতার বিশ্বকাপ ভেন্যুর ভার্চুয়ালি উদ্বোধন

কাতার বিশ্বকাপের তৃতীয় স্টেডিয়াম প্রস্তুত

কাতার বিশ্বকাপের তৃতীয় স্টেডিয়াম প্রস্তুত

২০২২ ফিফা বিশ্বকাপের লোগো উন্মোচন

২০২২ ফিফা বিশ্বকাপের লোগো উন্মোচন

কাতার বিশ্বকাপে অ্যালকোহল বৈধ!

কাতার বিশ্বকাপে অ্যালকোহল বৈধ!