চ্যাম্পিয়নস লিগ জয়ের ব্যাপারে আত্মবিশ্বাসী সেতিয়েন

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:৪৩ পিএম, ১৯ জুলাই ২০২০
চ্যাম্পিয়নস লিগ জয়ের ব্যাপারে আত্মবিশ্বাসী সেতিয়েন

লিওনেল মেসির সাম্প্রতিক সময়ে মন্তব্যে করেছিলেন এভাবে খেলতে থাকলে চ্যাম্পিয়নস লিগে নাপোলির কাছেও হারতে হবে আমাদেরকে। তবে মেসির ওই মন্তব্যের সাথে দ্বিমত পোষণ করেছেন কোচ কিকে সেতিয়েন। তিনি বলেছেন বার্সেলোনার এখনও চ্যাম্পিয়নস লিগ জেতার সব সুযোগই রয়েছে।

বৃহস্পতিবার (১৬ জুলাই) ঘরের মাঠে ওসাসুনার কাছে পরাজিত হয়ে রিয়াল মাদ্রিদের কাছে লা লিগার শিরোপা হাতছাড়া করেছে বার্সেলোনা। ওই ম্যাচের পর হতাশ হয়ে আর্জেন্টাইন সুপারস্টার মেসি বলেছিলেন এই দলটি ‘দূর্বল’, ‘অসঙ্গত’ ও তাদের মধ্যে ‘আকাঙ্খার অভাব’ রয়েছে। মেসি আরও বলেছিলেন, এখনই যদি দলে আমূল পরিবর্তন না আনা হয় তবে চ্যাম্পিয়নস লিগে নাপোলির কাছে তাদেরকে হারতে হবে।

কিন্তু মেসির এই ধারণা নিয়ে সেতিয়েন কোন সমস্যা দেখছেন না। এ সম্পর্কে সেতিয়েন বলেছেন, ‘না এখানে আমাদের মধ্যে কোন সমস্যা নেই। সত্যি কথা বলতে কি ওই নির্দিষ্ট মুহূর্তে আমরা যে যাই বলি না কেন তা ভাল চোখে দেখা হবে না। কারণ পুরো পরিস্থিতিতে ক্লাবের সকলেই হতাশ। আমি এটাকে খুব বেশি গুরুত্ব দিচ্ছি না। এখানে একটি বিষয় গুরুত্বপূর্ণ যে আমাদের সকলের মধ্যে অন্তত এই অনুভূতিটা এসেছে যে সামনে আমাদের একটি অত্যন্ত বড় টুর্নামেন্ট অপেক্ষা করছে। সেখানে আমরা ফাইনাল খেলতে চাই ও শিরোপা জয় করতে চাই।’

শেষ ষোলো’র দ্বিতীয় লেগের লড়াইয়ে ক্যাম্প ন্যু’তে নাপোলিকে মোকাবেলা করবে বার্সেলোনা। প্রথম লেগের ম্যাচটি ১-১ গোলে ড্র হয়েছিল। এই ম্যাচে বিজয়ী দল কোয়ার্টার ফাইনালে ইন-ফর্ম বায়ার্ন মিউনিখের মুখোমুখি হবে।

সেতিয়েন বলেন, ‘আমাদের অবশ্যই কিছু কিছু জায়গায় উন্নতি করতে হবে। কিন্তু এখানে এটা বলার অবকাশ নেই যে সব কিছু শেষ হয়ে গেছে। তবে আমাদের অবশ্যই ধারাবাকিতা বজায় রাখতে হবে। এখনও চ্যাম্পিয়নস লিগে জয়ী হওয়ার সব সম্ভাবনাই আমাদের রয়েছে।’

শুক্রবার (১৭ জুলাই) খেলোয়াড়দের সাথে তার আলোচনা হয়েছে যেখানে কিছু বিষয়ে সকলেই একমত হয়েছে, আবার দ্বিমতও রয়েছে। তবে সকলেই একবাক্যে দলের উন্নতির পক্ষে কথা বলেছেন বলে সেতিয়েন জানিয়েছেন। পরিবর্তন কীভাবে আসবে সেই সমাধান বের করার চেষ্টা করা হয়েছে।

কিন্তু ইতোমধ্যেই সেতিয়েনের ভবিষ্যত নিয়ে শঙ্কা দেখা দিয়েছে। চ্যাম্পিয়নস লিগে ব্যর্থ হলে জানুয়ারির পর আরেকজন নতুন কোচের মুখ দেখবে কাতালান জায়ান্টরা। জানুয়ারিতে আর্নেস্টো ভালভার্দের স্থলাভিষিক্ত হয়েছিলেন সেতিয়েন। গত এক দশকে এই প্রথমবারের মত শিরোপাবিহীন মৌসুম শেষ করার দ্বারপ্রান্তে বার্সেলোনা।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

দর্শক ফিরছে প্রিমিয়ার লিগে

দর্শক ফিরছে প্রিমিয়ার লিগে

রিয়ালের শিরোপা জয়ে খুশি রোহিত শর্মা

রিয়ালের শিরোপা জয়ে খুশি রোহিত শর্মা

ফিফার নিষেধাজ্ঞা মুক্ত হলো সাইফ স্পোর্টিং ক্লাব

ফিফার নিষেধাজ্ঞা মুক্ত হলো সাইফ স্পোর্টিং ক্লাব

লা লিগার নতুন মৌসুমেও দর্শক নিয়ে শঙ্কা

লা লিগার নতুন মৌসুমেও দর্শক নিয়ে শঙ্কা