ফিফার নিষেধাজ্ঞা মুক্ত হলো সাইফ স্পোর্টিং ক্লাব

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:৩৮ এএম, ১৮ জুলাই ২০২০
ফিফার নিষেধাজ্ঞা মুক্ত হলো সাইফ স্পোর্টিং ক্লাব

বিদেশি খেলোয়াড়দের আর্থিক পাওনা নিয়ে ঝামেলার ফলে ফিফার নিষেধাজ্ঞায় পড়েছিল বাংলাদেশ প্রিমিয়ার লিগের দল সাইফ স্পোর্টিং ক্লাব। তাতে খেলোয়াড় রেজিস্ট্রেশনের ওপর নিষেধাজ্ঞা জারি করেছিল ফিফা। ক্লাবের ওপর থেকে নিষেধাজ্ঞা প্রত্যাহার করে নিয়েছে ফিফা।

শুক্রবার (১৭ জুলাই) গণমাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছে সাইফ স্পোর্টিং ক্লাব লিমিটেড।

তিন বছর আগে স্লোভাকিয়া, মন্টেনেগ্রো ও সার্বিয়ার তিন খেলোয়াড় সাইফ স্পোর্টিং ক্লাবের হয়ে খেলতে ট্রায়াল দিতে এসেছিলেন। তাদের রেজিস্ট্রেশন না করালেও দেনা-পাওনার ঝামেলা ছিল, যা সাইফ ক্লাব মেটায়নি। পাওনা না পেয়ে ওই তিন ফুটবলার ফিফার কাছে আলাদাভাবে অভিযোগ করেছিলেন। পরে ফিফা সাইফ স্পোর্টিং ক্লাবকে প্রায় এক লাখ ডলার জরিমানা করেছিল। যা গত ২৩ এপ্রিল জরিমানা দেওয়ার শেষ দিন ছিল।

ফিফার নির্ধারিত সময়ের মধ্যে জরিমানার টাকা না দেওয়ায় ক্লাবটি এ নিষেধাজ্ঞা আরোপ করেছিল ফিফা। পরবর্তীতে যথা নিয়মে আর্থিক সমঝোতার মাধ্যমে সম্পূর্ণ অর্থ পরিশোধ করায় ক্লাবের ওপর থেকে নিষেধাজ্ঞা প্রত্যাহার করে নিয়েছে ফিফা।

শুক্রবার (১৭ জুলাই) জানায়, সাইফ স্পোর্টিং ক্লাব লিমিটেডের ওপর অর্পিত রেজিষ্ট্রেশন ও ট্রান্সফার নিষেধাজ্ঞা বিশ্ব ফুটবল সংস্থা ফিফা প্রত্যাহার করে নিয়েছে। ২০১৭ সালে তিন বিদেশি ফুটবলার স্লোভাকিয়ার ম্যাকো ভিলিয়াম, মন্টেনেগ্রোর সাভা গারদাসেভিচ ও সার্বিয়ার গোরান ওববাদভিচ ট্রায়ালে আসা এবং সাইনিংকে কেন্দ্র করে যে অপ্রীতিকর ঘটনা ঘটেছিল, তারই ফলশ্রুতিতে সাইফ স্পোর্টিং ক্লাব তিন ফুটবলারের ফিফার ডিসিপ্লিনারি কমিটির নির্দেশনা অনু্যায়ী আর্থিক সমঝোতার মাধ্যমে সম্পূর্ণ অর্থ যথাযথ নিয়মে পরিশোধ করেছে।

ভবিষ্যতেও ফুটবলের উন্নয়নে কাজ করার আশা ব্যক্ত করে তারা জানিয়েছে, সাইফ স্পোর্টিং ক্লাব লিমিটেড সর্বদা সততার সাথে ফুটবল নিয়ে কাজ করে আসছে এবং ইনশাআল্লাহ আগামীতেও ফুটবল উন্নয়নে কাজ করতে বদ্ধপরিকর।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

লা লিগা চ্যাম্পিয়ন রিয়াল, চ্যাম্পিয়ন জিদান

লা লিগা চ্যাম্পিয়ন রিয়াল, চ্যাম্পিয়ন জিদান

ঈদের পর ঢাকার বাইরে জামাল ভূঁইয়াদের কন্ডিশনিং ক্যাম্প

ঈদের পর ঢাকার বাইরে জামাল ভূঁইয়াদের কন্ডিশনিং ক্যাম্প

কাতার ফুটবল বিশ্বকাপের সূচি প্রকাশ, একদিনে চার ম্যাচ

কাতার ফুটবল বিশ্বকাপের সূচি প্রকাশ, একদিনে চার ম্যাচ

শিরোপা জয়ের উদযাপনে রিয়াল মাদ্রিদের মানা

শিরোপা জয়ের উদযাপনে রিয়াল মাদ্রিদের মানা