ম্যানসিটির বড় জয়, দুই লেগ মিলে গোলের রেকর্ড

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:১২ এএম, ২২ জুলাই ২০২০
ম্যানসিটির বড় জয়, দুই লেগ মিলে গোলের রেকর্ড

এফ এ কাপের সেমিফাইনালে আর্সেনালের বিপক্ষে হারার পরের ম্যাচে ইংলিশ প্রিমিয়ার লিগে ওয়াটফোর্ডকে আবারও গোল বন্যায় ভাসিয়েছে ম্যানচেস্টার সিটি। ওয়াটফোর্ডকে ৪-০ গোল হারিয়ে লিগে টানা চতুর্থ জয় তুলে নিল পেপ গার্দিওলার শিষ্যরা। জোড়া গোল করেন রহিম স্টার্লিং। আর অন্য গোল দুটি করেন ফিল ফোডেন ও এমেরিক লাপোর্ত।

মঙ্গলবার (২১ জুলাই) ওয়াটফোর্ডের মাঠে খেলতে নামে সিটিজেনরা। লিগের প্রথম পর্বে ঘরের মাঠ ইতিহাদ স্টেডিয়ামে ওয়াটফোর্ডকে ৮-০ গোলে হারিয়েছিল ম্যানসিটি। এবার দ্বিতীয় পর্বে ৪-০ গোলে হারিয়েছে তারা। দুই পর্ব মিলে ওয়াটফোর্ডের বিপক্ষে ১২ গোল করে প্রিমিয়ার লিগে এক আসরে কোনো দলের বিপক্ষে সবচেয়ে বেশি গোলের রেকর্ড স্পর্শ করেলো সিটি।

১৯৯৫-৯৬ মৌসুমে নটিংহ্যাম ফরেস্টের বিপক্ষে ব্ল্যাকবার্ন রোভার্স ও ২০০৯-১০ মৌসুমে উইগান অ্যাথলেটিকের বিপক্ষে টটেনহ্যাম হটস্পার ১২ গোল পেয়েছিল। তাদের সাথে এবার যোগ দিলো গার্দিওলার শিষ্যরা।

ম্যাচের ৩১তম মিনিটে দলকে লিড এনে দেন ইংলিশ মিডফিল্ডার রহিম স্টার্লিং। কাইল ওয়াকারের পাস থেকে বল জালে জড়ান এই ইংলিশ মিডফিল্ডার। বিরতিতে যাওয়ার আগে ৩৯ তম মিনিটে পেনাল্টি পায় সিটিজেনরা। স্টার্লিংয়ের প্রথম শট ফেরিয়ে দিলে দ্বিতীয় ‍ুডোগে গোল করেন তিনি। তাতে করে বিরতির আগে ২-০ গোলের লিড নেয় পেপ গার্দিওলার শিষ্যরা।

বিরতির পরও নিজেদের আধিপত্য ধরে রাখে ম্যানসিটি। তাতে বিরতি থেকে ফিরেই গোল পায় সিটিজেনরা। ম্যাচের ৬৩তম মিনিটে ফোডেনের গোলে স্কোরলাইন ৩-০ করে সিটিজেনরা। এর দুই মিনিট পর স্কোরলঅইন ৪-০ করে লাপোর্ত। শেষ পর্যন্ত আর কোন গোল না হওয়ায় ৪-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে তারা।

এ জয়ে ৩৭ ম্যাচে ২৫ জয় ও ৩ ড্রয়ে ৭৮ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে সিটি। আগেই শিরোপা নিশ্চিত করা লিভারপুলের পয়েন্ট ৯৩।৩৬ ম্যাচে চেলসি ৬৩ পয়েন্ট নিয়ে তিন নম্বরে আছে। ৩৭ ম্যাচে ৬২ পয়েন্ট নিয়ে চার নম্বরে লেস্টার সিটি। ৩৬ ম্যাচে সমান পয়েন্ট নিয়ে গোল পার্থক্যে পাঁচে আছে ম্যানচেস্টার ইউনাইটেড।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

বেলজিয়ামে পরীক্ষায় অবতীর্ণ হচ্ছে নিউজিল্যান্ড

বেলজিয়ামে পরীক্ষায় অবতীর্ণ হচ্ছে নিউজিল্যান্ড

সপ্তম পিচিচি ট্রফি জয়ে মেসির রেকর্ড

সপ্তম পিচিচি ট্রফি জয়ে মেসির রেকর্ড

ক্লাব বিহীন শীর্ষ পাঁচ ফুটবলার

ক্লাব বিহীন শীর্ষ পাঁচ ফুটবলার

চ্যাম্পিয়নস লিগ জয়ের ব্যাপারে আত্মবিশ্বাসী সেতিয়েন

চ্যাম্পিয়নস লিগ জয়ের ব্যাপারে আত্মবিশ্বাসী সেতিয়েন